বাংলা নিউজ > বায়োস্কোপ > Koneenica Banerjee on Mithun Chakraborty: এমন কথা কেউ বলেননি কনীনিকাকে, কী এমন বললেন মিঠুন

Koneenica Banerjee on Mithun Chakraborty: এমন কথা কেউ বলেননি কনীনিকাকে, কী এমন বললেন মিঠুন

ইন্ডাস্ট্রিতে একমাত্র মিঠুন কনীনিকাকে কী বললেন

Koneenica Banerjee on Mithun Chakraborty: প্রজাপতি ছবিতে মিঠুনের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা হল কনীনিকার। কী বললেন সেই বিষয়ে? এখনও কোন আক্ষেপ আছে অভিনেত্রীর?

২২ বছর আগে টলিউডে পা রেখেছিলেন অভিনেত্রী কনীনিকা বন্দোপাধ্যায়। বিনোদন জগতে তাঁর কেরিয়ার শুরু গিয়েছিল ছোটপর্দার মাধ্যমে। ‘স্বপ্ন নীল’, ‘এক আকাশের নিচে’, ইত্যাদির মতো জনপ্রিয় ধারাবাহিকে তাঁকে কাজ করতে দেখা গিয়েছে। সেখানে অভিনয়ের কারণে সকলের নজরও কেড়েছিলেন তিনি। একই সঙ্গে বেশ কিছু ছবিতেও অভিনয় করেছিলেন তিনি। তাঁকে ‘মুখার্জি দার বউ’, ‘হামি’, ‘আবার আসিব ফিরে’- এর মতো সিনেমায় দেখা গিয়েছে। কোথাও সংসারী বউমা তো কোথাও আবার এক কাউন্সিলর দাপুটে স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন। বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করে সকলের প্রশংসা পেয়েছেন অভিনেত্রী। এখন অভিনয়ের সঙ্গে সংসারও সামলান। তাঁর একটি সন্তান আছে। ফলে ঘর, বাইরে দুটোই তাঁকে দেখতে হয়।

কিছু মাস আগেই তাঁকে স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘আয় তবে সহচরী’তে দেখা যাচ্ছিল। কিন্তু অসুস্থতার কারণে তিনি সেই ধারাবাহিক থেকে সরে যান। এর কিছুদিনের মধ্যেই অবশ্য সেই ধারাবাহিকটিও শেষ হয়ে যায়। ছোট সফর ছিল ধারাবাহিকটির কিন্তু সেটা দর্শকদের বেশ পছন্দ হয়েছিল। আগামীতে অভিনেত্রীকে আরও একবার বড়পর্দায় দেখা যেতে চলেছে। তিনি ‘প্রজাপতি’ ছবিতে মিঠুন চক্রবর্তীর মেয়ের ভূমিকায় অভিনয় করবেন। ডিসেম্বরে এই ছবি মুক্তি পাচ্ছে। বহুদিন ধরেই তিনি মিঠুন চক্রবর্তীর সঙ্গে অভিনয় করতে চেয়েছিলেন অবশেষে সেটা পূরণ হল। কেমন ছিল এই ছবিতে কাজ করার অভিজ্ঞতা সেটাই জানালেন তিনি আনন্দবাজারকে।

প্রজাপতি ছবিতে কনীনিকার চরিত্রটা বিশেষ বড় নয়। এখানে তিনি দেবের দিদি এবং মিঠুনের মেয়ের ভূমিকায় থাকবেন। অভিনেত্রী জানান, ছোট থেকেই তিনি মিঠুনের নাচের ভক্ত ছিলেন। এবার তিনি তাঁর মেয়ের চরিত্রে অভিনয় করার সুযোগ পেলেন, এটা যেন তাঁর জীবনের একটা বৃত্ত পূর্ণ হওয়ার মতো। একই সঙ্গে তিনি জানান যখন তিনি টলিউডে প্রথম এসেছেন তখন তিনি মিঠুনের সঙ্গে কাজ করার জন্য প্রস্তাব পান। তিনটি ছবিতে কাজ করার সুযোগ এসেছিল তাঁর কাছে। কিন্তু যেহেতু হায়দ্রাবাদে গিয়ে শ্যুটিং করতে হতো সেহেতু তিনি যেতে পারেননি, বাড়ি থেকে ছাড়েনি বলে তাঁর আর সেই ছবিতে কাজ করা হয়নি।

তবে প্রজাপতি ছবিতে অবশেষে তিনি মিঠুনের সঙ্গে কাজ করতে পারলেন, তাঁর স্নেহ পেয়েছেন বলেন জানান অভিনেত্রী। তাঁর কথায়, 'এত বছর ধরে মেগা করছি কেউ কখনও বলেনি, কিন্তু উনি আমায় বলেছেন কনী শটটা ভালো হয়েছে। এত বড় তারকা উনি, তাও এটা বলেছেন।' তাঁর মতে বড় মনের মানুষ হলে তাঁর ব্যবহার এমনই হয়। তবে একা মিঠুন নন, দেবের প্রশংসাও শোনা যায় অভিনেত্রীর মুখে। তাঁর ১৮ বছর পুরোনো বন্ধু দেব, মানুষ হিসেবে এক থেকে গেলেও, কাজের দিক থেকে অনেকটা এগিয়ে গিয়েছে বলেই মনে করেন অভিনেত্রী।

প্রজাপতি ছবিটি আগামী ২৩ ডিসেম্বর বড়পর্দায় আসছে। অভিনয় থাকছেন মিঠুন চক্রবর্তী, দেব, মমতা শঙ্কর, কনীনিকা বন্দোপাধ্যায়, শ্বেতা ভট্টাচার্য প্রমুখ। এই ছবির পরিচালনা করেছেন অভিজিৎ সেন। মৃগয়া ছবির ৪৬ বছর পর এই ছবিতে ফের মিঠুন এবং মমতা শঙ্করকে একত্রে দেখা যাবে বড়পর্দায়।

বন্ধ করুন