বাংলা নিউজ > বায়োস্কোপ > Madhabi Mukherjee Health Update: গলব্লাডারে স্টোন, এখনই অপারেশন নয়; হাসপাতাল থেকে ছুটি পেলেন মাধবী মুখোপাধ্যায়
বাড়ি ফিরলেন মাধবী
বাড়ি ফিরলেন মাধবী

Madhabi Mukherjee Health Update: গলব্লাডারে স্টোন, এখনই অপারেশন নয়; হাসপাতাল থেকে ছুটি পেলেন মাধবী মুখোপাধ্যায়

  • দীর্ঘ পাঁচদিন ধরে উডসল্যান্ড হাসপাতালে ভর্তি ছিলেন মাধবী মুখোপাধ্যায়। বুধবার হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন বর্ষীয়ান অভিনেত্রী। 

রক্তাল্পতা এবং রক্তে শর্করার অনিয়ন্ত্রিত মাত্রা নিয়ে গত শুক্রবার আলিপুর লাগোয়া এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়। পাঁচদিন পর হাসপাতাল থেকে ছুটি পেলেন সত্যজিতের চারুলতা। গত শুক্রবার সকালে আচমকাই অসুস্থ হয়ে পড়েছিলেন অভিনেত্রী। শুরু থেকেই চিকিত্সরা জানিয়েছিলেন তাঁর শরীরিক পরিস্থিতি উদ্বেগজনক নয়। এদিন অভিনেত্রীর মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, হাসপাতালে ভর্তি থাকাকালীন সময়ে তাঁর গলব্লাডারে স্টোন ধরা পড়েছে। সেটির অপারেশনের প্রয়োজন আছে, তবে এখনই নয়। নিজের সুবিধামতো সেটি অপারেশন করিয়ে নিতে পারবেন মাধবী মুথোপাধ্যায়।

এখন শারীরিক অবস্থার উন্নতি হয়েছে অভিনেত্রীর। তিনি নিজেও সুস্থবোধ করবার কথা জানিয়েছেন। বার্ধক্যজনিত কিছু সমস্যা রয়েছে তাঁর, তবে অধিকাংশ পরীক্ষার টেস্ট রিপোর্টই সন্তোষজনক। দীর্ঘদিন ধরেই অ্যানিমিয়ার সমস্যায় ভুগছেন মাধবী দেবী, ডায়াবেটিসের সমস্যাও রয়েছে তাঁর। রক্তে শর্করার পরিমাণ বেড়ে যাওয়া এবং সোডিয়াম-পটাশিয়ামের মাত্রা কমে যাওয়ায় দুর্বল হয়ে পড়েছিলেন তিনি, এরপরই তাঁকে তড়িঘড়ি উডসল্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়।

প্রবীণ অভিনেত্রীর শারীরিক পরিস্থিতি নিয়ে কোনও ঝুঁকি নেননি চিকিৎসকরা। সোমবারই জানানো হয়েছিল, আশির কোঠা পার করা অভিনেত্রীর শরীরে ইনসুলিন হরমোনের ক্ষরণ কমে গিয়েছে বা কোনও কারণে ব্যাহত হচ্ছে। সঠিক কারণ খতিয়ে দেখতে সোমবার আরও কিছু পরীক্ষা করা হবে। তারপর ছাড়া পাবেন অভিনেত্রী। মেডিসিন বিশেষজ্ঞ ডা. বিশ্বজিৎ ঘোষদস্তিদারের নেতৃত্বে পাঁচ সদস্যের মেডিক্যাল টিমের কড়া পর্যবেক্ষণে ছিলেন মাধবী মুখোপাধ্যায়। এদিন হুইলচেয়ারে করে হাসপাতালের বাইরে নিয়ে আসা হয় অভিনেত্রীকে। হাসি মুখেই ধরা দিলেন তিনি। হাসপাতালের পোশাক নয়, লাল-কালো পাড় অফ হোয়াইট হ্যান্ডলুম শাড়িতে সেজে নিজের গাড়িতে উঠলেন মাধবী মুখোপাধ্যায়। যাওয়ার আগে হাসপাতল কর্তৃপক্ষ ও চিকিত্সক এবং নার্সদের প্রতি কৃতজ্ঞতা ব্যক্ত করেন বর্ষীয়ান অভিনেত্রী।

বন্ধ করুন