বাংলা নিউজ > বায়োস্কোপ > পবিত্র রিসতা : সুশান্তকে ‘মানব’ হিসাবে পছন্দ ছিল না চ্যানেলের, লড়াই করেছিলেন একতা কাপুর
গত বছর আজের দিনে এই কথা ফাঁস করেছিলেন একতা 
গত বছর আজের দিনে এই কথা ফাঁস করেছিলেন একতা 

পবিত্র রিসতা : সুশান্তকে ‘মানব’ হিসাবে পছন্দ ছিল না চ্যানেলের, লড়াই করেছিলেন একতা কাপুর

  • নতুন কোনও মুখ নয়, প্রতিষ্ঠিত অভিনেতাকে মানব হিসাবে চেয়েছিল চ্যানেল। 

মঙ্গলবার, ১লা জুন সুশান্ত ভক্তদের জন্য একটা বিশেষ দিন। আজ থেকে ঠিক ১২ বছর আগে আজকের দিনেই পথচলা শুরু করেছিল ‘পবিত্র রিসতা’। জি টিভির এই শো-এর হাত ধরেই রাতারাতি গোটা দেশের মনের মনিকোঠায় মানব হিসাবে জায়গা করে নিয়েছিলেন সুশান্ত।গত বছরও আজকের দিনটা সশরীরে সেলিব্রেট করেছিলেন সুশান্ত। তবে কয়েক মাসের ব্যবধানে পালটে গিয়েছে সব হিসাব। না-ফেরার দেশে সকলের প্রিয় মানব। 

গত বছর, মৃত্যুর ঠিক ১৩ দিন আগে প্রযোজক একতা কাপুরকে সোশ্যাল মিডিয়ায় ধন্যবাদ জানিয়েছিলেন সুশান্ত। বলেছিলেন- 'তুমি আমার জন্য যা করেছো তার জন্য আমি আজীবন কৃতজ্ঞ থাকব'।

কী কারণে একতার প্রতি এতখানি কৃতজ্ঞ ছিলেন সুশান্ত? অভিনেতার টেলিভিশন কেরিয়ার শুরু হয়েছিল বালাজি টেলিফিল্মসের হাত ধরেই। একতা কাপুরের ‘কিস দেশ হ্যায় মেরা দিল’ সিরিয়ালে হিরোর ছোট ভাইয়ের চরিত্রে অভিনয় করেছিলেন এসএসআর। সুশান্তকে দেখেই একতার জহুরির চোখ বুঝে গিয়েছিল লম্বা রেসে ঘোড়া তিনি। পরের সিরিয়ালের লিড হিসাবেই সুশান্তকে বেছে নেন একতা। তবে চ্যানেল কর্তৃপক্ষ আনকোড়া এই ছেলেকে হিরো হিসাবে দেখতে চায়নি। গত বছর পবিত্র রিসতার ১১ বছরের পূর্তিতে এই তথ্য অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন একতা কাপুর। 

 রাজি ছিল না চ্যানেল কর্তৃপক্ষ, নতুন মুখ চায়নি তারা। সুশান্তের জন্য রীতিমতো লড়াই করেছিলেন একতা বলেছিলেন দেখবেন ‘ও নিজের হাসি দিয়ে সারা দেশের মন জিতে নেবে’। একতার মুখ রেখেছিলেন সুশান্ত। মানব-অর্চনার অফস্ক্রিন-অনস্ক্রিন কেমিস্ট্রির গল্প ফিরত সবার মুখে মুখে। একের পর এক সপ্তাহে রাত ৯টার স্লটেই শুধু নয়, অধিকাংশ সময় টিআরপি তালিকাতেও প্রথমে থেকেছে এই ধারাবাহিক। 

২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত একটানা পাঁচ বছর জি টিভিতে সম্প্রচারিত হয়েছে এই ধারাবাহিক। গোটা জার্নিরই অংশ থেকেছেন অঙ্কিতা লোখান্ডে। ২০১১ সালে পবিত্র রিসতার ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন সুশান্ত, স্বপ্ন ছিল মার্কিন মুলুকে গিয়ে ফিল্ম মেকিং নিয়ে পড়াশোনার করবার। এরপর যদিও ‘কাই পো ছে’ ছবিতে কাজের সুযোগ হাতে আসায় বদলে যায় সুশান্তের কেরিয়ার প্ল্যান। কিন্তু পবিত্র রিসতার সঙ্গে অটুট ছিল সুশান্তের সম্পর্ক। তাই তো ধারাবাহিকের শেষ এপিসোডে ফের একবার মানবের ভূমিকায় ফিরেছিলেন তিনি।

সুশান্তের মৃত্যুর কয়েক ঘন্টা পরেই ইনস্টাগ্রামের দেওয়ালে নিজেদের কথোপকথনের এই স্ক্রিনশট শেয়ার করে একতা লিখেছিলেন- ‘এটা ঠিক করলি না সুসি (এই নামেই একতা ডাকেন সুশান্তকে).. এক সপ্তাহ আর এতকিছু পাল্টে গেল…এটা ঠিক নয় আমার বাচ্চা’।

বন্ধ করুন