বাংলা নিউজ > বায়োস্কোপ > Lara Dutta: ‘দ্য ম্যাট্রিক্স’-এ কাজের সুযোগ ছেড়ে দিয়েছিলেন লারা দত্ত, কেন জানেন
লারা দত্ত। (ফাইল ছবি)

Lara Dutta: ‘দ্য ম্যাট্রিক্স’-এ কাজের সুযোগ ছেড়ে দিয়েছিলেন লারা দত্ত, কেন জানেন

  • বলিউডে ভালো করে কাজ শুরুর আগে পেয়েছিলেন হলিউডে কাজের প্রস্তাব। কিন্তু নেই প্রস্তাব গ্রহণ করেননি লারা। 

সম্প্রতি আবার আলোচনায়া উঠে এসেছেন লারা দত্ত। ওটিটি মাধ্যমে তাঁর একের পর এক কাজ আসছে। কিন্তু তার পরেও অনেকের কাছেই পরিষ্কার নয়, কেন রীতিমতো সফল কেরিয়ার নিয়ে এগিয়ে চলতে চলতে হঠাৎ বিনোদনের জগত থেকে সরে যান লারা। সম্প্রতি হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে সেই কথাই জানিয়েছেন অভিনেত্রী। 

লারা জানিয়েছেন, কাজের থেকে তিনি তাঁর কন্যাকে বেশি গুরুত্ব দিয়েছেন। যখন তাঁর মেয়ে খুব ছোট, সেই সময়ে কাজ এবং মেয়েকে সময় দেওয়ার মধ্যে ভারসাম্য রাখার জন্য লড়াই করতে হত তাঁকে। নির্দিষ্ট সময়ে মেয়েকে খাওয়ানোর জন্য কাজ সেরেই ছুটে বাড়ি আসতেন তিনি। তাই এক সময়ে মেয়েকে প্রাধান্য দেওয়ার জন্য কাজ থেকে কিছুটা সরে যান লারা। 

জীবনে কি কোনও কিছুর জন্য অনুশোচনা বা অতৃপ্তি আছে?

এই প্রশ্নের উত্তরে লারা বলেছেন, এমন কোনও অতৃপ্তি তাঁর নেই।

সেই কথা প্রসঙ্গেই উঠে এসেছে ‘দ্য ম্যাট্রিক্স’-এর প্রসঙ্গে। ১৯৯৯ সালে মুক্তি পায় এই সিরিজের প্রথম ছবিটি। তার পরে ২০০৩ সালে পরের দু’টি পর্ব। আর হালে ২০২১ সালে মুক্তি পেয়েছে এটির নতুন একটি পর্ব। 

২০০১ সালে এই সিরিজে অভিনয়ের প্রস্তাব পান লারা। তখনও বলিউডেই জমিয়ে কাজ শুরু করেননি তিনি। তার আগেই এসেছিল হলিউডের এই সুপারহিট ফ্র্যানচাইজিতে কাজের প্রস্তাব। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দেন অভিনেত্রী। কেন?

সাক্ষাৎকারে এরও উত্তর দিয়েছেন লারা। জানিয়েছেন, সেই সময়ে তাঁর মা খুব অসুস্থ হয়ে পড়েন। ফলে তাঁর মনে হয়েছিল, মায়ের কাছে থাকাটা বেশি দরকারি। সেই জন্যই আমেরিকা থেকে ভারতে চলে আসেন তিনি।

তবে এই সিদ্ধান্তের জন্যও কোনও অনুতাপ নেই তাঁর। সাক্ষাৎকারে এমনই বলেছেন লারা।

বন্ধ করুন