বাংলা নিউজ > বায়োস্কোপ > উর্দু উচ্চারণ নিয়ে কটাক্ষ, দিলীপ কুমারের সঙ্গে ১৩ বছর কথা বলেননি লতা!

উর্দু উচ্চারণ নিয়ে কটাক্ষ, দিলীপ কুমারের সঙ্গে ১৩ বছর কথা বলেননি লতা!

দিলীপ কুমার -লতা মঙ্গেশকর।

কটা সময়ে দিলীপ কুমারের সঙ্গে কথা বলা বন্ধ ছিল লতা মঙ্গেশকর-এর।

গত কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি বর্ষীয়ান গায়িকা লতা মঙ্গেশকর। করোনার তৃতীয় ঢেউয়ের হাত থেকে রক্ষা পাননি বর্ষীয়ান গায়িকা। সঙ্গে দোসর হয় নিউমোনিয়া। স্বভাবতই চিন্তায় ঘুম উড়েছে ভক্তদের। এই মুহূর্তে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউ-তে চব্বিশ ঘন্টা চিকিৎসকদের পর্যবেক্ষণের মধ্যে রয়েছেন তিনি।এই মুহূর্তে গায়িকার পরিস্থিতি যথেষ্ট স্থিতিশীল।কোভিডের পাশাপাশি নিউমোনিয়ার চিকিৎসাও চলছে পুরোদমে। সুরসম্রাজ্ঞী দ্রুত সেরে উঠুন, এমনটাই প্রার্থনা তাঁর কোটি কোটি ভক্তের। কিংবদন্তি এই গায়িকাকে প্রকাশ্যে করোও সমন্ধে কটু কথা তো দূরের কথা, কারও প্রতি রাগ করতে দেখা গেছে কি না তাও আলোচনার বিষয়। তবে জানেন কি একটা সময়ে দিলীপ কুমারের সঙ্গে কথা বলা বন্ধ ছিল তাঁর? কিংবদন্তি বলিউড তারকার উপর রাগ করে তাঁর সঙ্গে ১৩ বছর কথা বলা বন্ধ করেছিলেন লতা!

প্রয়াত কিংবদন্তি অভিনেতার সঙ্গে দাদা-বোনের সম্পর্ক ছিল লতার। নিজের বোনের মতোই লতাকে স্নেহ করতেন 'দিলীপ সাহাব'। দিলীপ কুমারকে বহু বছর ধরে রাখিও পরিয়েছেন সুরসম্রাজ্ঞী। তবে এমন কী হল যার জন্য বাক্যালাপ বন্ধ হয়ে গেল এই দু'জনের মধ্যে? একবার সলীল চৌধুরীর ‘মুসাফির’ ছবি ‘লাঘি না ছোট’ গানটি গাওয়ার জন্য দিলীপ কুমারকে নির্বাচন করা হয়েছিল, এদিকে লতা জানতেন না তিনি দিলীপের সাথে গান গাইবেন। সেই গানকে কেন্দ্র করেই শুরু হয়েছিল গণ্ডগোলের সূত্রপাত।

উর্দু ভাষায় দুর্দান্ত পারদর্শী ছিলেন দিলীপকুমার। সেই ভাষার উপর অসম্ভব দখল ছিল তাঁর। বিখ্যাত সঙ্গীতজ্ঞ অনিল বিশ্বাসকে 'মুঘল-এ-আজম' এর নায়ক জিজ্ঞেস করেছিলেন লতা কোন শহরের? জবাবে জানতে পেরেছিলেন মহারাষ্ট্রের। শোনামাত্র তিনি মন্তব্য করেছিলেন মহারাষ্ট্রবাসীরা গান গাইতে ওস্তাদ হলেও তাঁদের উর্দু উচ্চারণ মোটেও অতটা সাবলীল নয়। কথাটা কোনওভাবে কানে গিয়েছিল লতার। এতটাই তাঁর খারাপ লেগেছিল যে তাঁর 'দাদা'র সঙ্গে কথা বলাই বন্ধ করে দিয়েছিলেন। এরপর নিজের উর্দু উচ্চারণ আরও নিখুঁত করে আলাদা করে উর্দুর প্রশিক্ষণও নিয়েছিলেন। যএর বহু বছর পর ১৯৭০ সালে ফের কথা বলা শুরু হয় দিলীপ কুমার এবং লতা মঙ্গেশকরের।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

জনসভা শেষ হতেই সুকান্ত-শুভেন্দুকে ডাকলেন মোদী, প্রর্থী জল্পনার মাঝে বৈঠকে ৩ জন অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠান, আম্বানিদের হবু বউমার নাম একী উচ্চারণ রিহানার খারাপ নিকাশীর জেরে বাংলার গঙ্গা স্নানেরও যোগ্য নয়! রাজ্যকে সতর্ক করল NGT লোকসভায় বাংলায় এগিয়ে BJP না TMC? আসন ধরে ধরে জানুন কে জিতবে কোথায়: সমীক্ষা ইস্টবেঙ্গল যেখানে বলবে, সেখানেই আমরা খেলব, তবে… ডার্বি নিয়ে অকপট বাগান সচিব বেহাল অবস্থা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের, অখুশি জেলাশাসক শ্রেয়স আইয়ারের সঙ্গে কি অবিচার হয়েছে? উঠে এল নাইট অধিনায়কের চোটের অজানা কাহিনি কোনও স্কুলে ভুয়ো শিক্ষক নেই তো? জানতে হেডমাস্টারদের চিঠি, বির্তক ঘৃণা ছড়ানোর অভিযোগে ৩ নিউজ চ্যানেল ও অ্যাঙ্করদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা 'আমার দিদি তো প্ল্যানকুমারী’! নিজের বোন সম্পর্কে কেন এমন বললেন অর্পিতা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.