বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রয়াত কাদের খান পুত্র আবদুল কুদ্দুস খান, শোকের ছায়া বলিউডে
চলে গেলেন আবদুল কুদ্দুস
চলে গেলেন আবদুল কুদ্দুস

প্রয়াত কাদের খান পুত্র আবদুল কুদ্দুস খান, শোকের ছায়া বলিউডে

  • কানাডায় প্রয়াত কাদের খানের বড় ছেলে আবদুল কুদ্দুস খান। 

প্রয়াত বলিউড অভিনেতা কাদের খানের বড় ছেলে আবদুল কুদ্দুস আর নেই। গতকাল (বৃহস্পতিবার) কানাডায় প্রয়াত হন আবদুল। কাদের খানের প্রথমপক্ষের ছেলে আবদুল কুদ্দুস। কানাডার এক বিমানবন্দরে সিকিউরিটি অফিয়ারের দায়িত্বে ছিলেন তিনি। লাইমলাইট থেকে হামেশাই দূরে থেকেছেন আবদুল কুদ্দুস। তাঁর মৃত্যু কারণ সম্পর্কে কিছুই জানা যায়নি।

বলিউডের জনপ্রিয় পাপারাতজি ভাইরাল ভায়ানি ইনস্টাগ্রাম পোস্টে আবদুল কুদ্দুসের মৃত্যুর খবর জানান।  কাদের খানের মৃত্যুর দু-বছরের মধ্যেই চলে গেলেন কুদ্দুস। ২০১৮ সালের ডিসেম্বর মাসে ৮১ বছর বসয়ে মৃত্যু হয় এই বর্ষীয়ান অভিনেতার। কানাডাতেই মৃত্যু হয়েছিল কাদের খানের, টরেন্টোতেই সম্পন্ন হয় শেষকৃত্য। 

চার দশকের অভিনয় জীবনে ৩০০র ও বেশি ছবিতে অভিনয় করেছেন কাদের খান। শুধু অভিনয় নয়, সংলাপ লেখক ও চিত্রনাট‍্যকার হিসাবেও জনপ্রিয়তা অর্জন করেছিলেন কাদের খান। চলচ্চিত্রে অবদানের জন্য তাঁকে ২০১৯ সালে মরণোত্তর পদ্মশ্রী সম্মানে ভূষিত করা হয়। অভিনেতা রেখে গিয়েছেন তাঁর দ্বিতীয়পক্ষের স্ত্রী হজরা এবং দুই সন্তান সরফরাজ ও শাহনওয়াজকে। সরফরাজ ‘তেরে নাম’. ‘মেয়নে দিল তুঝকো দিয়া’, ‘ওয়ান্টেড’-এর মতো সলমন খানের একাধিক ছবিতে অভিনয় করেছেন। ছোট ছেলে শাহ নওয়াজ ‘মিলেঙ্গে মিলেঙ্গে’, ‘হামকো তুম সে প্যায়ার হ্যায়'র মতো ছবিতে সহকারী পরিচালক হিসাবে কাজ করেছে। 

বন্ধ করুন