বাংলা নিউজ > বায়োস্কোপ > ও সনম.. গিটার হাতে আচমকাই গোয়ায় গান গাইছেন লাকি আলি,আবেগে ভাসছে নাইন্টিজ প্রজন্ম
লাকি আলি (ছবি-ইনস্টাগ্রাম)
লাকি আলি (ছবি-ইনস্টাগ্রাম)

ও সনম.. গিটার হাতে আচমকাই গোয়ায় গান গাইছেন লাকি আলি,আবেগে ভাসছে নাইন্টিজ প্রজন্ম

লাকি আলির সুরের মূর্ছনায় আবেগে ভাসছে নেটদুনিয়া। নব্বইয়ের নস্টালজিয়া উস্কে দিলেন সংগীত শিল্পী। 

তাঁর গলার মাদকতা একটা সময় ঝড় তুলত আসমু্দ্রহিমাচলের মনে। বয়স আর অসুস্থতার ভারে গলা ভাঙলেও মাদকতায় কোনও খামতি নেই লাকি আলির কন্ঠে। নাকি সুরের গলায় একটা প্রেম, ভালোবাসা থাকতে পারে তা লাকি আলির গান শোনার আগে ভূ-ভারত উপলব্ধি করতে পারেনি। নব্বইয়ে দশকের প্রজন্মের কাছে লাকি আলি মানেই ‘ও সনম', ‘গোরি তেরি আঁখে কহে’-র মতো ইন্ডিপপ গান। যে গান শুনে সেই প্রজন্ম প্রেমে পড়েছে বারবার। ৬২ বছরের লাকি আলি ফের গিটার হাতে সুরের ঝংকার তুললেন। গোয়ায় দেশি-বিদেশি দর্শকদের মাঝে আচমকাই গাইতে শুরু করলেন- ‘ও সমন’। 

গোয়ার আরমবোলে লাকি আলির এই মন ভরানো গানে এখন মেতে উঠেছে সোশ্যাল মিডিয়া। বিশেষ করে ‘নাইন্টিজ’ প্রজন্ম। স্মৃতির সরণি বেয়ে দু-দশক পিছিয়ে গিয়েছে তাঁরা। শুনুন সেই গান-

গানের এই ভিডিয়ো শেয়ার করে নিয়েছেন অভিনেত্রী নাফিসা আলি। তিনি ইনস্টাগ্রামে লিখেছেন- ‘লাকি আলি লাইভ….আরামবোলে- একদম অপ্রত্যাশিত ও অপরিকল্পিত। স্বপ্নের বাগানে….’।

বয়সের ছাপ স্পষ্ট চেহারায়, না ন্যুব্জ হয়নি তবে শরীর ভেঙে গিয়েছে। কিন্তু তাঁরা গলার আবেদনে বয়স বাধা হয়ে দাঁড়ায়নি। শনিবার, ১২ ডিসেম্বর সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়ার পর এই ভিডিয়োর ভিউ সংখ্যা কয়েক লক্ষ ছাপিয়ে গিয়েছে। ‘স্বর্গের সুরের ঝংকার’, এই গান শুনে বলছেন নেটিজেনরা। অনেকে লিখেছেন- ‘নস্টালজিক, আমার কৈশোরে ফিরে গেলাম’। 

লাকি আলির প্রথম অ্যালবাম ‘শুনোহ’। এই অ্যালবামেরই গান ‘ও সনম’। বিখ্যাত বলিউড অভিনেতা মেহমুদের পুত্র লাকি আলি। তবে অভিনয়ের থেকে সংগীতই তাঁকে টেনেছে বরাবর। তবে ‘সুর’ বলে একটি ছবিতেও অভিনয় করেছেন লাকি আলি। বলিউডি গানের মধ্যে ‘কহো না প্যায়ার হ্যায়’ ছবির ‘না তুম জানো না হাম’ লাকি আলির গাওয়া সবচেয়ে পপ্যুলার গান।

বন্ধ করুন