বাংলা নিউজ > বায়োস্কোপ > Kunal Kamra vs VHP: ‘লিখুন গডসে মুর্দাবাদ’, গুরুগ্রামে বাতিল শো, বিশ্ব হিন্দু পরিষদকে কটাক্ষ কুণালের

Kunal Kamra vs VHP: ‘লিখুন গডসে মুর্দাবাদ’, গুরুগ্রামে বাতিল শো, বিশ্ব হিন্দু পরিষদকে কটাক্ষ কুণালের

কুণাল কামরা (ফাই ছবি)

‘আমি কখন হিন্দু সংস্কৃতিকে অসম্মান করেছি?… আপনারা তো গডসেকে ভগবান মনে করেন না, তাই না?’, গুরুগ্রামে শো বাতিল হওয়ার পর বিশ্ব হিন্দু পরিষদকে একহাত নিলেন কুণাল কামরা। 

হিন্দু দেবদেবীকে অপমান করেন কুণাল কামরা, তাই কোনওভাবেই গুরুগ্রামে তাঁকে শো করতে দেওয়া হবে না। হুমকির সুরে জানিয়েছিল বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দল, এরপরই এ মাসের দ্বিতীয়ার্ধে গুরুগ্রামে অনুষ্ঠিত হতে চলা বিতর্কিত কমেডিয়ানের শো বাতিল করে দেয় আয়োজকরা। এতেই চটে লাল কুণাল। এবার বিশ্ব হিন্দু পরিষদকে চিঠি লিখলেন কুণাল। সেই চিঠিতে কুণাল জোর গলায় দাবি করেন, ভিএইচপিকে মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের নিন্দা করতে হবে। কামরার মতে, একমাত্র গডসের নিন্দা করলেই প্রমাণ হবে যে বিশ্ব হিন্দু পরিষদ হিন্দুত্ববাদী ও সন্ত্রাসবিরোধী। পাশাপাশি কবে এবং কোথায় কুণাল কামরা হিন্দু দেবদেবীদের অপমান করেছেন, সেই তথ্যপ্রমাণ পেশ করবার আবেদন ভিএচপি-র কাছে রেখেছেন কৌতুকশিল্পী।

গুরুগ্রামের সেক্টর ২৯-এর এক পানশালায় ১৭ ও ১৮ সেপ্টেম্বর পারফর্ম করবার কথা ছিল কুণালের। কারুর ধর্মীয় ভাবাবেগে আঘাত হানতে চাই না, এই বলে কুণালের শো বাতিল করেছে পানশালা কর্তৃপক্ষ। মূলত বজরং দলের তরফে হুমকি পাওয়ার পরেই এমন সিদ্ধান্ত নিয়েছে তাঁরা। হিন্দুত্ববাদী সংগঠন স্পষ্ট জানিয়ে দিয়েছিল কুণাল কামরাকে শো করতে দেওয়া হলে প্রতিরোধ গড়ে তুলবে তাঁরা।

বিশ্ব হিন্দু পরিষদকে লেখা চিঠিতে কুণাল লেখেন, ‘শ্রদ্ধেয় হিন্দু পরিষদ, আমি আপনাদের নামের সঙ্গে বিশ্ব উপসর্গ ব্যবহার করিনি। কারণ, আমি মনে করি না যে বিশ্বের হিন্দুরা আপনাদেরকে বিশ্বাস করেন ও তাদের প্রতিনিধি মনে করেন। আপনারা ক্লাব মালিককে হুমকি দিয়ে গুরুগ্রামে আমার শো বাতিল করিয়ে দিয়েছেন। আমি কীভাবে ক্লাব ম্যানেজারকে দোষ দিতে পারি? তাকে তো ব্যবসা চালাতে হবে। গুণ্ডাদের মোকাবিলা করবে কী করে? তিনিও পুলিশের কাছে যাবেন না। তিনি পুলিশের কাছে গেলে, পুলিশ আপনার কাছে এসেই অনুরোধ করবে। পুরো সিস্টেমটাই আপনাদের। কিন্তু, আমি কখন হিন্দু সংস্কৃতিকে অসম্মান করেছি, যে আপনারা আমার বিরুদ্ধে এই সব করছেন?’

এখানেই শেষ নয়, কুণাল আরও লেখেন- 'যদি কোনও ক্লিপ বা শো থাকে, তবে দয়া করে আমাকেও সেটি দেখান। আমি শুধু সরকারের বিরুদ্ধে ব্যঙ্গাত্মক মন্তব্য করি। আপনি যদি সরকারের পোষা প্রাণী হন, তবে আপনি বিরক্ত হতে পারেন। এতে হিন্দুত্ব কিভাবে এল? আমি মনে করি না যে ঈশ্বরের সঙ্গে আমার সম্পর্ক নিয়ে আমার কাউকে কোনও পরীক্ষা দেওয়ার দরকার আছে। তবে আমি এখন একটি পরীক্ষা দেব এবং আপনাদেরও পরীক্ষা করব। আমি জয় সীতারাম এবং জয় রাধাকৃষ্ণ উচ্চস্বরে এবং গর্বের সাথে বলি। যদি আপনারা সত্যিই ভারতের সন্তান হন, তবে লিখুন গডসে মুর্দাবাদ। অন্যথায় আমি আপনাদের হিন্দুবিরোধী এবং সন্ত্রাসবাদের সমর্থক বলে মনে করব। আপনারা তো গডসেকে ভগবান মনে করেন না, তাই না?

এর আগে শুক্রবার কুণাল কামরার বিরুদ্ধে গুরুগ্রামের ডেপুটি কমিশানারের কাছে একটি চিঠি জমা দেয় বিশ্ব হিন্দু পরিষদ। ভিএইচপি-র মুখপাত্র বিনোদ বনশাল সেই চিঠি টুইট করে জানান, কুণাল কামরার মতো বিষাক্ত মানুষজনকে কখনই খোলা মঞ্চে পারফর্ম করবার অনুমতি দেওয়া উচিত নয়। কুণালকে ‘হিন্দু-বিরোধী’ বলেও কটাক্ষ করেন ভিএইচপি নেতা।

 

বায়োস্কোপ খবর

Latest News

অনন্ত-রাধিকাকে মিলিয়েছিলেন জাভেদ পুত্র, মিজানকে ৩০কোটির বাড়ি দিয়েছেন আম্বানিরা? কোন কোন সোশ্যাল ইনফ্লুয়েন্সাররা উপস্থিত ছিলেন আম্বানিদের রিসেপশনে ‘বস্কো স্যার ছাড়া অসম্ভব ছিল...’ তৌবা তৌবা গানের পারদর্শিতা নিয়ে অকপট ভিকি 'ও গল্প বলছে আর সমস্যায়…', সারেগামাপায় কৌশিকীর অতীতের রহস্য ফাঁস করলেন রাঘব Video: ত্রিধারা সম্মিলনীতে হয়ে গেল খুঁটি পুজো! থিম নিয়ে কী জানালেন উদ্যোক্তারা? সব থেকে বেশি গোল, সর্বাধিক সেভ, অব্যর্থ ট্যাকল, নির্ভুল পাস, ইউরোর সব পরিসংখ্যান জয়ন্তর এত বড় বাড়ি! আকাশ থেকে পড়ছে তৃণমূল, আর মেশা যাবে না…একমত সৌগত-মদন গোড়ালি ফুলে ঢোল, তাও খোঁড়াতে-খোঁড়াতে হাডলে এলেন মেসির, শিউরে উঠল নেটপাড়া পুরী: শুরু জগন্নাথদেবের বহুদা যাত্রা, প্রস্তুতি পর্বের ভিডিয়ো একনজরে Video: 'শুভদিন তো...' মায়াপুর ইসকন মন্দিরের উল্টোরথযাত্রায় আবেগপ্রবণ মিমি!

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.