বাংলা নিউজ > বায়োস্কোপ > Kazi Nazrul Islam Biopic: বড়পর্দায় এবার বিদ্রোহী কবির বায়োপিক, নজরুলের চরিত্রে কিঞ্জল, রবি ঠাকুর হচ্ছেন কে?

Kazi Nazrul Islam Biopic: বড়পর্দায় এবার বিদ্রোহী কবির বায়োপিক, নজরুলের চরিত্রে কিঞ্জল, রবি ঠাকুর হচ্ছেন কে?

বড়পর্দায় এবার বিদ্রোহী কবির বায়োপিক

Kazi Nazrul Islam Biopic: বড়পর্দায় আসছে কাজী নজরুল ইসলামের বায়োপিক। মুখ্য ভূমিকায় দেখা যাবে কিঞ্জল নন্দকে। রবি ঠাকুরের চরিত্রে থাকছেন কে?

টলিউড হোক বা বলিউড সর্বত্রই এখন বায়োপিকে রমরমা। এবার সেই ট্রেন্ড মেনেই প্রথমবার বাংলা তো বটেই সার্বিক ভাবে তৈরি হতে চলেছে কাজী নজরুল ইসলামের বায়োপিক। আর বিদ্রোহী কবির চরিত্রে দেখা যাবে কিঞ্জল নন্দকে। প্রসঙ্গত কিঞ্জল এর আগে একাধিকবার পিরিয়ডিক ছবিতে কাজ করেছেন। ধরা দিয়েছেন নানা কালজয়ী, ঐতিহাসিক চরিত্রে যেমন বিনয় বসু, হীরালাল, ইত্যাদি। এবার পালা কাজী নজরুল ইসলাম হয়ে ধরা দেওয়ার।

কাজী নজরুল ইসলামের বায়োপিকে কিঞ্জল

কিঞ্জল নন্দের সঙ্গে কাজী নজরুল ইসলামের চেহারার সেই অর্থে মিল নেই। তবুও তাঁকেই বড়পর্দায় বিদ্রোহী কবির রূপে দেখা যাবে। আর সেই জন্যই সাহায্য নেওয়া হবে প্রস্থেটিক মেকআপের। বলাই বাহুল্য বাংলায় প্রস্থেতিক মেকআপ মানেই সেটার দায়িত্বে থাকবেন মেকআপ আর্টিস্ট সোমনাথ কুণ্ডু।

আরও পড়ুন: মনোনয়ন জমা দিয়েই জয় নিয়ে আত্মবিশ্বাসী কঙ্গনা, বললেন, 'বলিউডে যেমন সফল, তেমনই...'

জানা গিয়েছে শীতকালে এই ছবির শ্যুটিং শুরু হবে। ছবির প্রসঙ্গে আনন্দবাজারকে অভিনেতা জানিয়েছেন, 'এই ছবিতে একাধিক প্রস্থেটিক মেকআপের প্রয়োজনীয়তা আছে। এখানে উঠে আসবে নানা ঐতিহাসিক চরিত্রের কথা। কাজী নজরুল ইসলামের ছোটবেলা থেকে শেষ জীবন পর্যন্ত সবটাই এই ছবিতে তুলে ধরা হবে।'

কিঞ্জল নন্দ এদিন একই সঙ্গে আরও জানান, 'এই প্রথমবার নজরুলের জীবনের উপর নির্ভর করে ছবি তৈরি হচ্ছে। আমি দারুণ উচ্ছ্বসিত এই সুযোগ পেয়ে। চরিত্রটা ভীষণ চ্যালেঞ্জিং। আমি চিত্রনাট্য পড়ে দেখেছি। যাঁর লেখা পড়ে, কথা পড়ে বড় হয়েছি তাঁর চরিত্রে অভিনয় করব আমি, এটা ভেবেই কেমন একটা অনুভূতি হচ্ছে। আমরা নজরুল সম্পর্কে যা যা জানি তার থেকে অনেক বেশি এই ছবিতে তুলে ধরা হবে।'

এই ছবিতে অন্যান্য চরিত্রে দেখা যাবে খরাজ মুখোপাধ্যায়, কাঞ্চনা মৈত্র সহ একাধিক বাংলাদেশি অভিনেতা, অভিনেত্রীরাও থাকবেন। যেমন ফজলুর রহমান বাবু, শান্তিলাল মুখোপাধ্যায় প্রমুখ। কিন্তু এখানেই প্রশ্ন উঠছে নজরুলকে নিয়ে ছবি তৈরি হচ্ছে আর সেখানে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রসঙ্গ থাকবে না। কাকে দেখা যাবে সেই চরিত্রে?

আরও পড়ুন: 'হবি' নাকি 'হোবি'? অযোগ্যর প্রথম গান মুক্তি পেতেই শুরু জোর বিতর্ক, সাফাই দিয়ে কৌশিক বললেন...

আরও পড়ুন: প্রীতির প্রাক্তনকে বিয়ে করায় জুটেছিল 'প্রেমিক ছিনতাইবাজ' তকমা, সুচিত্রা পিল্লাই বললেন, 'আমার জন্য মোটেই...'

জানা গিয়েছে রবি ঠাকুরের চরিত্রে কাকে দেখা যাবে এখনও সেটা চূড়ান্ত হয়নি। তবে নির্মাতারা এই চরিত্রের জন্য রঞ্জিত মল্লিক বা চিরঞ্জিত চক্রবর্তীর কথা ভেবেছেন।

জয় সরকার এই ছবির সঙ্গীতের দায়িত্বে আছেন। প্রযোজনার দায়িত্ব সামলাচ্ছেন জেবি প্রোডাকশন।

বায়োস্কোপ খবর

Latest News

শরীরে ছড়ানোর ৪৮ ঘণ্টার মধ্যে মৃত্যু, ভয়ঙ্কর ব্যাকটিরিয়ার আতঙ্ক জাপানে কল্যাণ চৌবে ভট্টাচার্য কবে হলেন? পদবীতে যুক্ত হওয়ায় প্রশ্ন তৃণমূলের 'যদি ০.০০১% গাফিলতিও হয়...', নিট প্রশ্নকাণ্ডে NTA-কে নোটিস সুপ্রিম কোর্টের কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনা নিয়ে রেল বোর্ডের দাবি কতটা যুক্তিসঙ্গত? ক্রমেই ঘনীভূত রহস্য চকচকে ছোট কালো পোশাক সোনাক্ষীর, গ্ল্যামারাস ব্যাচেলার পার্টি জাহিরের হবু বউয়ের গ্রুপ থেকে ছিটকে গিয়ে কত টাকা পুরস্কার পাচ্ছে পাকিস্তান? বাংলাদেশ পাবে অনেক বেশি বুমরাহর বলে দীর্ঘক্ষণ ঘাম ঝরালেন বিরাট! ভারতের অনুশীলনের মাঝে রোহিতের নজরে পিচ এবার শুধু ত্বকের যত্ন নয়, চুলের যত্ন নিতেও সঙ্গে রাখুন গ্লিসারিন আম্বানিদের পার্টিতে সলমন আর ধোনি যা করলেন! কাণ্ড দেখে অবাক নেটপাড়া ভাগ্যের জোরে ২০২৬-র T20 বিশ্বকাপে খেলবে পাকিস্তান, আর কোন ১১ দলের জায়গা পাকা?

T20 WC 2024

পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.