বাংলা নিউজ > বায়োস্কোপ > ছুঁয়ে দেখেন না সিগারেট, 'ভেগান' শাহিদ কাপুরের স্বাস্থ্যকর জীবনের ৫ রহস্য জানুন!

ছুঁয়ে দেখেন না সিগারেট, 'ভেগান' শাহিদ কাপুরের স্বাস্থ্যকর জীবনের ৫ রহস্য জানুন!

শুভ জন্মদিন শাহিদ কাপুর।

'ইশক ভিশক' থেকে শুরু করে 'কবীর সিং'-এর মতো সিনেমা হোক বা কমেডি থেকে রোম্যান্স ও অ্যাকশন হিরো হিসেবে নিজেকে তুলে ধরা— শাহিদ কাপুরের বিবর্তন তাঁর ফ্যানেদের মনকে দোলা দিয়েছে সফলভাবেই। দুই সন্তানের বাবা হিসেবে নিজের সমস্ত দায়িত্ব পালন করা বা বক্স অফিসে একের পর এক হিট সিনেমা দেওয়াই হোক না কেন, শত ব্যস্ততার মাঝেও তিনি নিজের শরীর-স্বাস্থ্যকে প্রাথমিকতা দিতে ভোলেননি। তাই তো তাঁর ফিট ও ফ্যাবিউলাস শরীর দেখে মূর্চ্ছা যান ভক্তরা।

স্বাস্থ্যসম্পন্ন লাইফস্টাইল ও খেলোয়াড় সুলভ শারীরিক গঠনের জন্য ভেগান শাহিদ, যা যা করে থাকেন, তা জেনে নিন এখানে—

১. উন্নত ফিজিকের জন্য যাঁরা মাছ-মাংস খেয়ে থাকেন, তাঁদের তালিকায় পড়েন না শাহিদ কাপুর। বাবা পঙ্কজ কাপুরের দেওয়া ব্রায়ান হাইনসের বই ‘লাইফ ইস ফেয়ার’ পড়ার পর প্রায় এক দশক আগে নিরামিষাশী হন শাহিদ। রাধা স্বামীর ভক্ত পঙ্কজ কাপুররা। এই সংস্থাটি প্রাণী হিংসার বিরোধী।

২. দীর্ঘদিন ধরে নিরামিষাশী থাকার পর ভেগানে পরিণত হন জার্সি অভিনেতা।

৩. কয়েক বছর আগে ভেগানে পরিণত হওয়ার পর শাহিদ দুধ ও দুগ্ধজাত দ্রব্য এবং গ্লুটেনজাত খাদ্য দ্রব্য ছেড়ে দেন। দুধ ও দইয়ে সামান্য হলেও চিনি থাকে এবং গ্লুটেন ফ্রি লাইফস্টাইল যে শুধু হজম শক্তি ভালো রাখে তাই নয়, বরং কোলেস্টেরল নিয়ন্ত্রণে ও এনার্জি লেভেল উন্নত রাখতেও সাহায্য করে।

৪. সিমন জে হিল ও তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট প্লান্ট প্রুফ-এর ফ্যান তিনি। নিজস্ব ফিটনেস অ্যাপ V-Fit লঞ্চ করা ও আন্ত্রেপ্রেনিওরে পরিণত শাহিদ, সময়ের সঙ্গে সঙ্গে স্বাস্থ্য সম্পন্ন জীবনযাপনের প্রতি তাঁর ঝোঁককে সর্বদা উঁচুতেই নিয়ে গিয়েছেন।

৫. এটি বিশ্বাস করা হয়ত কঠিন যে, রুপোলি পর্দায় রাগী ও মাদকাসক্ত কবীর সিংয়ের নাম ভূমিকায় অভিনয় করা শাহিদ নিজের আসল জীবনে ধূমপান ও মদ্যপান থেকে শত মাইল দূরে থাকেন। কিন্তু রিয়েল লাইফে এমনই শাহিদ কাপুর। গত বছর GQ-কে দেওয়া সাক্ষাৎকারে শাহিদ জানান, ‘আমি মদ্যপান করি না। তবে মাঝে মধ্যে ধূমপান করি। আমি নিজেকে নন-স্মোকার মনে করি। তবে স্মোকিংয়ের নানান পর্যায় অতিক্রম করেছি আমি।’

বর্তমানে শাহিদ প্রোটিন সমৃদ্ধ ফল ও সবজিকে নিজের খাদ্য তালিকায় অন্তর্ভূক্ত করেছেন। আশা করা যায়, ফিটনেস ও স্বাস্থ্যকর খাদ্যাভ্যাসের প্রতি শাহিদের একাগ্রতা তাঁর ফ্যানেদের অনুপ্রাণিত করবে।

বায়োস্কোপ খবর

Latest News

আইসিসি টি২০ বিশ্বকাপে গত ৮বার ভারতের পারফরমেন্স কেমন? গত তিন টি২০ বিশ্বকাপে ভারতের সেরা ব্যাটার কে? ৩ বছর আগেই গোপনে রুক্মিণীকে বিয়ে, রয়েছে সন্তানও! দেবের ব্যক্তিগত জীবন নিয়ে হইচই UPI ও ডিজিটাল ব্যাঙ্কিং চালু করছে Jio ফিনান্স! অনলাইন পেমেন্টেও আম্বানি বিপ্লব? 'সেপ্টাম'-এ সুন্দরী সোহিনী Bvlgari ইভেন্টে নিজের গ্ল্যামারে লাইমলাইট কাড়লেন বেবো, পোশাকে হলিউডি ছোঁয়া মন খারাপ? দেখে নিন এই ৮ দমফাটা হাসির বলিউড ছবি কন্যাকুমারীতে ধ্যানমগ্ন মোদী, শুভ্র পোশাকে দাঁড়ালেন বিবেকানন্দর মূর্তির সামনে অভিনয়ের জন্য পড়াশুনা ছেড়েছেন যে বলিউড সেলেবরা শিলিগুড়ির বাসিন্দাদের ২০ দিন ধরে বিষ খাইয়েছে তৃণমূল, বিস্ফোরক দাবি শংকর ঘোষের

Latest IPL News

ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.