বাংলা নিউজ > বায়োস্কোপ > টানা ২ দিন বিনামূল্যে দেখুন নেটফ্লিক্স, কীভাবে দেখবেন? জেনে নিন
দুর্দান্ত সুযোগ  (ফাইল ছবি)
দুর্দান্ত সুযোগ  (ফাইল ছবি)

টানা ২ দিন বিনামূল্যে দেখুন নেটফ্লিক্স, কীভাবে দেখবেন? জেনে নিন

  • শুক্রবার ঘড়ির কাঁটা মধ্যরাত পার করবার পরেই শুরু হয়ে গিয়েছে এই স্ট্রিমিংফেস্ট, জারি থাকবে রবিবার রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত।

ভারতবাসীর জন্য দারুণ খবর। কারণ এই উইকএন্ড হতে চলেছে জমজমাট। বিশ্বের সবচেয়ে বড় এবং মূল্যবান স্ট্রিমিং জায়েন্ট নেটফ্লিক্স দেখা যাবে একদম বিনামূল্যে। এই ওটিটি প্ল্যাটফর্মে যে কোনও কনটেন্ট অর্থাত্ ছবি বা ওয়েব সিরিজ দেখতে এক টাকাও খরচ করতে হবে না আপনাকে। ‘স্ট্রিমিংফেস্ট’ -এই উদ্যোগের আওতায় সকল নন-সাবস্ক্রাইবারও ৫ ও ৬ ডিসেম্বর অর্থাত্ শনিবার এবং রবিবার কোনওরকম টাকা খরচ না করেই দেখতে পারবেন নেটফ্লিক্স। এমনকি এর জন্য কোনওরকম কার্ড ডিলেটসও দেওয়ার প্রয়োজন নেই!

এই অফার দেওয়ার অন্যতম কারণ বাজার ধরা। ভারতে ওটিটি প্ল্যাটফর্মগুলোর মধ্যে গ্রাহক সংখ্যা অনেক বেশি আমাজন প্রাইম, ডিজনি প্লাস হটস্টার, জিফাইভের। তুলনামূলক অনেক কম টাকায় এই প্লাটফর্মগুলো সাবস্ক্রাইব করা যায়। নতুন ইউজার টানতেই বিনামূল্যে দু-দিন নেটফ্লিক্স দেখার সুযোগ দিচ্ছে কর্তৃপক্ষ। 

শুক্রবার ঘড়ির কাঁটা মধ্যরাত পার করবার পরেই শুরু হয়ে গিয়েছে এই স্ট্রিমিংফেস্ট, জারি থাকবে রবিবার রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত। নেটফ্লিক্সের তরফে জানানো হয়েছে নন-ইউজাররা কেবলমাত্র নিজেদের নাম, ই-মেল অথবা ফোন নম্বর দিয়ে নতুন ইউজার আইডি ও পাসওয়ার্ড তৈরি করেই দেখতে পারবেন নেটফ্লিক্সের কনটেন্ট। 

কী ভাবে ফ্রি-তে নেটফ্লিক্স (Netflix) দেখা যাবে- 

১. বিনামূল্যে নেটফ্লিক্স দেখতে হলে প্রথমে সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট অর্থাৎ netflix.com/in/ পৌঁছে যেতে হবে। মোবাইল অ্যাপ নেটফ্লিক্স থেকেও লগ ইন করা যাবে। অ্যাপটি ফোনে না থাকলে সেটি গুগুল প্লে-স্টোর বা অ্যাপেল অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

২.  এরপর নেটফ্লিক্স অ্যাকাউন্ট তৈরি করতে নাম, ইমেল বা ফোন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে সাইন আপ করতে হবে। এই সাইন আপের প্রক্রিয়াটি একবার হয়ে গেলেই আপনি নিজের অ্যাকাউন্ট থেকে নেটফ্লিক্স দেখতে পারবেন একদম বিনামূল্যে।

মনে রাখতে হবে-

নেটফ্লিক্সের স্ট্রিমিংফেস্টে কেবলমাত্র স্ট্যান্ডার্ড ডেফিনিশন অর্থাত্ SD কোয়ালিটিতেই কনটেন্ট দেখা যাবে। HD-তে কোনও ছবি বা সিরিজ আপনি দেখতে পারবেন না। একটি অ্যাকাউন্ট দিয়ে একজন ইউজারই লগ ইন করতে পারবেন। সেটি শেয়ার করা যাবে না। তবে হ্যাঁ, আপনি চাইলে নিজের অ্যাকাউন্টি ল্যাপটপ, মোবাইল বা স্মার্টটিভিতেও ব্যবহার করতে পারবেন। রবিবার মধ্যরাতের পর থেকে নেটফ্লিক্স দেখা জারি রাখতে হবে কিন্তু টাকা দিয়ে কোনও প্ল্যান কিনতে হবে। 

আপতত ভারতে গ্রাহকদের মূলত চার রকমের প্ল্যানের সুবিধা দেয় নেটফ্লিক্স। বেসিক প্ল্যানের দাম ৪৯৯ টাকা। অন্যদিকে একটি স্ট্যান্ডার্ড প্ল্যানও রয়েছে যার জন্য গ্রাহককে খরচ করতে হয় ৬৪৯ টাকা, এছাড়াও একটি প্রিমিয়াম প্ল্যান রয়েছে, যার সুবিধা লাভ করতে হলে গ্যাঁটগচ্চা দিতে হবে ৭৯৯ টাকা। 

নেটফ্লিক্সের সবথেকে সস্তার প্ল্যান হল মোবাইল প্ল্যান, যার জন্য গ্রাহকদের মাত্র ১৯৯ টাকা খরচ করতে হয়। 

বন্ধ করুন