রঞ্জিত চৌধুরী
রঞ্জিত চৌধুরী

প্রয়াত 'খুবসুরত' অভিনেতা রঞ্জিত চৌধুরী, বয়স হয়েছিল ৬৫ বছর

  • খুবসুরত ছবির জগন গুপ্তা আর নেই! চলে গেলেন অভিনেতা রঞ্জিত চৌধুরী। তাঁর মৃত্যুর খবর সামনে আনলেন তাঁর সত্ বোন রায়েল পদমসি।

করোনা সংকটের মাঝেই চলে গেলেন অভিনেতা রঞ্জিত চৌধুরী। রেখা অভিনীত খুবসুরত ছবিতে রাকেশ রোশনের ছোটভাই, জগন গুপ্তার চরিত্রে অভিনয়ের জন্যই আজও দর্শক মনে পাকা জায়গা করে রেখেছেন তিনি। জানা গিয়েছে ১৫ এপ্রিল, বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে তাঁর। বয়স হয়েছিল ৬৫ বছর। অভিনয়ের পাশাপাশি লেখক হিসাবে সুপরিচিত ছিলেন তিনি।

এই খবর প্রকাশ্যে আনেন তাঁর সত্ বোন তথা থিয়েটার জগতের পরিচিত মুখ রায়েল পদমসি। ইনস্টাগ্রামে রঞ্জিতের একটি ছবি শেয়ার করে তিনি লেখেন, ‘যাঁরা রঞ্জিতকে চিনতেন বা জানতেন তাঁদের বলে রাখি, আগামিকাল ওঁর শেষকৃত্য সম্পন্ন হবে এবং আগামী ৫ মে ওঁর স্মরণে একটি সভার আয়োজন করছি আমরা যেখানে ওঁর জীবনের নানান গল্প নিয়ে আলোচনা হবে, অনেক ভালোবাসা-রায়েল’।


মুম্বইযের থিয়েটার জগতের প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব পার্ল পদমসির পুত্র রঞ্জিত। বেন কিংসলের গান্ধী ছবিতে মহম্মদ আলি জিন্নার চরিত্রে অভিনয় করেছিলেন রঞ্জিত।

পিঙ্কভিলা সূত্রের খবর, আশির দশকে মুম্বই থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস শুরু করেন তিনি। সেখানেও অভিনেতা এবং লেখক হিসাবে কাজ চালিয়ে যান তিনি। হৃষিকেশ মুখোপাধ্যায়ের খুবসুরত ছবির সারে নিয়ম তোর দুঁ গানে রেখার সঙ্গে তাঁর অনবদ্য পারফরম্যান্স আজও কেউ ভুলতে পারেনি।


বাসু চট্টোপাধ্যায়ের খাট্টা মিটা, বাতো বাতো মেঁ-র মতো ছবিতেও অভিনয় করেছে তিনি। দীপা মেহতার ‘স্যাম অ্যান্ড মি’ ছবির কাহিনি ও চিত্রনাট্য লিখেছিলেন তিনি। এই কাজের জন্য কান চলচ্চিত্রে উত্সবে সম্মানিত করা হয়েছিল তাঁকে। এছাড়াও মীরা নায়ারের মিসিসিপি মশালা, কামাসূত্রা: এ টেল অফ লাভ, শেখর কাপুরের ব্যান্ডিট কুইন, দীপা মেহতার বলিউড-হলিউডের মতো ছবিতে অভিনয় করেছেন তিনি। কাজ করেছেন একাধিক হলিউড ছবিতেও। ২০১১ সালে কানাডিয় ছবি ‘ব্রেকঅ্যাওয়ে’-তে শেষবার রূপোলি পর্দায় দেখা গিয়েছে তাঁকে।



বন্ধ করুন