বাড়ি > বায়োস্কোপ > Lockdown 5.0: খুলছে শপিং মল তবে সিনেমা হল কবে খুলবে? উত্তর অধরা
সিনেমা হল কবে খুলছে? উত্তর অধরা (PTI)
সিনেমা হল কবে খুলছে? উত্তর অধরা (PTI)

Lockdown 5.0: খুলছে শপিং মল তবে সিনেমা হল কবে খুলবে? উত্তর অধরা

  • পর্যালোচনা করে তবেই সিনেমা হল বা থিয়েটার খোলবার তারিখ ঘোষণা করবে কেন্দ্র। তবে ৮ জুন থেকে খুলছে শপিং মল। 

লকডাউনের পঞ্চম পর্বের  নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। শনিবার স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে প্রকাশিত নির্দেশিকায় স্পষ্ট করে জানানো হয়েছে পঞ্চম পর্বের এই লকডাউন জারি থাকবে ৩০ জুন পর্যন্ত। এই দফায় লকডাউনের মেয়াদ দাঁড়াচ্ছে এক মাস।তবে আগের তুলনায় বহুক্ষেত্রেই বিধিনিষেধের ক্ষেত্রে একাধিক ছাড় দেওয়া হয়েছে। কিন্তু কনটেনমেন্ট জোনে কোনরকম ছাড় নেই। বাকি এলাকাগুলিতে ধাপে ধাপে বিভিন্ন গতিবিধিতে বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিল কেন্দ্র। ৮ জুনের পর থেকে কনটেনমেন্ট জোনের বাইরের এলাকায় ধর্মীয়স্থান,হোটেলের পাশাপাশি খুলে যাচ্ছে শপিং মলের দরজাও। শপিং মল খুললেও সিনেমা হল খোলার ব্যাপরে  এখনও পর্যন্ত কোনওরকম সিদ্ধান্ত নেয়নি কেন্দ্র সরকার। 

নির্দেশিকায় স্পষ্টভাবে জানানো হয়েছে পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তীতে সিনেমা হল,জিমন্যাসিয়াম,এন্টারটেনমেন্ট পার্ক, অডিটোরিয়াম, থিয়েটার এগুলি কবে খুলবে সে  ব্যাপারে সিদ্ধান্ত নেবে প্রশাসন। এছাড়াও কোনওরকমের সাংস্কৃতিক কিংবা বিনোদনমূলক অনুষ্ঠানে ছাড় দেওয়ার ব্যাপারেও এখন কোনওরকম সিদ্ধান্ত নেওয়া হয়নি স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে। সেই তারিখ পরবর্তী সময়ে ঘোষণা করা হবে। শ্যুটিং শুরুর ব্যাপারেও এই নির্দেশিকায় কিছু উল্লেখ করেনি স্বরাষ্ট্রমন্ত্রক। 

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে এবং সামাজিক দূরত্বের বিধি নিশ্চিত করতে বিভিন্ন কেন্দ্রীয় মন্ত্রক, দফতর এবং অন্যান্য কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে শপিং মল,রেঁস্তোরা প্রভৃতি কাজগুলির ক্ষেত্রে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) জারি করবে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

বন্ধ করুন