বাংলা নিউজ > বায়োস্কোপ > Lata Mangeshkar Health Update: দিতে হচ্ছে না অক্সিজেন সাপোর্ট, এখন কেমন আছেন করোনা-আক্রান্ত লতা মঙ্গেশকর?
লতা মঙ্গেশকর
লতা মঙ্গেশকর

Lata Mangeshkar Health Update: দিতে হচ্ছে না অক্সিজেন সাপোর্ট, এখন কেমন আছেন করোনা-আক্রান্ত লতা মঙ্গেশকর?

  • ধীরে ধীরে সুস্থ হচ্ছেন লতা মঙ্গেশকর। 

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ভারতের 'কোকিল কন্ঠী' লতা মঙ্গেশকর। গত মঙ্গলবার এই খবর প্রকাশ্যে আসবার পর থেকেই চিন্তায় ঘুম উড়েছে বর্ষীয়ান গায়িকার ভক্তদের। তার উপর জানা যায়, শুধু করোনা নয় নিউমোনিয়াতেও আক্রান্ত ৯২ বছর বয়সী লতা মঙ্গেশকর। গত শনিবার থেকেই মুম্বইয়ে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। গায়িকার বয়সের কথা মাথায় রেখে কোনওরকম ঝুঁকি নিতে চাননি চিকিত্সরা, তাই আসিইউতে রাখা হয়েছিল তাঁকে। 

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, গায়িকার শারীরিক পরিস্থিতির সামন্য উন্নতি হয়েছে। এখন বাইরে থেকে কোনওরকম অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে না। এই মুহূর্তে তাঁর পরিস্থিতি যথেষ্ট স্থিতিশীল। হাসপাতাল সূত্রে খবর, আগামী ১০-১২ দিন বর্ষীয়ান শিল্পীকে আইসিইউতেই রাখা হবে, যাতে ২৪ ঘন্টা কড়া পর্যবেক্ষণের মধ্যে থাকেন তিনি। কোভিডের পাশাপাশি নিউমোনিয়ার চিকিত্সাও চলছে। 

লতা মঙ্গেশকরের ভাইঝি রচনা এর আগে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘দিদি একদম স্থিতিশীল, এবং সজ্ঞানে রয়েছেন। ভগবান সত্যি দয়ালু। উনি একজন লড়াকু মানুষ, উনি জিততে জানেন এবং এতো বছর ধরে সেভাবেই ওঁনাকে আমরা চিনে এসেছি। ওঁনার ফ্যানেদের ধন্যবাদ জানাই তাঁদের প্রার্থনা ও শুভকামনার জন্য। সবার প্রার্থনা সঙ্গে থাকলে, কিছুই খারাপ হবে না এটা আমাদের বিশ্বাস’।

এর আগে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা মঙ্গেশকর। ভাইরাল চেস্ট ইনফেকশনের জেরে শ্বাসকষ্ট দেখা দিয়েছিল তাঁর শরীরে। সেই সময় ২৮ দিনের মাথায় বাড়ি ফিরেছেন লতা মঙ্গেশকর। করোনাকালে যথেষ্ট সাবধানতা বজায় রেখেই চলেছিলেন তারকা। কিন্তু করোনার তৃতীয় ঢেউ থেকে রেহাই পেলেন না বর্ষীয়ান গায়িকা। ধীরে ধীরে সুস্থ হচ্ছেন শিল্পী, এই কথা শুনে যথেষ্ট আশ্বস্ত তাঁর অগুণিত গুণমুগ্ধ ভক্ত। 

বন্ধ করুন