বাংলা নিউজ > বায়োস্কোপ > ১৯ বছর আগে ‘নাটের গুরু’তে প্রথম শট, ‘সৌমিত্র-স্মৃতি’ ভাগ করে নিলেন কোয়েল

১৯ বছর আগে ‘নাটের গুরু’তে প্রথম শট, ‘সৌমিত্র-স্মৃতি’ ভাগ করে নিলেন কোয়েল

স্মৃতির পাতা থেকে কোয়েল মল্লিক

ক্যামেরার সামনে প্রথম শট দেওয়ার আগে অভিনেত্রীকে আশীর্বাদ করতে সেটে হাজির হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্য়ায়।

দেখতে দেখতে টলিউড ইন্ডাস্ট্রিতে ১৯ বছর কাটিয়ে ফেললেন অভিনেত্রী কোয়েল মল্লিক। টলিউডের সফল এবং অন্যতম প্রথম সারির নায়িকা তিনি। রঞ্জিত মল্লিক কন্যা নয়, বরং নিজের অভিনয় দক্ষতার জোরেই ইন্ডাস্ট্রিতে নিজের পরিচয় গড়ে তুলেছেন।

ঠিক ১৯ বছর আগে জিৎ-এর বিপরীতে ‘নাটের গুরু' ছবি দিয়ে টলিউডে পথ চলা শুরু করেন কোয়েল। জীবনের প্রথম ছবি সবার কাছেই খুব স্পেশাল হয়। প্রথম দিন ক্যামেরার সামনে দাঁড়ানোর অভিজ্ঞতা কেমন? স্মৃতির পাতা থেকে সেই মুহূর্তটা শেয়ার করলেন কোয়েল। সেই কথা বলতে বলতে তিনি নস্টালজিক হয়ে পড়েন।

আরও পড়ুন: Dostojee: আন্তর্জাতিক মঞ্চে মুর্শিদাবাদের দুই খুদে, সেরা অভিনেতার খেতাব জয়

অভিনেত্রী বলেন, ‘নাটের গুরুর শুভ মহরতের দিন ইন্ডাস্ট্রির সব পরিচালক, প্রযোজক, টেকনিশিয়ানরা আমন্ত্রিত ছিল। আমি এমনিতে খুবই অন্তর্মুখী, লাজুক স্বভাবের। ক্যামেরার সামনে আসতেই লজ্জা পেতাম। বাবার(রঞ্জিত মল্লিক) মেয়ে হওয়ার জন্য প্রথম মহরত শট দেব শুনে, সেটে হাজির হয়েছিলেন পরিচালক-প্রযোজক অনেকেই। মা-বাবা খুব নার্ভাস ছিলেন। ভাবছিলেন যে, আমি আদৌ মেকাআপ রুমের বাইরে আসবো কিনা।’

অভিনেত্রী কথায়, প্রথম শটের অপেক্ষায় মেকআপ রুমে বসে ছিলেন। সেই সময় তাঁর প্রথম শট দেওয়ার খবর শুনে মেকআপ রুমে হাজির হয়েছিলেন খোদ সৌমিত্র চট্টোপাধ্যায়। বলেন, 'সেদিন ঠাকুর বোধ হয় আমার উপর একটু বেশিই কৃপাদৃষ্টি ফেলেছিলেন। ঐ স্টুডিতে সৌমিত্র জেঠু একটা আলাদা শুট করছিলেন। তখন তিনি এসেছিলেন আলাদা করে আমাকে আশীর্বাদ করতে। আমি সত্যিই আশীর্বাদধন্য।'

কিংবদন্তি অভিনেতার আশীর্বাদে অনেকটাই আত্মবিশ্বাস পেয়েছিলেন নবাগত কোয়েল। এরপর ভালো ভাবেই প্রথম শট মিটেছিল তাঁর। অভিনেত্রীর শেয়ার করা এই ভিডিয়োতে নস্টালজিক তাঁর ভক্তরাও।

 

বন্ধ করুন