বাংলা নিউজ > বায়োস্কোপ > হাসিমুখে দাঁড়িয়ে রাজ-নার্গিস, মুখ নীচু করে তাকিয়ে লতা, দেখেছেন এই ছবি?
রাজ কাপুর, নার্গিস, শশী কাপুরদের সঙ্গে এক ছবিতে লতা মঙ্গেশকর।

হাসিমুখে দাঁড়িয়ে রাজ-নার্গিস, মুখ নীচু করে তাকিয়ে লতা, দেখেছেন এই ছবি?

  • প্রয়াত সুর-সম্রাজ্ঞীকে স্মরণ করে একটি বহু পুরনো ছবি পোস্ট করলেন করিশ্মা কাপুর।

রবিবার পরপারে পাড়ি দিয়েছেন 'সুরের সরস্বতী'। ভারতরত্ন লতা মঙ্গেশকরের মৃত্যুতে শোকাচ্ছন্ন গোটা দেশ। শোকে কাতর তাঁর পরিবার, প্রিয়জনরা। এবার প্রয়াত সুর-সম্রাজ্ঞীকে স্মরণ করে একটি বহু পুরনো ছবি পোস্ট করলেন করিশ্মা কাপুর। সাদা-কালো সেই ছবিতে দেখা যাচ্ছে লতার সঙ্গে দাঁড়িয়ে রয়েছেন রাজ কাপুর, নার্গিস, শশী কাপুর-এর মতো হিন্দি ছবির ইতিহাসের একেকজন কিংবদন্তি।তাঁদের পাশাপাশি দেখা যাচ্ছে শঙ্কর-জয়কিষণ, খোয়াজা আহমেদ আব্বাস-এর মতো তৎকালীন সময়ের অন্যতম সংগীত পরিচালকদের।

 জানা গেল, 'আওয়ারা' ছবির প্রিমিয়ারে তোলা হয়েছিল সেই ছবি। একটু ভালো করে লক্ষ্য করলে দেখা যাবে ক্যামেরার সামনে হাসিমুখে পোজ দেওয়া রাজ্যের পাশে আলতো করে চিবুক নামিয়ে মাটির দিকে দৃষ্টি রেখে দাঁড়িয়ে রয়েছেন কোকিলকণ্ঠী। অন্যদিকে, রাজ এবং নার্গিসের পাশে দাঁড়িয়ে এক গাল হাসি নিয়ে তাকিয়ে রয়েছেন শশীও।ছবির ক্যাপশনে করিশ্মা লিখেছেন, 'এক ছবিতে এত সব কিংবদন্তি। দাদুর 'আওয়ারা' সিনেমার প্রিমিয়ারেই তোলা হয়েছিল এই ছবি।'

উল্লেখ্য, কোভিড পরবর্তী জটিলতার জেরেই মৃত্যু হয়েছে লতা মঙ্গেশকরের, জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসক প্রতীত সামধানি জানিয়েছিলেন, ‘মাল্টি অর্গান ফেইলিউরের জেরেই মৃত্যু হল লতা মঙ্গেশকরের, কোভিড আক্রান্ত হয়ে প্রায় ২৮ দিন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি, করোনা মুক্ত হয়েছিলেন কিন্তু করোনা পরবর্তী জটিলতার জেরে স্তব্ধ হল তাঁর যাত্রা’।প্রসঙ্গত, ডা.প্রতীত সামধানি গত তিন বছর ধরে লতা মঙ্গেশকরের চিকিৎসার দায়িত্বে ছিলেন।

বন্ধ করুন