বাংলা নিউজ > বায়োস্কোপ > Kunal Kamra vs VHP: ‘লিখুন গডসে মুর্দাবাদ’, গুরুগ্রামে বাতিল শো, বিশ্ব হিন্দু পরিষদকে কটাক্ষ কুণালের
কুণাল কামরা (ফাই ছবি)

Kunal Kamra vs VHP: ‘লিখুন গডসে মুর্দাবাদ’, গুরুগ্রামে বাতিল শো, বিশ্ব হিন্দু পরিষদকে কটাক্ষ কুণালের

  • ‘আমি কখন হিন্দু সংস্কৃতিকে অসম্মান করেছি?… আপনারা তো গডসেকে ভগবান মনে করেন না, তাই না?’, গুরুগ্রামে শো বাতিল হওয়ার পর বিশ্ব হিন্দু পরিষদকে একহাত নিলেন কুণাল কামরা। 

হিন্দু দেবদেবীকে অপমান করেন কুণাল কামরা, তাই কোনওভাবেই গুরুগ্রামে তাঁকে শো করতে দেওয়া হবে না। হুমকির সুরে জানিয়েছিল বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দল, এরপরই এ মাসের দ্বিতীয়ার্ধে গুরুগ্রামে অনুষ্ঠিত হতে চলা বিতর্কিত কমেডিয়ানের শো বাতিল করে দেয় আয়োজকরা। এতেই চটে লাল কুণাল। এবার বিশ্ব হিন্দু পরিষদকে চিঠি লিখলেন কুণাল। সেই চিঠিতে কুণাল জোর গলায় দাবি করেন, ভিএইচপিকে মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের নিন্দা করতে হবে। কামরার মতে, একমাত্র গডসের নিন্দা করলেই প্রমাণ হবে যে বিশ্ব হিন্দু পরিষদ হিন্দুত্ববাদী ও সন্ত্রাসবিরোধী। পাশাপাশি কবে এবং কোথায় কুণাল কামরা হিন্দু দেবদেবীদের অপমান করেছেন, সেই তথ্যপ্রমাণ পেশ করবার আবেদন ভিএচপি-র কাছে রেখেছেন কৌতুকশিল্পী।

গুরুগ্রামের সেক্টর ২৯-এর এক পানশালায় ১৭ ও ১৮ সেপ্টেম্বর পারফর্ম করবার কথা ছিল কুণালের। কারুর ধর্মীয় ভাবাবেগে আঘাত হানতে চাই না, এই বলে কুণালের শো বাতিল করেছে পানশালা কর্তৃপক্ষ। মূলত বজরং দলের তরফে হুমকি পাওয়ার পরেই এমন সিদ্ধান্ত নিয়েছে তাঁরা। হিন্দুত্ববাদী সংগঠন স্পষ্ট জানিয়ে দিয়েছিল কুণাল কামরাকে শো করতে দেওয়া হলে প্রতিরোধ গড়ে তুলবে তাঁরা।

বিশ্ব হিন্দু পরিষদকে লেখা চিঠিতে কুণাল লেখেন, ‘শ্রদ্ধেয় হিন্দু পরিষদ, আমি আপনাদের নামের সঙ্গে বিশ্ব উপসর্গ ব্যবহার করিনি। কারণ, আমি মনে করি না যে বিশ্বের হিন্দুরা আপনাদেরকে বিশ্বাস করেন ও তাদের প্রতিনিধি মনে করেন। আপনারা ক্লাব মালিককে হুমকি দিয়ে গুরুগ্রামে আমার শো বাতিল করিয়ে দিয়েছেন। আমি কীভাবে ক্লাব ম্যানেজারকে দোষ দিতে পারি? তাকে তো ব্যবসা চালাতে হবে। গুণ্ডাদের মোকাবিলা করবে কী করে? তিনিও পুলিশের কাছে যাবেন না। তিনি পুলিশের কাছে গেলে, পুলিশ আপনার কাছে এসেই অনুরোধ করবে। পুরো সিস্টেমটাই আপনাদের। কিন্তু, আমি কখন হিন্দু সংস্কৃতিকে অসম্মান করেছি, যে আপনারা আমার বিরুদ্ধে এই সব করছেন?’

এখানেই শেষ নয়, কুণাল আরও লেখেন- 'যদি কোনও ক্লিপ বা শো থাকে, তবে দয়া করে আমাকেও সেটি দেখান। আমি শুধু সরকারের বিরুদ্ধে ব্যঙ্গাত্মক মন্তব্য করি। আপনি যদি সরকারের পোষা প্রাণী হন, তবে আপনি বিরক্ত হতে পারেন। এতে হিন্দুত্ব কিভাবে এল? আমি মনে করি না যে ঈশ্বরের সঙ্গে আমার সম্পর্ক নিয়ে আমার কাউকে কোনও পরীক্ষা দেওয়ার দরকার আছে। তবে আমি এখন একটি পরীক্ষা দেব এবং আপনাদেরও পরীক্ষা করব। আমি জয় সীতারাম এবং জয় রাধাকৃষ্ণ উচ্চস্বরে এবং গর্বের সাথে বলি। যদি আপনারা সত্যিই ভারতের সন্তান হন, তবে লিখুন গডসে মুর্দাবাদ। অন্যথায় আমি আপনাদের হিন্দুবিরোধী এবং সন্ত্রাসবাদের সমর্থক বলে মনে করব। আপনারা তো গডসেকে ভগবান মনে করেন না, তাই না?

এর আগে শুক্রবার কুণাল কামরার বিরুদ্ধে গুরুগ্রামের ডেপুটি কমিশানারের কাছে একটি চিঠি জমা দেয় বিশ্ব হিন্দু পরিষদ। ভিএইচপি-র মুখপাত্র বিনোদ বনশাল সেই চিঠি টুইট করে জানান, কুণাল কামরার মতো বিষাক্ত মানুষজনকে কখনই খোলা মঞ্চে পারফর্ম করবার অনুমতি দেওয়া উচিত নয়। কুণালকে ‘হিন্দু-বিরোধী’ বলেও কটাক্ষ করেন ভিএইচপি নেতা।

 

বন্ধ করুন