বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘আমি প্লাস্টিকের পুতুল নই’, বডি শেমিং-এর শিকার কৃতী তবে শরীর নিয়ে কাটাছেঁড়া নয়!
কৃতী শ্যানন  (Sunil Khandare)

‘আমি প্লাস্টিকের পুতুল নই’, বডি শেমিং-এর শিকার কৃতী তবে শরীর নিয়ে কাটাছেঁড়া নয়!

  • নাকের ছিদ্র বড্ড বড়, হাসিটা বিচ্ছিরি, কোমরটা ঠিক নয়- এমন অনেক কথাই ইন্ডাস্ট্রিতে শুনেছেন কৃতী শ্যানন। তবে ‘পাত্তা দিই না’ বললেন নায়িকা। 

পান থেকে চুন খসলেই এখন সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং-এর শিকার হন সেলেবরা। শরীরের গঠন নিয়ে হামেশাই কুরুচিকর মন্তব্যের মুখে পড়েন নায়িকারা। বডি মেশিং-এর শিকার হয়েছেন ‘পরম সুন্দরী’ কৃতী শ্যাননও। অনেকসময়ই নিজের নাক নিয়ে ঠাট্টার পাত্রী হয়েছেন কৃতী, কখন আবার টেনে হাসির জন্যও পড়েছেন প্রশ্নের মুখে। একবার তো একজন কৃতীতে কোমরের মাপ একটু বাড়াতে উপদেশ দিয়েছিল। নায়িকার সাফ কথা, ‘আমি কোনও প্লাস্টিকের পুতুল নই, আর আমার কিছু পরিবর্তনের দরকার নেই’।

হিরোপন্তি ছবির সঙ্গে বলিউড জার্নি শুরুর কৃতীর। পরিচালক সাব্বির খানের এই ছবিতে টাইগার শ্রফের নায়িকাা ছিলেন কৃতী। ২০১৪ সালে মুক্তি পায় এই ছবি। দ্বিতীয় ছবিতে শাহরুখ-কাজলের মতো অভিজ্ঞ সুপারস্টারদের সঙ্গে কাজের সুযোগ পান এই নবাগতা। ‘দিলওয়ালে’ ছবিতে বরুণের হিরোইন ছিলেন তিনি। এরপর ‘বরেলি কি বরফি’, ‘লুক্কা ছুপি’, এবং হাউজফুল ৪-এর মতো ছবিতে অভিনয় করেছেন তিনি। 

বলিউড বাবল-কে দেওয়া সাক্ষাত্কারে অভিনেত্রী জানিয়েছেন, ‘এমন সময় ছিল যখন আমাকে বলা হয়েছে আমার ঠোঁটটা লাইনার দিয়ে ভরাট করতে যাতে সেটা মোটা লাগে। এটা আমার কাছে অর্থহীন মনে হত। একবার আমি সেটা করেও ছিলাম (হাসি)। আমাকে এটাও বলা হয়েছিল যে আমি হাসলে আমার নাকের ফুটোগুলি বড় দেখায়, সেটা নিয়ে হাসির খোরাক হব আমি, সবাই সমালোচনা করবে। যখন আমি হাসি তখন সত্যি কখনও কখনও আমার নাসারন্ধ্রগুলো বড় হয়ে যায় কিন্তু সেটাই তো স্বাভাবি, তাই না? আরে বাবা আমি তো আর প্লাস্টিকের পুতুল নই’। 

কৃতী আরও যোগ করেন, অনেকেই তাঁর হাসির ধরণ নিয়ে কটাক্ষ করেন। অভিনেত্রী স্পষ্ট জানালেন, ‘আমি তো ওইরকম হাসি নিয়েই জন্মেছি কী করব! হয়ত অনেকেই সরাসরি বলে না এটা চেঞ্জ করে নাও, তবে ঘুরিয়ে ফিরিয়ে বলে। সবাইকেই বোধহয় শুনতে হয় এই ধরণের কথা। আজকাল সবাই চায় সবসময় পারফেক্ট দেখতে লাবে, তাই তো ইনস্টাগ্রামেও আজকাল এতো ফিল্টার। আমাকে তো একবার অচেনা একজন বলেছিল আমার কোমরটা একটু ভারী করতে। এদেরকে পাত্তা দেওয়ার দরকার নেই। আপনি খেয়াল রাখবেন এদের কথা এক কান দিয়ে শুনবেন, অন্য কান দিয়ে বার করে দেবেন'। 

 কৃতীর শেষ রিলিজ ‘হাম দো হামারে দো’। রাজকুমার রাও এবং কৃতীর এই ছবি মুক্তি পেয়েছে ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে। মুক্তির অপেক্ষায় অভিনেত্রীর একগুচ্ছ ছবি। অক্ষয়ের নায়িকা হিসাবে বচ্চন পাণ্ডে-তে থাকছেন তিনি, এছাড়াও আদিপুরুষ ছবিতে প্রভাসের সঙ্গে কাজ করছেন। পাশাপাশি ‘ভেড়িয়া’, ‘গণপত’, ‘শেহজাদা’-র মতো চর্চিত প্রোজেক্ট রয়েছে কৃতী শ্যাননের হাতে।

 

বন্ধ করুন