বাংলা নিউজ > বায়োস্কোপ > Laal Singh Chaddha: পাঁচ দিনে ৫০ কোটির গণ্ডি পার করতে ব্যর্থ! চূড়ান্ত ভরাভুবি আমিরের লাল সিং চড্ডার

Laal Singh Chaddha: পাঁচ দিনে ৫০ কোটির গণ্ডি পার করতে ব্যর্থ! চূড়ান্ত ভরাভুবি আমিরের লাল সিং চড্ডার

লাল সিং চড্ডা (ছবি সৌজন্যে-প্যারামাউন্ট পিকচার্স)

Laal Singh Chaddha box office day 5 collection: বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি পার করতে পারবে না ‘লাল সিং চড্ডা’, আশঙ্কা বিশেষজ্ঞদের। আগামী সপ্তাহেই সিনেমা হল থেকে ঝাঁপ বন্ধ হবে আমিরের!

আমির খানের স্বপ্নের প্রোজেক্ট ‘লাল সিং চড্ডা’ মুখ থুবড়ে পড়ল বক্স অফিসে। রাখি, স্বাধীনতা দিবসের মতো উৎসবমুখর সময়ে মুক্তি পাওয়ার পরেও ছবির ভাঁড়ার খালি! টিকিট কেটে হলে ‘লাল সিং চড্ডা’ দেখতে যাচ্ছে না দর্শক। এককথায় ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি সংস্করণকে ‘রিজেক্ট’ করেছে ভারতীয় দর্শক। 

মুক্তির প্রথম পাঁচ দিনে মাত্র ৪৬-৪৮ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে এই ছবির। যার জেরে কপালে চিন্তার ভাঁজ আমির খানের। ঘনিষ্ঠ সূত্রের খবর, রীতিমতো ভেঙে পড়েছেন আমির খান। করোনার পরবর্তী সময়ে বলিউড ছবি সেভাবে কামাল করে দেখাতে ব্যর্থ হয়েছে। ‘ভুলভুলাইয়া ২’-এর মতো ছবি বাজেটের নিরিখে দুর্দান্ত ফল করলেও ‘কেজিএফ ২’, ‘আরআরআর’ কিংবা ‘পুষ্পা’র মতো সুপারস্টার-খচিত দক্ষিণী ছবিতে টেক্কা দেওয়ার মতো কোনও বলিউড ছবি আসেনি। ‘লাল সিং চড্ডা’ সেই ঘাটতি পূরণ করবে, এমনটা আশা ছিল কিন্তু কোথায় কী! 

প্রত্যাশা-পূরণে ব্যর্থ হয়েছে আমির খান ও করিনা কাপুর খান অভিনীত এই ছবি। সূত্রের খবর, সোমবার স্বাধীনতা দিবসে দেশের বক্স অফিসে মাত্র ৭.৫ থেকে ৮.৫ কোটি টাকার ব্যবসা করেছে পরিচালক অদ্বৈত চন্দনের এই ছবি, যা হতাশাজনক। 

‘লাল সিং চড্ডা’ মুক্তির আগে অক্ষয়ের ‘রক্ষা বন্ধন’-এর সঙ্গে এই ছবির রেষারেষির কথা উঠে আসছিল। তবে কোথায় কী! ‘লাল সিং’-এর মতো বক্স অফিসে কোনওরকম সাড়া জাগাতে পারেনি অক্ষয়ের ছবিও। প্রথম পাঁচদিনে ‘রক্ষা বন্ধন’-এর আয় মাত্র ৩৩.৫ কোটি টাকা। যদিও বাজেটের তুলনা করলে ‘লাল সিং চড্ডা’ বিগ বাজেট ছবি, সে জায়গায় কম খরচে তৈরি হয়েছে খিলাড়ি কুমারের রক্ষা-বন্ধন। আরও পড়ুন- লাল সিং চাড্ডার ভরাডুবিতে ছবির নির্মাতাদের কাছে ক্ষতিপূরণ চাইল ডিস্ট্রিবিউটররা?

যেহেতু ছুটির দিন ইতিমধ্যেই পার হয়ে গিয়েছে, তাই মঙ্গলবার থেকে ছবির কালেকশন মারাত্মক কমবে। হিন্দুস্তান টাইমসের সূত্র বলছে, এই হারে চলতে থাকলে আগামী সপ্তাহের মধ্যেই ব্যবসা গুটিয়ে ফেলতে হবে আমির খানকে। পাশাপাশি ১০০ কোটির গণ্ডি পার করতে পারবে না ‘লাল সিং চড্ডা’। 

‘ঠগস অফ হিন্দুস্তান’-এর ব্যর্থতার পর চার বছর বক্স অফিসে মুক্তি পায়নি আমির খানের ছবি। মিস্টার পারফেকশানিস্টের ফিরে আসাটা এমন হতাশাজনক হবে তা কেউ আশা করেনি! আমিরের এমন করুণ দশা থেকে ইতিমধ্যেই বুক দুরু দুরু বহু বলিউড অভিনেতা, প্রযোজকের। ‘ব্রহ্মাস্ত্র’ নিয়ে নাকি ইতিমধ্যেই রাতের ঘুম উড়েছে রণবীর-করণদের। যদিও মুখে সে কথা মানতে না-রাজ প্রযোজক। 

‘লাল সিং চড্ডা’র হয়ে সোশ্যাল মিডিয়ায় ঢালাও প্রচার চালাচ্ছেন বলিউড সেলেবরা। কিন্তু নেটপাড়ায় এই ছবিকে বয়কটের ডাক শুরু থেকেই জোরালো হয়েছে। বক্স অফিস বিশেষজ্ঞ তরণ আদর্শ সরাসরি বলেছেন, ‘বয়কট ট্রেন্ড লাল সিং চড্ডার ব্যবসায় ব্যাপক ক্ষতি করেছে’। 

 

বন্ধ করুন