কঙ্গনা নয় কোয়েলের কাছে প্রথম এসেছিল গ্যাংস্টারের অফার: কোয়েলের অজানা কাহিনি

  • অনুরাগ বসুর প্রথম পছন্দ কঙ্গনা নয়, ছিলেন কোয়েল। তবুও ইমরান হাশমি অভিনীত এই ছবির অন্তরঙ্গ দৃশ্যে আপত্তি ছিল কোয়েলের। তাই নির্দ্বিধায় কেরিয়ারের শুরুতেই বিগ ব্যানার বলিউড ছবির অফার হেলায় ফিরিয়েছিলেন কোয়েল মল্লিক।
দেখতে দেখেত আরও একটা বসন্ত পার করে ফেলেলন টলি-কুইন কোয়েল মল্লিক। ২৮ শে এপ্রিল টলিউডের এই মিষ্টি নায়িকার জন্মদিন। শীঘ্রই মা হতে চলেছেন কোয়েল, তাই এবছরের জন্মদিনটা একটু বেশি স্পেশ্যাল অভিনেত্রীর কাছে। (ছবি-ইনস্টাগ্রাম)
1/10দেখতে দেখেত আরও একটা বসন্ত পার করে ফেলেলন টলি-কুইন কোয়েল মল্লিক। ২৮ শে এপ্রিল টলিউডের এই মিষ্টি নায়িকার জন্মদিন। শীঘ্রই মা হতে চলেছেন কোয়েল, তাই এবছরের জন্মদিনটা একটু বেশি স্পেশ্যাল অভিনেত্রীর কাছে। (ছবি-ইনস্টাগ্রাম)
১৯৮২ সালের ২৮ এপ্রিল কলকাতার বিখ্যাত মল্লিক বাড়িতে জন্ম রঞ্জিত মল্লিক, দীপা মল্লিক কন্যা কোয়েলের। একথা হয়ত অনেকেই জানেন না কোয়েলের আসল নাম রুক্মিনী মল্লিক। জন্মের পর বাড়ি থেকে এই নামই দেওয়া হয়েছিল কোয়েলকে। (ছবি-ইনস্টাগ্রাম)
2/10১৯৮২ সালের ২৮ এপ্রিল কলকাতার বিখ্যাত মল্লিক বাড়িতে জন্ম রঞ্জিত মল্লিক, দীপা মল্লিক কন্যা কোয়েলের। একথা হয়ত অনেকেই জানেন না কোয়েলের আসল নাম রুক্মিনী মল্লিক। জন্মের পর বাড়ি থেকে এই নামই দেওয়া হয়েছিল কোয়েলকে। (ছবি-ইনস্টাগ্রাম)
২০০৩ সালে পরিচালর হরনাথ চত্রবর্তীর নাটের গুরুর সঙ্গে কোয়েলের রূপোলি সফর শুরু। প্রথম ছবিতেই কোয়েলেরে হিরো ছিলেন জিত। সেই থেকে শুরু জিকো জুটির পথচলা।এই ছবিতে অভিনয় করেছিলেন কোয়েলের বাবা রঞ্জিত মল্লিকও। (ছবি-ইনস্টাগ্রাম)
3/10২০০৩ সালে পরিচালর হরনাথ চত্রবর্তীর নাটের গুরুর সঙ্গে কোয়েলের রূপোলি সফর শুরু। প্রথম ছবিতেই কোয়েলেরে হিরো ছিলেন জিত। সেই থেকে শুরু জিকো জুটির পথচলা।এই ছবিতে অভিনয় করেছিলেন কোয়েলের বাবা রঞ্জিত মল্লিকও। (ছবি-ইনস্টাগ্রাম)
কেরিয়ারের একদম শুরুতেই বলিউডের বিগ ব্যানার ছবির অফার ফিরিয়ে ছিলেন কোয়েল। ২০০৬ সালে গ্যাংস্টার ছবির সঙ্গে ড্রিম ডেব্যিউ সেরেছিলেন কঙ্গনা রানায়ত। পরিচালক অনুরাগ বসু সবার প্রথম এই ছবি অফার করেছিলেন কোয়েলকে। কঙ্গনার চরিত্রটি করতে রাজি হননি নায়িকা। কারণ? অন্তরঙ্গ দৃশ্যে আপত্তি ছিল কোয়েল মল্লিকের। (ছবি-ইনস্টাগ্রাম ও বিশেষ ফিল্মস)
4/10কেরিয়ারের একদম শুরুতেই বলিউডের বিগ ব্যানার ছবির অফার ফিরিয়ে ছিলেন কোয়েল। ২০০৬ সালে গ্যাংস্টার ছবির সঙ্গে ড্রিম ডেব্যিউ সেরেছিলেন কঙ্গনা রানায়ত। পরিচালক অনুরাগ বসু সবার প্রথম এই ছবি অফার করেছিলেন কোয়েলকে। কঙ্গনার চরিত্রটি করতে রাজি হননি নায়িকা। কারণ? অন্তরঙ্গ দৃশ্যে আপত্তি ছিল কোয়েল মল্লিকের। (ছবি-ইনস্টাগ্রাম ও বিশেষ ফিল্মস)
বক্স অফিসে কোয়েল মল্লিক অভিনীত ছবির সংখ্যা ৫১টি। গত বছরের পুজো রিলিজ মিতিন মাসি ছবি কোয়েলের কেরিয়ারের ৫০ ছবি। মুক্তির অপেক্ষায় রয়েছে কোয়েলের রক্ত রহস্য, বনি'র মতো ছবি। (ছবি-ইনস্টাগ্রাম)
5/10বক্স অফিসে কোয়েল মল্লিক অভিনীত ছবির সংখ্যা ৫১টি। গত বছরের পুজো রিলিজ মিতিন মাসি ছবি কোয়েলের কেরিয়ারের ৫০ ছবি। মুক্তির অপেক্ষায় রয়েছে কোয়েলের রক্ত রহস্য, বনি'র মতো ছবি। (ছবি-ইনস্টাগ্রাম)
বাংলার পাশাপাশি ওড়িয়া ছবিতেও অভিনয় করেছেন কোয়েল।  প্রেমী নম্বর ১ এবং মহানায়ক নামের দুটি ওড়িয়া ছবিতে অভিনয় করেছেন কোয়েল। (ছবি-ইনস্টাগ্রাম)
6/10বাংলার পাশাপাশি ওড়িয়া ছবিতেও অভিনয় করেছেন কোয়েল। প্রেমী নম্বর ১ এবং মহানায়ক নামের দুটি ওড়িয়া ছবিতে অভিনয় করেছেন কোয়েল। (ছবি-ইনস্টাগ্রাম)
অ্যালকোহল ছুঁয়েও দেখেন না কোয়েল। গ্ল্যামার জগতের মানুষ হিসাবে বিষয়টি অবিশ্বাস্য হলেও সত্যি। আর মাদকদ্রব্যের প্রতি এই অনীহার কারণ হল কোয়েল বাবা রঞ্জিত মল্লিক। বাবার অনুপ্রেরণাতেই মদ জাতীয় দ্রব্যে হাত দেননি নায়িকা। (ছবি-ইনস্টাগ্রাম)
7/10অ্যালকোহল ছুঁয়েও দেখেন না কোয়েল। গ্ল্যামার জগতের মানুষ হিসাবে বিষয়টি অবিশ্বাস্য হলেও সত্যি। আর মাদকদ্রব্যের প্রতি এই অনীহার কারণ হল কোয়েল বাবা রঞ্জিত মল্লিক। বাবার অনুপ্রেরণাতেই মদ জাতীয় দ্রব্যে হাত দেননি নায়িকা। (ছবি-ইনস্টাগ্রাম)
আজ পর্যন্ত কেবলমাত্র একটি ছবিতেই গেস্ট অ্যাপিয়ারেন্স বা অতিথি শিল্পী হিসাবে দেখা গেছে কোয়েলকে। ২০১০ সালে প্রভাত রায়ের হ্যাংওভার ছবিতে ক্যামিও চরিত্রে দেখা মিলছিল কোয়েলের। ছবিতে লিড রোলে ছিলেন প্রসেনজিত্ চট্টোপাধ্যায় ও সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। (ছবি-ইনস্টাগ্রাম)
8/10আজ পর্যন্ত কেবলমাত্র একটি ছবিতেই গেস্ট অ্যাপিয়ারেন্স বা অতিথি শিল্পী হিসাবে দেখা গেছে কোয়েলকে। ২০১০ সালে প্রভাত রায়ের হ্যাংওভার ছবিতে ক্যামিও চরিত্রে দেখা মিলছিল কোয়েলের। ছবিতে লিড রোলে ছিলেন প্রসেনজিত্ চট্টোপাধ্যায় ও সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। (ছবি-ইনস্টাগ্রাম)
২০১৩ সালে প্রযোজক নিসপাল সিং রানের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন কোয়েল। জানা যায়,বিয়ের আগে সাত বছর প্রেম করেছেন কোয়েল-রানে। যদিও সেই প্রেমের কাহিনি মিডিয়া ও টলিউডের কাছ থেকে লুকিয়েই রেখেছিলেন এই তারকা দম্পতি। (ছবি-ইনস্টাগ্রাম)
9/10২০১৩ সালে প্রযোজক নিসপাল সিং রানের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন কোয়েল। জানা যায়,বিয়ের আগে সাত বছর প্রেম করেছেন কোয়েল-রানে। যদিও সেই প্রেমের কাহিনি মিডিয়া ও টলিউডের কাছ থেকে লুকিয়েই রেখেছিলেন এই তারকা দম্পতি। (ছবি-ইনস্টাগ্রাম)
ছোটপর্দাতেও দেখা গেছে কোয়েলকে। নায়িকার টেলিভিশন ডেব্যিউ হয় টক শো 'কথা ও কাহিনি'-র সঙ্গে, এরপর ডান্স রিয়ালিটি শো 'ঝলক দিখলাজা' বাংলার বিচারক ছিলেন কোয়েল।(ছবিঃইনস্টাগ্রাম)
10/10ছোটপর্দাতেও দেখা গেছে কোয়েলকে। নায়িকার টেলিভিশন ডেব্যিউ হয় টক শো 'কথা ও কাহিনি'-র সঙ্গে, এরপর ডান্স রিয়ালিটি শো 'ঝলক দিখলাজা' বাংলার বিচারক ছিলেন কোয়েল।(ছবিঃইনস্টাগ্রাম)
অন্য গ্যালারিগুলি