বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC: প্রজাতন্ত্র দিবস নিয়ে এই প্রশ্নের জবাব ভুল দেওয়ায় ফসকাল ১ কোটি! আপনি জানেন?

KBC: প্রজাতন্ত্র দিবস নিয়ে এই প্রশ্নের জবাব ভুল দেওয়ায় ফসকাল ১ কোটি! আপনি জানেন?

১ কোটির উত্তর ভুল হল কেবিসি-র ১৪ নম্বর সিজনে। 

কৌন বনেগা ক্রড়োরপতি সিজন ১৪-র ১ কোটির প্রশ্ন ভুল দিলেন বেঙ্গালুরুর ডাক্তার। ৭৫ লাখ নিয়েই ঘরে ফিরতে হল তাঁকে। 

কৌন বনেগা ক্রড়োরপতির ১৪ নম্বর সিজনে ১ কটির প্রশ্নে পৌঁছলেন এক মহিলা প্রতিযোগী। বেঙ্গালুরুর ডাক্তার অ্যানা বার্গিস পৌঁছলেন সেখানে। যাকে বলে টানটান উত্তেজনা। তবে হাতে একটাও লাইফলাইন বাকি ছিল না। পারলেন কি অ্যানা হতে এবারের সিজনের প্রথম কোটিপতি?

কী প্রশ্ন ছিল ১ কোটির?

এর মধ্যে কোন লাইন খোদাই করা হয়েছে স্ট্যাম্পে, যা প্রকাশ পায় ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে?  আর অপশন ছিল সারে জাহা সে আচ্ছা, রঘুপতি রাঘব রাজা রাম, জন গন মন, বন্দে মাতারাম। উত্তর ভুল দেন অ্যানা। সঠিক উত্তর হবে- রঘুপতি রাঘব রাজা রাম। আর ১ কোটির উত্তর ভুল হওয়ায় ৭৫ লাখ নিয়েই ঘরে ফিরতে হয় ওই মহিলাকে। 

অ্যানা বার্গিস পেশায় একজন ডার্মাটলজিস্ট। বরকে নিয়েই তিনি এসেছিলেন অনুষ্ঠানে। হট সিটে উল্টোদিকে থাকা অমিতাভ বচ্চনের সঙ্গে বেশ মজা করেই খেলেন গোটা সময়টা। ৫০ লাখ টাকা জেতার পর যখন বিগ বি তাঁকে প্রশ্ন করেন, এই টাকা থেকে বরকে কী কিনে দেবেন, উত্তর দেন, কিছুই না। এরপর যখন তিনি জিতে নেন ৭৫ লাখ, তখনও বলেন বরকে কিচ্ছু দেবেন না, কারণ বরও যে তাঁকে কোনও উপহার দেন না! শুনে হেসে ফেলেন অমিতাভ। অনুরোধও করেন, কিছু যেন অন্তত উপহার দেয়। আরও পড়ুন: সেরা অভিনেতা রণবীর, সেরা অভিনেত্রী কৃতি, বিজয়ী তালিকা-জুড়ে শুধুই শেরশাহ আর উধম

প্রসঙ্গত, ৭৫ লাখের এই ধাপ এবারই ঢোকানো হয়েছে কেবিসি-তে। ফলত ১ কোটির প্রশ্ন ভুল হলে প্রতিযোগীরা ঘরে নিয়ে ফিরতে পারবেন ৭৫ লাখ। ভারতের স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে এই পদক্ষেপ নেওয়া হয়েছিল। আগে অনেকটাই কম অর্থ নিয়ে ফিরতে হত ১ কোটির উত্তর ভুল হলে। মোট ৭ কোটি অবধি জিতে নেওয়ার সুযোগ রয়েছে কেবিসি-তে। মোট করা হয় ১৭টি প্রশ্ন। 

সেই ২০০০ সাল থেকেই কেবিসি সঞ্চালনা করে আসছেন অমিতাভ বচ্চন। মাঝে ৩ নম্বর সিজনে হট সিটে বসেছিলেন শাহরুখ খান। শো শুরুর আগে সাক্ষাৎকারে বলিউডের শহেনশাহ জানান, শো-র প্রতিযোগী আর দর্শকরা তাঁকে বারবার টেনে আনে কেবিসির মঞ্চে। যে অফুরাণ জীবনী শক্তি তিনি এখানে দেখতে পান তা তাঁর কাছে অনুপ্রেরণার মতো। 

বন্ধ করুন