বাংলা নিউজ > বায়োস্কোপ > KIFF : উদ্বোধনী অনুষ্ঠানে এবছরও শামিল হচ্ছেন শাহরুখ খান, জানালেন মুখ্যমন্ত্রী
ছবি উত্সবে বাদশাহি উপস্থিতি 
ছবি উত্সবে বাদশাহি উপস্থিতি 

KIFF : উদ্বোধনী অনুষ্ঠানে এবছরও শামিল হচ্ছেন শাহরুখ খান, জানালেন মুখ্যমন্ত্রী

  • ৮ জানুয়ারি নবান্নের সভাঘর থেকে ছবি উত্সবের আনুষ্ঠানিক সূচনা করবেন মমতা। 

করোনা আবহে দু-মাস পিছিয়েছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সব (Kolkata International Film Festival)। প্রতি বছরের মতো নভেম্বরে নয়, জানুয়ারির ৮ তারিখ থেকে শুরু হচ্ছে ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সব বা KIFF। প্রতি বছর ছবি উত্সবের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে শহর জুড়ে থাকে সাজো সাজো রব। নেতাজি ইন্ডোরে বর্ণাঢ্য অনুষ্ঠানে শামিল হন শাহরুখ, অমিতাভ সহ বলিউডের রথী-মহারথীরা। এবছর করোনার জেরে অনেকখানি জৌলুসহীন ছবি উত্সব। এবছর ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে কিফের উদ্বোধনী অনুষ্ঠান। ৮ জানুয়ারি, আগামী শুক্রবার নবান্নের সভাঘর থেকে চলচ্চিত্র উৎসবের শুভ সূচনা করবেন মুখ্যমন্ত্রী। এই ভার্চুয়াল অনুষ্ঠানে মুম্বই থেকেই যোগ দেবেন বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডার, শাহরুখ খান। বুধবার টুইট করে এ কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। 

টুইট বার্তায় মমতা লেখেন- একসঙ্গে আমরা এই মহামারীটি কাটিয়ে উঠব। কিন্তু অনু্ষ্ঠান চালিয়ে যেতে হবে। আমরা এবার ছোট করে হলেও #KIFF 2021-এর অনুষ্ঠান করব, তবে সেটা হবে ভার্চুয়াল। আমি গর্বিত যে ৮ জানুয়ারি বিকেল ৪টের সময় আমার ভাই শাহরুখ এই অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেবেন। দেখুন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব সরাসরি'। নিজের টুইটে শাহরুখ খানকে ট্যাগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

তবে শাহরুখের পাশাপাশি ভার্চুয়ালি এই অনুষ্ঠানে অমিতাভ বচ্চন বা বলিউডের অপর কোনও ব্যক্তিত্ব যোগ দেবেন কিনা তা এখনও জানাননি মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার জেরে এবার কলকাতা চলচ্চিত্র উত্সবের সব অনুষ্ঠানই বাতিল করা হয়েছে, আসছেন না কোনও দেশি-বিদেশি অতিথিও। তবে সত্যজিৎ স্মারক বক্তৃতা রাখতে শহরে আসবেন অনুভব সিনহা। অতিমারীর জেরে এবছর কিফের ভেন্যুর সংখ্যাও কমেছে। শিশিরমঞ্চ, নন্দন, রবীন্দ্রসদন সহ মাত্র ৬টি প্রেক্ষাগৃহেই প্রদর্শিত হবে ছবি। বুকমাই শো'তে দু-দিন আগে থেকে শোয়ের টিকিট বুক করা যাবে। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২৬তম এডিশনের থিম কান্ট্রি ইতালি। এবার চলচ্চিত্র উৎসবের ওপেনিম ফিল্ম 'অপুর সংসার'। 

গত বছর সৌমিত্র চট্টোপাধ্যায়, ঋষি কাপুর, ইরফান খান, তাপস পাল, সন্তু মুখোপাধ্যায় সহ বহু অভিনেতাকে হারিয়েছি আমরা। সেই সব কিংবদন্তি শিল্পীদের শ্রদ্ধার্ঘ নিবেদন করা হবে ছবি উত্সবে। কিফে এবছর সৌমিত্র চট্টোপাধ্যায়ের ৯ টি এবং অপর অভিনেতাদের একটি করে ছবি প্রদর্শিত হবে। খসে পড়া এই সব তারকাদের নিয়ে গগণেন্দ্র প্রদর্শশালায় একটি প্রদর্শনীরও আয়োজন করা হয়েছে। 

বন্ধ করুন