বাংলা নিউজ > বায়োস্কোপ > মধুবালাকে বিয়ের জন্য নিজের ধর্ম পরিবর্তন করেছিলেন কিশোর কুমার? আসল সত্যিটা জানুন

মধুবালাকে বিয়ের জন্য নিজের ধর্ম পরিবর্তন করেছিলেন কিশোর কুমার? আসল সত্যিটা জানুন

কিশোর কুমারের সঙ্গে মধুবালা

গুজব রটেছিল, মধুবালাকে বিয়ে করার জন্য নিজের ধর্ম পরিবর্তন করেছিলেন কিশোর কুমার। মধুবালার বোন মধুর ভূষণ এ বিষয় মুখ খুললেন প্রয়াত সুপারস্টারকে নিয়ে।

ভারতীয় সিনেমার ইতিহাসে অন্যতম সুন্দরী এবং দক্ষ অভিনেত্রী ছিলেন মধুবালা। তাঁর রূপে মুগ্ধ ছিলেন তারকা থেকে লক্ষ লক্ষ মানুষ। ভারতের অন্যতম সফল অভিনেত্রীদের মধ্যে অন্যতম মধুবালা। মাত্র ৩৬ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান মুঘল-ই-আজম নায়িকা।

মৃত্যুর কয়েক বছর আগে, কিংবদন্তি গায়ক কিশোর কুমারের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন মধুবালা। গুজব রটেছিল, মধুবালাকে বিয়ে করার জন্য নিজের ধর্ম পরিবর্তন করেছিলেন কিশোর কুমার। মধুবালার বোন মধুর ভূষণ এ বিষয় মুখ খুললেন প্রয়াত সুপারস্টারকে নিয়ে। জানিয়েছেন, কিশোর কুমার কখনই নিজের ধর্ম পরিবর্তন করেননি।

মধুবালার আসল নাম ‘মুমতাজ জেহান বেগম দেহলভি’। লন্ডনে চিকিৎসার জন্য রওনা হওয়ার আগে ১৯৬০ সালে কিশোর কুমারের সঙ্গে গাঁটছড়া বাঁধেন অভিনেত্রী।

কিশোর কুমার-মধুবালা
কিশোর কুমার-মধুবালা

ইটাইমস-কে দেওয়া এক সাক্ষাৎকারে মধুবালার বোন মধুর জানিয়েছেন, ‘অনেকেই বলে কিশোর কুমার মধু দিদিকে বিয়ে করার জন্য ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন, কিন্তু এর মধ্যে কোনও সত্যতা নেই। তিনি একজন হিন্দু ছিলেন এবং তিনি হিন্দু থেকেই প্রয়াত হয়েছেন। আমাদের পরিবারে যাঁরা বিয়ে করেছে তাঁদের কেউই তাঁদের ধর্ম পরিবর্তন করেনি।’

আরও পড়ুন: ইংলিশ চ্যানেলে গিয়ে স্ত্রীকে ঠেসে ধরে চুমু খেলেন সইফ! ছবি শেয়ার করলেন করিনা

মধুবালার বোন মধুর ভূষণ একজন হিন্দু পঞ্জাবিকে বিয়ে করেছেন। প্রয়াত অভিনেত্রীর অপর এক বোন চঞ্চলও একজন পঞ্জাবিকে বিয়ে করেছিলেন। তাঁদের দুই বোন আলতাফ এবং কানিজ পার্সি ঘরে বিয়ে বসেছিলেন।

১৯৬৯ সালে মৃত্যুর সময়কাল পর্যন্ত কিশোর কুমারের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ ছিলেন মধুবালা। ১৯৬০ সাল থেকে লন্ডনে চিকিৎসা চলছিল অভিনেত্রীর। ২ বছর ঠিকঠাক থাকার পর, টানা ৯ বছর শয্যাশায়ী ছিলেন।

১৯৪২ সালে শিশুশিল্পী হিসেবে ‘বসন্ত’ ছবি দিয়ে বলিউডে ডেবিউ করেন মধুবালা। এরপর ‘নীল কমল’ (১৯৪৭) ছবির মাধ্যমে বলিউডে নায়িকা হিসেবে ডেবিউ। ভারতীয় মেরিলিন মনরো এবং বলিউডের ট্র্যাজেডি কুইন নামেও পরিচিত মধুবালা। তাঁর ঝুলিতে সেরা ছবিগুলির মধ্যে রয়েছে মুঘল-ই-আজম, মিস্টার অ্যান্ড মিসেস '৫৫, চলতি কা নাম গাড়ি, হাফ টিকিট, হাওড়া ব্রিজ, কালা পানি এবং বারসাত কি রাত।

বায়োস্কোপ খবর

Latest News

সহশিল্পীদের সঙ্গে দাঁড়িয়ে থাকা ছেলেটির গানে মুগ্ধ আজ গোটা বিশ্ব, চিনতে পারছেন? ‘‌বামফ্রন্ট সরকারের আমলেও টাকা দিয়ে চাকরি হয়েছিল’‌, ভোট মরশুমে বিস্ফোরক দিলীপ কলকে ফুলের গাছ বাড়ির কোন দিকে লাগানো শুভ? সমৃদ্ধি পেতে বাস্তু টিপস দেখে নিন ঝাঁঝরি দিয়ে জল ঢেলে তৈরি নকল বৃষ্টি, মৃত্যুর দৃশ্য শ্যুট করলেন সুস্মিতা-সাহেব সাতসকালে ভয়ঙ্কর দুর্ঘটনা! জাতীয় সড়কে উলটে গেল সরকারি ভলভো, মৃত ২, আহত ২০ হলফনামায় দ্বিতীয় বিয়ের তথ্য গোপন, অর্জুনের মনোনয়ন বাতিলের দাবি তুলল TMC মাগুর মাছ খান? কী হয় এটি খেলে? ভালো করে জেনে নিন, কী দেখে কিনবেন বনগাঁ লোকসভা কেন্দ্র ২০২৪: মতুয়া গড়ে কঠিন লড়াইয়ে তৃণমূল, অতীতে কী ঘটেছে? 'ঐশ্বর্য Cannes-এ শাড়ি পরলেন না কেন?' ‘রাই’সুন্দরীর পোশাক নিয়ে খোঁচা সুদীপার ষষ্ঠ বেতন কমিশন চালু করেও মন পাননি, তাও সপ্তম চালু করা নিয়ে ইতিবাচক মুখ্যমন্ত্রী

Latest IPL News

সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.