এক দো তিন-গানের একটি দৃশ্যে মাধুরী
এক দো তিন-গানের একটি দৃশ্যে মাধুরী

এক হাজার মানুষের ভিড়ে 'এক দো তিন' গানে নেচে ছিলেন মাধুরী!

  • ১৯৮৮ সালে তেজাব ছবির গান 'এক দো তিন'। সম্প্রতি বাগী টু-এ এই গানের রিমেক ভার্সনে নাচতে দেখা গেছে জ্যাকলিন ফার্নান্দিজকে।

মাধুরী দীক্ষিতি-বলিউডের চিরন্তন ধকধক গার্ল। নব্বইয়ের দশকে যাঁর রূপের মাধুর্য,তীক্ষ চাহনি এবং শরীরে হিল্লোলে ঘায়েল ছিল আসমুদ্র হিমাচল। বলিউডের ‘ডান্সিং ডিভা’ এবার এক মজাদার তথ্য শেয়ার করলেন তাঁর আইকোনিক ডান্স নাম্বার ‘এক দো তিন...’ নিয়ে। তেজাব ছবির এই গানে কোনও জুনিয়ার আর্টিস্ট নয়, বরং বাস্তবেই এক হাজার মানুষের ভিড়ে নাচতে হয়েছিল মাধুরীকে। টুইটারে মাধুরী জানান, 'শ্যুটিং শুরু ১০-১৫ দিন আগেই রিহার্স্যাল পর্ব শুরু থেকে ১০০০ জনের ভিড়ের মাঝে নাচ, এই গানটা সত্যিই খুব স্পেশ্যাল। এক দো তিন চার নিয়ে তোমারদের কোনও স্মরণীয় স্মৃতি থাকলে সেটা আমার সঙ্গে ভাগ করে নাও'।


মাধুরী এটাও জানান যে ‘এক দো তিন.. গানের হুক স্টেপ এতটাই জনপ্রিয় হয়ে গিয়েছিল যে থিয়েটারে ছবি শুরুর আগে সেই গান চালানোর দাবি জানাত দর্শক, এমনকি স্ক্রিনে টাকা পর্যন্ত উড়াত! মজার ব্যাপার হল আমাকে তো সবাই মোহিনী বলেই ডাকতে শুরু করেছিল’।


১৯৮৮ সালে মুক্তি পেয়েছিল অনিল-মাধুরী জুটির এই ছবি। পরিচালনার দায়িত্বে ছিলেন এন চন্দ্রা। এই ছবির সাফল্যের উপর ভর করেই রূপোলি দুনিয়ার চকমকে তারা হয়ে উঠেন মাধুরী। ‘এক দো তিন.. সহ ছবি প্রত্যেকটি গান কম্পোজ করেছিলেন লক্ষ্মীকান্ত-প্যায়ারেলাল। মাধুরীর মাস্টারজি সরোজ খান ছিল এই ডান্স নাম্বারের কোরিওগ্রাফার।

টাইগার শ্রফের বাগী টু-তে এই আইকোনিক গানের রিক্রিয়েশন করা হয়। যেখানে এক দো তিন গানে পারফর্ম করতে দেখা গিয়েছে জ্যাকলিন ফার্নান্দিজকে। ২০১৮ সালে মুক্তি পায় এই ছবি। একই বছরে অমিশা প্যাটেলের দেশি ম্যাজিক ছবিতেও ‘এক দো তিন’ গানের রিমেক ভার্সন যুক্ত করা হয়েছিল।


বন্ধ করুন