বাংলা নিউজ > বায়োস্কোপ > ডায়াবেটিসে আক্রান্ত; পা কেটে বাদ গেল ‘যোধা আকবর’ খ্যাত এই অভিনেতার
লোকেন্দ্র সিং রাজাওয়াত
লোকেন্দ্র সিং রাজাওয়াত

ডায়াবেটিসে আক্রান্ত; পা কেটে বাদ গেল ‘যোধা আকবর’ খ্যাত এই অভিনেতার

  • অভিনেতা লোকেন্দ্র সিং রাজাওয়াত জানিয়েছন, সম্প্রতি সংক্রমণের জেরে ঘা ছড়িয়ে পড়ে তাঁর পা-এ। অবশেষে কেটে বাদ দেওয়া ছাড়া কোনও উপায় ছিলনা। পাশাপাশি ডায়াবেটিসেও আক্রান্ত তিনি। আফসোস করেন, দশ বছর আগে থেকেই শরীরের খেয়াল রাখা উচিত ছিল তাঁর।

‘যোধা আকবর’ খ্যাত অভিনেতা লোকেন্দ্র সিং রাজাওয়াত। পর্দায় পরিচিত মুখ তিনি। অথচ এখন তাঁর দিন কাটছে আর্থিক অনটনের মধ্যে দিয়ে। এরই মধ্যে অস্ত্রোপচার হয়েছে অভিনেতার। কেটে বাদ গেছে একটি পা। সদ্য এক সাক্ষাৎকারে আর্থিক দুরবস্থা এবং অস্ত্রোপচারের পর পরিস্থিতি নিয়ে মুখ খুললেন অভিনেতা। 

টেলিভিশন শো ‘যোধা আকবর’এর শামসুদ্দিন আতাগা খানের চরিত্রে অভিনয় করেছেন তিনি। অভিনয়ের জন্য তুমুল সুখ্যাতি কুড়িয়েছেন দর্শকদের কাছে। ‘ইয়ে হ্যায় মোহাব্বাতে’ ধারাবাহিকেও অভিনয় করেছেন। 

সম্প্রতি এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে লোকেন্দ্র সিং জানিয়েছেন, ‘ডান পায়ের পাতায় ভুট্টা দানার মতো একটা ফুসকুড়ি হয়েছিল৷ বিষয়টিকে তখন তেমন কোনও গুরুত্ব দিইনি৷ কিছুদিনের মধ্যে এটি সংক্রমণ শুরু করে শরীরের অস্থিমজ্জায় ছড়িয়ে পড়ে৷ এবং তা সারা শরীরে সংক্রমণ ছড়াতে শুরু করে৷ পচা ঘা হয়ে যায়৷ নিজেকে বাঁচাতে হাঁটুর নিচে থেকে পা বাদ দেওয়া ছাড়া আমার কাছে আর কোনও উপায় ছিল না’৷

লোকেন্দ্র সিং আরও জানিয়েছেন মহামারীর কারণে কাজের সুযোগ এবং আর্থিক চাপ বেড়ে যায়। তিনি বলেন, তাঁর হাতে কিছুই নেই। করোনা মহামারীর আগে ভালই কাজ করছিলেন তিনি। করোনার জেরে কাজ অনেক কমতে শুরু করে এবং বাড়িতে নির্দিষ্ট পরিমাণ আর্থিক চাপ ছিল। ‘আমি CINTAA-এর মাধ্যমে আর্থিক সাহায্য পেয়েছি। অভিনেতারা আমার স্বাস্থ্য সম্পর্কে জানতে পেরে অনুপ্রেরণা জোগাতে ফোন করছেন’।

বছর ৫০-এর অভিনেতা স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন। খাবারের প্রতি নজর দিতে বলেছেন সকলকে। অভিনেতা হওয়ার পাশাপাশি খাবারে তাঁর অনিয়ম বহুদিন ধরেই ছিল। যার ফলে অস্বাস্থ্যকর রুটিন ডায়াবেটিসকে আরও বাড়িয়ে তুলেছে। 

CID এবং Crime Patrol-এর মতো শো-তে কাজ করেছেন অভিনেতা। অনুরাগ বসুর জাগ্গা জাসুস এবং সঞ্জয় লীলা বনশালির মালাল ছবিতে অভিনয় করেছেন তিনি।

 

 

বন্ধ করুন