বাংলা নিউজ > বায়োস্কোপ > Lata Mangeshkar Health Update: ICU-তেই থাকবেন লতা মঙ্গেশকর, তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে আর কী জানালেন চিকিৎসক?
গায়িকার দ্রুত আরোগ্য কামনা করছেন অনুরাগীরা (Nitin Lawate)
গায়িকার দ্রুত আরোগ্য কামনা করছেন অনুরাগীরা (Nitin Lawate)

Lata Mangeshkar Health Update: ICU-তেই থাকবেন লতা মঙ্গেশকর, তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে আর কী জানালেন চিকিৎসক?

  • লতা মঙ্গেশকরের জন্য অনুরাগীদের প্রার্থনা করতে বললেন চিকিৎসক।

গত আট দিন ধরে হাসপাতালে ভর্তি বর্ষীয়ান গায়িকা লতা মঙ্গেশকর। করোনার তৃতীয় ঢেউয়ের হাত থেকে রক্ষা পাননি বর্ষীয়ান গায়িকা। সঙ্গে দোসর হয় নিউমোনিয়া। স্বভাবতই চিন্তায় ঘুম উড়েছে ভক্তদের। এই মুহূর্তে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউ-তে চব্বিশ ঘন্টা চিকিৎসকদের পর্যবেক্ষণের মধ্যে রয়েছেন তিনি। কেমন আছেন ৯২-এর গণ্ডি পার করা লতা মঙ্গেশকর? তাঁর বর্তমান শারীরিক পরিস্থিতির কথা জানালেন চিকিৎসক প্রতীত সমধানি। 

চিকিৎসক জানান, ‘ওঁনার চিকিত্সার প্রয়োজন আছে। সেই কারণেই ডাক্তারদের চব্বিশ ঘন্টার তত্ত্বাবধানে উনি আপতত আইসিইউতেই থাকবেন। ওঁনার পরিস্থিতি একদম আগের মতোই আছে, কোনও পরিবর্তন নেই, কারুর ওঁনার সঙ্গে দেখা করবার অনুমতি নেই’। এর আগে পিটিআইকে দেওয়া এক সাক্ষাত্কারে লতা মঙ্গেশকরের চিকিত্সার দায়িত্বে থাকা চিকিত্সক বলেছিলেন, ‘আমাদের ধৈর্য ধরতে হবে। ওঁর জন্য প্রার্থনা করুন।’

সূত্র মারফত আগেই জানা গিয়েছে এখন বাইরে থেকে কোনওরকম অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে না। এই মুহূর্তে গায়িকার পরিস্থিতি যথেষ্ট স্থিতিশীল। হাসপাতাল সূত্রে খবর, অন্তত আগামী এক সপ্তাহ বর্ষীয়ান শিল্পীকে আইসিইউতেই রাখা হবে, যাতে ২৪ ঘন্টা কড়া পর্যবেক্ষণের মধ্যে থাকেন তিনি। কোভিডের পাশাপাশি নিউমোনিয়ার চিকিত্সাও চলছে পুরোদমে। 

এর আগে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা মঙ্গেশকর। ভাইরাল চেস্ট ইনফেকশনের জেরে শ্বাসকষ্ট দেখা দিয়েছিল তাঁর শরীরে। সেই সময় ২৮ দিনের মাথায় বাড়ি ফিরেছেন লতা মঙ্গেশকর। করোনাকালে যথেষ্ট সাবধানতা বজায় রেখেই চলেছিলেন তারকা। কিন্তু করোনার তৃতীয় ঢেউ থেকে রেহাই পেলেন না বর্ষীয়ান গায়িকা। সুরসম্রাজ্ঞী দ্রুত সেরে উঠুন, এমনটাই প্রার্থনা তাঁর কোটি কোটি ভক্তের। 

 

বন্ধ করুন