বাংলা নিউজ > বায়োস্কোপ > অন্ধবিশ্বাসকে হারিয়ে সগৌরবে চলছে 'লক্ষ্মী ছেলে', উচ্ছ্বসিত উজান

অন্ধবিশ্বাসকে হারিয়ে সগৌরবে চলছে 'লক্ষ্মী ছেলে', উচ্ছ্বসিত উজান

সগৌরবে চলছে 'লক্ষ্মী ছেলে'

Ujaan Ganguly: লক্ষ্মী ছেলে মুক্তি পাওয়ার পর ৭৫ দিন পেরিয়ে গেছে। এখনও সগৌরবে চলছে এই ছবি। দারুন উচ্ছ্বসিত উজান গঙ্গোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় করলেন আবেগঘন পোস্ট।

রসগোল্লার হাত ধরে মিষ্টি সুরে টলিউডে প্রবেশ, মাঝে কয়েক বছরের বিরতি নিয়েছিলেন। কিন্তু ফিরলেন ফের চমক নিয়ে। কার কথা বলছি? চুর্ণী গঙ্গোপাধ্যায় এবং কৌশিক গঙ্গোপাধ্যায়ের পুত্র উজান গঙ্গোপাধ্যায়ের কথা। উজান, পূরব শীল আচার্য, ঋত্বিকা পাল অভিনীত ছবি লক্ষ্মী ছেলে গত ২৫ অগস্ট বড় পর্দায় মুক্তি পেয়েছিল। ছবিটির পরিচালনা করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। এই ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গিয়েছে চুর্ণী গঙ্গোপাধ্যায়, বাবুল সুপ্রিয়, জয়দীপ মুখোপাধ্যায়, ইন্দ্রাশিস রায়, প্রমুখকে।

এই ছবির গল্পে বিজ্ঞান বনাম কুসংস্কারের লড়াই দেখা যায়। সঙ্গে আছে জাতিভেদের অন্ধকার দিক। একটি শিশু যে কিনা এক বিরল রোগে আক্রান্ত তাকে তিন শহুরে মেডিক্যাল স্টুডেন্ট বাঁচানোর জন্য একটি গোটা গ্রাম এবং তাঁদের ধর্মীয় বিশ্বাসের বিপরীতে গিয়ে দাঁড়ায়। সুস্থ করে তোলে শিশুটিকে। এরপর? সেটা নিয়েই এই ছবির গল্প।

যবে থেকে এই ছবির পোস্টার মুক্তি পায়, কিংবা ট্রেলার প্রকাশ্যে আসে তবে থেকেই তা দর্শকদের নজর কাড়ে। আর সিনেমা মুক্তি পাওয়ার পর তার গল্প এবং অভিনেতাদের অভিনয় সকলের মন জয় করে নেয়।

ছবিটি মুক্তি পাওয়ার পর এই ছবির প্রচার দর্শকদের মুখে মুখে হয়ে যায়। প্রশংসায় ভরিয়ে তোলেন তাঁরা। অন্ধবিশ্বাসের বেড়াজালকে কীভাবে বিজ্ঞান ভেদ করে সেটাই দেখানো হয়েছে ছবিতে।

লক্ষ্মী ছেলে মুক্তি পাওয়ার পর ৭৫ দিন কেটে গিয়েছে, তবুও এই ছবি সগৌরবে সিনেমা হলে চলছে। আর তাতেই আবেগঘন হয়ে অভিনেতা উজান গঙ্গোপাধ্যায় পোস্ট করেন তাঁর সোশ্যাল মিডিয়ায়। তিনি তাঁর পোস্টে লেখেন, 'প্রেক্ষাগৃহে চলছে ৭৫ দিন ধরে। লক্ষ্মী ছেলে আর লক্ষ্মী মেয়েরা এখনও বেঁচে আছে, শ্বাস নিচ্ছে, স্বপ্ন দেখছে। জীবন বাঁচাতে সবসময় প্রস্তুত তাঁরা।' ছেলের এই পোস্টে লাল হৃদয়ের ইমোজি কমেন্ট করেছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। এছাড়া বহু অভিনেতা থেকে বিনোদন জগতের সঙ্গে যুক্ত এমন মানুষ, সাধারণ দর্শক সকলেই তাঁর পোস্টে ভালোবাসা এবং প্রশংসা জানিয়েছেন।

সমাজ উদ্ধারে এসেছে লক্ষ্মী ছেলেরা। আর তাদের দর্শক সাদরে যে গ্রহণ করেছে সেটা এই ছবি থেকেই স্পষ্ট। আট থেকে আশি সমস্ত বয়সের দর্শকদের এই ছবি যে মন জয় করেছে সেটা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। বহুদিন পর কৌশিক গঙ্গোপাধ্যায় কোনও ছবি নিয়ে এলেন, আর সেটা সুপারহিট করে গেল বক্স অফিসে। এই ছবি প্রসঙ্গে প্রযোজক শিবপ্রসাদ মুখোপাধ্যায় জানান, লক্ষ্মী ছেলের রিভিউ দেখে তিনি আপ্লুত। 'সোশ্যাল মিডিয়া সিনেমার প্রশংসায় ভরপুর। এটাই তারুণ্যের জয়' মত পরিচালক তথা প্রযোজক শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের।

বন্ধ করুন