বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনা আক্রান্তদের মুখে হাসি ফোটাতে গান, আড্ডার আসর নিয়ে হাজির লোপামুদ্রা
লোপামুদ্রা মিত্র.    ছবি সৌজন্যে - ট্যুইটার
লোপামুদ্রা মিত্র.    ছবি সৌজন্যে - ট্যুইটার

করোনা আক্রান্তদের মুখে হাসি ফোটাতে গান, আড্ডার আসর নিয়ে হাজির লোপামুদ্রা

  • করোনা রোগীদের মন ভালো করতে অভিনব উদ্যোগে শামিল লোপামুদ্রা মিত্র। 

দেশবাসীর জীবনজুড়ে এখন করোনা কাঁটা। মন খারাপ, চারিদিকে মৃত্যু মিছিল, প্রিয়াজনকে হারানোর যন্ত্রণা। করোনা আতঙ্ক পালটে দিয়েছে আমাদের গোটা জীবনযাত্রা। যাঁরা আক্রান্ত তাঁদের পাশে বিভিন্নভাবে পাশে থাকবার চেষ্টা করছেন সকলে। করোনা পজিটিভ হয়ে জীবন থেকে পজিটিভিটি যাতে হারিয়ে না যায়, মনের জোরটা যেন সবাই ধরে রাখতে পারে সেকথাটা বারবার বলছেন চিকিত্সকরা। আর করোনা আক্রান্তদের দিকে এবার অভিনবভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সংগীত শিল্পী লোপামুদ্রা মিত্র। 

করোনা আইসোলেশনে থাকা রোগীদের ঘিরে ধরছে একাতীত্ব। মন খারাপ নিত্যসঙ্গী। তাঁদের সাহায্যের জন্য এগিয়ে এসেছে চরণ ফাউন্ডেশন। তাঁদের সঙ্গে হাত মিলিয়ে গল্প করে, গান শুনে, আড্ডা দিয়ে কোভিড রোগীদের মনোবল বাড়ানোর, মন ভালো করতে উদ্যোগী লোপমুদ্রা মিত্র। কোনওরকম প্রবেশ মূল্য ছাড়া মন ভালো করবার এই ঠিকানায় চাইলেই ভার্চুয়ালি যোগ দিতে পারবেন। ফেসবুক পোস্টে রবিবার এই বার্তা দেন শিল্পী। 

কেন এই উদ্যোগ? পোস্টের ক্যাপশনে লোপামুদ্রা লেখেন- ‘গান শুনে, গল্প করে, আড্ডা দিয়ে যদি কোন কোভিড পজিটিভ রোগী খানিক সময়ের জন্য হলেও মন ভালো করতে চান, আমি আছি আপনার সাথে। নিচে ফোন নম্বর দেওয়া রইল। জানাবেন’। 

এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাত্কারে শিল্পী আরও জানিয়েছেন, এই মুহূর্তে আর্থিকভাবে সাহায্যের জায়গাতা আমরা নেই। আমি শ্রম দিয়ে সাহায্য করতে পারি। আর আমার শ্রমদান মানে তো গান-বাজনা। শুনছি কোভিড আক্রান্তদের ডিপ্রেশন হচ্ছে, আমার সঙ্গে কথা বলে, গান শুনে যদি কারুর মন ভালো হয় সেটুকু চেষ্টা করব'। 

করোনার পজিটিভ রিপোর্ট দেখিয়ে উল্লেখিত নম্বরে নাম নথিভুক্ত করতে হবে। জানা গিয়েছে, সাত-আট জনের গ্রুপ করে এই ভার্চুয়াল আড্ডা এবং গানের আসর। আগামী ২১মে তে বসবে প্রথম ভার্চুয়াল আড্ডা। ইতিমধ্যেই ১৯জন নাম নথিভুক্ত করেছেন বলে জানিয়েছেন লোপামুদ্রা। শিল্পীর পাশাপাশি তাঁর বেটার হাফ, জয় সরকারেরও খুব ইচ্ছে এই উদ্যোগে শামিল হওয়ার। কোনও কোনওদিন লোপামুদ্রা মিত্রর সঙ্গে তিনিও যোগ দেবেন আড্ডা-গানের এই অভিনব আসরে। 

বন্ধ করুন