বাংলা নিউজ > বায়োস্কোপ > ছেলে অভিষেককে সঙ্গে নিয়ে দিলীপ কুমারের শেষকৃত্যে বিগ বি, ধরা দিলেন অশ্রুসজল চোখে
দিলীপ কুমারের শেষকৃত্যে অমিতাভ-অভিষেক (ছবি টুইটার)
দিলীপ কুমারের শেষকৃত্যে অমিতাভ-অভিষেক (ছবি টুইটার)

ছেলে অভিষেককে সঙ্গে নিয়ে দিলীপ কুমারের শেষকৃত্যে বিগ বি, ধরা দিলেন অশ্রুসজল চোখে

  • মাত্র একটি ছবিতে একসঙ্গে কাজ করেছিল দিলীপ কুমার-অমিতাভ বচ্চন।

বুধবার সকাল সাড়ে ৭টা নাগাদ মুম্বইয়ের পিডি হিন্দুজা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষিয়ান অভিনেতা দিলীপ কুমার। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯৮ বছর। অভিনেতার মৃত্যুতে শোকস্তব্ধ গোটা পরিবার এবং বলিউড। কান্নায় ভেঙে পড়েছেন স্ত্রী সায়রা বানু। 

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদার সঙ্গে শেষকৃত্য সম্পন্ন হয় দিলীপ কুমারের। মুম্বইয়ে জুহু কররস্থান সান্তাক্রুজে বর্ষিয়ান অভিনেতার শবদেহ শায়িত হয়। শেষকৃত্য সম্পন্ন হয় বিকেল ৫টায়। জাতীয় পতাকায় মোড়া হয় তাঁর মরদেহ। গান স্যালুটের মাধ্যমে তাঁকে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। অভিনেতার শেষকৃত্যে হাজির হয়েছেন বলিউডের একাধিক নামী ব্যক্তিত্ব। ছেলে অভিষেক বচ্চনকে নিয়ে সান্তাক্রুজের কবরস্থানে হাজির হয়েছিলেন অভিনেতা অমিতাভ বচ্চন।

বর্ষিয়ান অভিনেতার মৃত্যুতে শোকজ্ঞাপন করে টুইট করে বিগ বি। লেখেন, ‘একটা প্রতিষ্ঠানের অবসান। ভারতীয় চলচ্চিত্রের ইতিহাস লেখা হলে, তার শুরু এবং শেষে সর্বদা দিলীপ কুমারের নামই থাকবে। ওঁর আত্মার শান্তি কামনা করছি। এই কঠিন সময়ে লড়ার মতো শক্তি দিন ওঁর পরিবার-পরিজনদের। গভীরভাবে দুঃখিত’।

মাত্র একটি ছবিতে একসঙ্গে কাজ করেছিল বলিউডের দুই কিংবদন্তি— দিলীপ কুমার-অমিতাভ বচ্চন। ১৯৮২ সালে রমেশ সিপ্পির ‘শক্তি’ ছবিতে বাবা-ছেলের ভূমিকায় দেখা গিয়েছিল তাঁদের। দিলীপ কুমারের কাছে অমিতাভ বচ্চন সন্তানের সমান ছিলেন।

 

 

বন্ধ করুন