বাংলা নিউজ > বায়োস্কোপ > SSR-Kriti: ওয়াইনের গ্লাস হাতে জমেছিল সন্ধ্যের আড্ডা, সুশান্তের সঙ্গে কাটানো সময়ের কথা মনে পড়ে কৃতীর
সত্যি কি কৃতী ভালোবাসতেন সুশান্তকে?
সত্যি কি কৃতী ভালোবাসতেন সুশান্তকে?

SSR-Kriti: ওয়াইনের গ্লাস হাতে জমেছিল সন্ধ্যের আড্ডা, সুশান্তের সঙ্গে কাটানো সময়ের কথা মনে পড়ে কৃতীর

  • কুছ তো হ্যায় তুঝসে রাবতা….. যে ছবির সেটে শুরু এই রহস্যমাখা বন্ধুত্বের গল্প, সেই ছবির ব্যর্থতা কেমনভাবে ঘিরে ধরেছিল সুশান্ত-কৃতীকে? 

২০১৬ সালে ভেঙেছিল সুশান্ত-অঙ্কিতার সাজানো সংসার। যে বছর ডিসেম্বরের বিয়ে করবার কথা ছিল দুজনের, সেই বছরের গোড়ার দিকেই ভাঙা ‘পবিত্র রিসতা’ জুটির সাত বছরের সম্পর্ক। ঠিক সেই সময়ই সুশান্তের লাইফে এন্ট্রি নেন কৃতী শ্যানন। একসঙ্গে ‘রাবতা’ ছবিতে অভিনয় করেছিলেন দুজনে। পরিচালক দীনেশ বিজনের এই ছবি ঘিরে প্রত্যাশার পারদ ছিল তুঙ্গে। ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’র বাঁধভাঙা সাফল্যের পর সুশান্তের ‘রাবতা’ নিয়েও ব্যাপক শোরগোল শুরু হয়েছিল কিন্তু মুক্তির পর পালটে যায় সব হিসেব। 

‘রাবতা’ ছিল সুশান্তের স্বপ্নের প্রোজেক্ট, এই ছবির ব্যর্থতায় হতাশায় ডুব দিয়েছিলেন অভিনেতা। সম্প্রতি এক সাক্ষাত্কারে পুরোনো সেই দিনের কথা ভাগ করে নিয়েছেন কৃতী। তিনি জানান, ওয়াইনের গ্লাস হাতে বসেছিলেন তাঁরা। দর্শকদের খারাপ লাগা, সমালোচকদের কটাক্ষ, বক্স অফিস ব্যর্থতা এই সব নিয়ে মন খারাপ ভাগ করে নিয়েছেন দুজনে। হালকা হয়েছিলেন তাঁরা, অবসাদ কিছুটা হলেও কেটেছিল। আজ সেই স্মৃতিগুলোতেই ফিরে ফিরে আসে তাঁর মনে। 

সেই সময় সুশান্ত-কৃতীর প্রেমের গল্প (বাস্তব জীবনে) তুফান তুলছে সংবাদ মাধ্যমে, তাঁরা যদিও মুখে কুলুপ এঁটেছিলেন। তবে বন্ধুত্বের ‘রাবতা’টা অটুট দুজনের তা সুশান্তের মৃত্যুর পর সাফ হয়ে গিয়েছিল। সুশান্তের মৃত্যুর পর খোলা চিঠিতে কৃতী জানিয়েছিলেন, ‘সুস..আমার হৃদয়ের একটা টুকরো তুমি নিয়ে গেলে,আর একটায় তুমি বেঁচে থাকবে'। সম্প্রতি ফিল্ম কম্পানিয়ানকে দেওয়া এক সাক্ষাত্কারে কৃতী জানিয়েছেন, ‘রাবতার ব্যর্থতা, সমালোচকদের কড়া কড়া মন্তব্যে বড্ড মন খারাপ ছিল আমাদের। দীনেশ (বিজন, পরিচালক) ফোন করে বলল, চলে আয় তোরা। এরপর সুশান্ত আর আমি সেখানে গেলাম, আর তিনজনে সব রাগ-দুঃখ-অভিমানের ঝাঁপি খুলে বসেছিলাম। কেন ছবিটা দর্শকদের অত খারাপ লাগল, তা নিয়ে কাটাছেঁড়াও হচ্ছিল অনেক। দিনো বলল, আমার ওই আদিবাসীদের ব্যাপারটা ঢোকানো উচিত হয়নি বোধহয়, একটু সিম্পল রাজা-রানির গল্প শোনালেই বোধহয় চলত। হয়ত মানুষ বেশি আত্মস্থ করতে পারত। …. ওয়াইনের গ্লাস হাতে নিয়েই বলেছিলাম, ‘আমি তোমাদের বলেছিলাম এই কথাটা’। 

২০১৭ সালে মুক্তি পাওয়া ‘রাবতা’ ছবিতে সুশান্ত-কৃতী ছাড়াও অভিনয় করেছিলেন রাজকুমার রাও, জিম সর্ব, বরুণ শর্মা। ছবিতে আইটেম নেচেছিলেন দীপিকা পাড়ুকোন। প্রেম,প্রতিশোধ, পুর্নজন্ম- এই নিয়েই ‘রাবতা’র প্রেক্ষাপট। 

 

 

বন্ধ করুন