বাংলা নিউজ > বায়োস্কোপ > Madhuri Dixit: ‘একদম নায়িকাদের মতো দেখতে নয়!’ এ কথা শুনে কী করেছিলেন মাধুরী
মাধুরী দীক্ষিত। (ফাইল ছবি)

Madhuri Dixit: ‘একদম নায়িকাদের মতো দেখতে নয়!’ এ কথা শুনে কী করেছিলেন মাধুরী

  • হালে মাধুরী ওটিটি প্লাটফর্মে অভিনয় শুরু করেছেন। কিন্তু কেমন ছিল বলিউডের গোড়ার দিনগুলি?

এক সময়ে বলিউড তাঁকে চিনেছে সবচেয়ে সফল অভিনেত্রী হিসাবে। কিন্তু শুরুতে বিষয়টি এরকম ছিল না। যে মাধুরী অসাধারণ সুন্দরী অভিনেত্রী বলে পরিচিত, তাঁকেও শুনতে হয়েছিল, তাঁর মধ্যে নাকি নায়িকা হওয়ার মতো গুণ নেই। তাঁকে নাকি নায়িকাসুলভ দেখতে নয়।’ সম্প্রতি সংবাদমাধ্যমকে এই কথা জানিয়েছেন তিনি।  

হালে ওটিটি প্লাটফর্মে যাত্রা শুরু করেছেন মাধুরী দীক্ষিত। ‘ফেম গেম’-এ তাঁর অভিনয় ভালো লেগেছে দর্শকদের। সেখানে বলিউডের নামজাদা অভিনেত্রীর চরিত্রে অভিনয় করেছেন তিনি। ব্যক্তিগতভাবেও রীতিমতো প্রথম সারির নায়িকা ছিলেন তিনি। কেউ কেউ মনে করচেন, নিজের সময়ে মাধুরীর আশপাশে কেউ ছিলেন না। তিনিই ছিলেন এক নম্বর। 

কিন্তু বলিউডে কাজ করতে আসার সময়ে পরিস্থিতি মোটেই এরকম ছিল না। সংবাদমাধ্যমকে মাধুরী বলেছেন, তিনি খুব অল্প বয়সে অভিনয়ের জগতে আসেন। মারাঠি অল্প বয়সী মেয়ে। তার মধ্যে বেশ রোগা ছিলেন তিনি। সব মিলিয়ে তাঁকে নায়িকা হিসাবে মেনে নিতে পারেননি অনেকেই।

কিন্তু তার পরে কী হল? মাধুরী জানিয়েছেন, তাঁর মা তাঁকে এ সব কথায় পাত্তা দিতে বারণ করতেন। বলতেন, জীবনে সফল হলে এ সব কথা হাওয়ায় উড়ে যাবে। তাই মন দিয়ে কাজ করে যেতে।  

তাঁর মায়ের কথা যে কতটা ঠিক, তা বহু বছর আগেই প্রমাণিত হয়ে গিয়েছে। ‘অবোধ’ ছবি দিয়ে বলিউড-যাত্রা শুরু হয় মাধুরীর। ঘটনাচক্রে সেটি আবার তাপস পালেরও বলিউডে প্রথম ছবি। ‘অবোধ’-এর পরে মাধুরীকে আর ফিরে তাকাতে হয়নি। কিন্তু এখনও পুরনো কথা মনে করতে গেলে মাধুরীর মনে পড়ে যায়, সেই ‘নায়িকাসুলভ না দেখতে’ হওযার কথা। বলেছেন তিনি।

বন্ধ করুন