বাংলা নিউজ > বায়োস্কোপ > 'KBC 13'তে ১২ লক্ষের জবাব জানতেন না কলকাতার বাঙালি চিকিৎসক! আপনি জানেন উত্তর?
কেবিসি-তে
কেবিসি-তে

'KBC 13'তে ১২ লক্ষের জবাব জানতেন না কলকাতার বাঙালি চিকিৎসক! আপনি জানেন উত্তর?

৬ লক্ষ ৪০ হাজার টাকা জেতার পর শো থেকে বেরিয়ে যেতে হয় শিশু বিশেষজ্ঞ সঞ্চালি চক্রবর্তীকে। 

‘কৌন বনেগা ক্রোড়পতি’তে অংশগ্রহণ করেছিলেন কলকাতার এক চিকিৎসক। নাম সঞ্চালি চক্রবর্তী। সোমবার ৬ লক্ষ ৪০ হাজার টাকা জেতার পর শো থেকে বেরিয়ে যেতে হয় তাঁকে। কারণ সঞ্চালকের ১২ লক্ষ টাকার প্রশ্নের উত্তর দিতে ব্যর্থ হন তিনি। ৫০-৫০ লাইফ লাইন থাকা সত্ত্বেও, তিনি ঝুঁকি নেননি এবং শোটি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন।

এদিন অভিনেতা সঞ্চালক অমিতাভ বচ্চনের বিপরীতে হট সিটে বসে ছিলেন সঞ্চালি চক্রবর্তী। তিনি কলকাতার একটি সরকারি হাসপাতালে শিশু বিশেষজ্ঞ। শোতে সঞ্চালি বলেছিলেন যে শিশুর শারীরিক, আচরণগত এবং মানসিক বিকাশ নিশ্চিত করা তাঁর কাজ। বিনোদন থেকে পুরাণ বিভিন্ন ক্ষেত্র সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে শো-তে দারুণ খেলেছিলেন তিনি। তবে ১২ লক্ষের প্রশ্নের উত্তর সম্পর্কে নিশ্চিত ছিলেন না প্রতিযোগি। ঝুঁকিও নিতে চাননি তিনি। গেম শোটি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। 

'কোন সালে প্রথমবার কোনও মহিলাকে নোবেল পুরস্কার দেওয়া হয়েছিল?' এটি ছিল সঞ্চালির ১২ লক্ষের প্রশ্ন। 

অপশন ছিল- A-১৯০৩, B- ১৮০৫, C- ১৯১০, D- ১৯১১ । প্রশ্নের সঠিক জবাব ছিল-A-১৯০৩। 

প্রসঙ্গত, তেজস্ক্রিয়তার উপর গবেষণার জন্য ১৯০৩ সালে পিয়ের ক্যুরি এবং মারি ক্যুরি নোবেল পুরস্কার পেয়েছিলেন।

অমিতাভের ডেবিউ ছবি সম্পর্কিত প্রশ্নের উত্তর দিয়ে ৬ লক্ষ ৪০ হাজার টাকা জিতেছিলেন সঞ্চালি। যদিও প্রতিযোগি সেই প্রশ্ন সম্পর্কে জানতেন না, তাই তিনি তাঁর তৃতীয় লাইফ লাইন ‘বিশেষজ্ঞকে জিজ্ঞাসা করুন’ ব্যবহার করে এই প্রশ্নের উত্তর দিয়েছিলেন। অমিতাভের প্রশ্ন ছিল- ১৯৬৯ সালের ছবি সাত হিন্দুস্তানির প্রযোজক, পরিচালক এবং গল্পের লেখক কে ছিলেন? প্রশ্নের উত্তর হল- খাজা আহমেদ আব্বাস।

 

 

বন্ধ করুন