বাংলা নিউজ > বায়োস্কোপ > অক্ষয় দিয়েছিলেন ইন্দিরা গান্ধী সাজার প্রস্তাব; শুনে কী মনে হয়েছিল লারার?
'বেল বটম'-এ ফের একবার একসঙ্গে পর্দায় হাজির হয়েছেন লারা এবং অক্ষয়। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

অক্ষয় দিয়েছিলেন ইন্দিরা গান্ধী সাজার প্রস্তাব; শুনে কী মনে হয়েছিল লারার?

  • 'বেল বটম'-এ ইন্দিরা গান্ধীর লুকে লারা দত্তের প্রথম ছবি আসতেই নড়চড়ে বসেছিল গোটা বলিউড। তবে জানেন কি প্রথমবার অক্ষয় যখন লারাকে এই চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন তা শুনে হেসেই উড়িয়ে দিয়েছিলেন বলি-অভিনেত্রী।

সম্প্রতি বড়পর্দায় মুক্তি পেয়েছে অক্ষয় কুমার, বাণী কাপুর অভিনীত ছবি 'বেল বটম'। বক্স অফিসে সাফল্যের মুখ দেখার পাশাপাশি ছবিতে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় লারা দত্তের লুকের প্রশংসা বোধ হয় বাকি সবকিছুকে ছাপিয়ে গেছে। 'বেল বটম'-এ ইন্দিরা গান্ধীর লুকে লারার প্রথম ছবি আসতেই নড়চড়ে বসেছিল গোটা বলিউড। তবে জানেন কি প্রথমবার অক্ষয় যখন লারাকে এই চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন তা শুনে হেসেই উড়িয়ে দিয়েছিলেন এই বলি-অভিনেত্রী। বিশ্বাসই করতে চাননি। ভেবেছিলেন কৌতুকপ্রিয় অক্ষয়ের এটাও হয়তো পিছনে লাগার নতুন কোনও ফন্দি।

এক জাতীয়স্তরের সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার সময় এ প্রসঙ্গে অক্ষয় জানিয়েছেন তিনিই প্রথম ব্যক্তি যে 'বেল বটম'-এ ইন্দিরা গান্ধীর ভূমিকায় লারার নাম প্রস্তাব করেছিলেন। 'খিলাড়ি'-র কথায়, 'জানি না কেন হঠাৎ করেই প্রথমেই ওঁর মুখটাই চোখে ভেসে উঠেছিল। দেরি না করে ফোন করেছিলাম। তবে আমার কথা শুনে স্রেফ হেসেই উড়িয়ে দিয়েছিল লারা। ভেবেছিল ওঁর পিছনে লাগছি আমি। অনেক বোঝানোর পরেও রাজি হচ্ছিল না। শুধু বলছিল ইন্দিরা গান্ধীর সঙ্গে আমার মুখের কোনও সাদৃশ্যই নেই। সুতরাং কী করে ব্যাপারটা সম্ভব...এইসব আর কী। শেষপর্যন্ত আমার কথাতে রাজি হলো। তারপর, বাকিটুকু তো সবাই দেখেছেন পর্দায়'।

ছবিতে মেক আপের পর লারার লুক দেখে অক্ষয়ও যে হতভম্ব হয়ে গেছিল তা নিজেই জানিয়েছিলেন লারা। এক সাক্ষাতকারে বলি-অভিনেত্রীকে বলতে শোনা গেছিল শুটিংয়ের আগে ইন্দিরা গান্ধীর লুকে তাঁকে দেখে কয়েক মুহূর্ত নাকি কোনও কথা বলতে পারেননি 'অক্কি'। স্রেফ হাঁ করে অভিনেত্রীর মুখের দিকে তাকিয়ে ছিলেন। অবশেষে পরিচালকের 'কল' আসাতে অক্ষয়কে সঙ্গে নিয়ে ফ্লোরের দিকে এগিয়ে গেছিলেন লারা।

বন্ধ করুন