বাংলা নিউজ > বায়োস্কোপ > Narottam Mishra on Pathaan: ‘বিশেষ যত্ন নেওয়া হয়েছে’ পাঠানের বিরোধিতা করা নরোত্তম মিশ্রের গলায় এবার উলটো সুর

Narottam Mishra on Pathaan: ‘বিশেষ যত্ন নেওয়া হয়েছে’ পাঠানের বিরোধিতা করা নরোত্তম মিশ্রের গলায় এবার উলটো সুর

মধ্যপ্রদেশের গৃহমন্ত্রী নরোত্তম মিশ্র বলেছেন.. 

Narottam Mishra on Pathaan: বুধবার মধ্যপ্রদেশের গৃহমন্ত্রী নরোত্তম মিশ্র বলেছেন, শাহরুখ খান-অভিনীত ‘পাঠান’-এর বিরুদ্ধে আর প্রতিবাদ করার কোনও মানে নেই। কারণ হিসেবে বলেছেন, সেন্সর বোর্ড ইতিমধ্যেই বিতর্কিত শব্দের উপর ‘বিশেষ যত্ন’ নিয়েছে।

মুক্তি আগে তুমুল সমালোচনা হয়েছিল ‘পাঠান’ ছবি নিয়ে। ছবির প্রথম গান মুক্তি পাওয়ার পর থেকে বিতর্ক চরমে পৌঁছেছিল। ‘পাঠান’ বয়কটের ডাক থেকে শাহরুখ-দীপিকাকে তুলোধনা করেছিলেন নেটিজেনদের একটা বড় অংশ।

‘বেশরম রং’ গানের দৃশ্যে দীপিকার গেরুয়া বিকিনিতে নাচ দেখে চটেছিলেন ‘রক্ষণশীলরা’, তালিকায় রয়েছেন মধ্যপ্রদেশের গৃহমন্ত্রী নরোত্তম মিশ্র থেকে হিন্দু মহাসভার সভাপতি স্বামী চক্রপাণী মহারাজের নাম। মধ্যপ্রদেশের গৃহমন্ত্রী নরোত্তম মিশ্র এমনও ইঙ্গিত দিয়েছিলেন রাজ্যে নিষেধাজ্ঞা জারি হতে পারে পাঠানের উপর। তিনি দীপিকার পোশাক নিয়ে মন্তব্য করেছিলেন। এমন সিনেমা নিষিদ্ধ হোক, এটাও তিনি চেয়েছিলেন।

বুধবার মধ্যপ্রদেশের গৃহমন্ত্রী নরোত্তম মিশ্র বলেছেন, শাহরুখ খান-অভিনীত সিনেমার বিরুদ্ধে আর প্রতিবাদ করার কোনও মানে নেই। কারণ হিসেবে বলেছেন, সেন্সর বোর্ড ইতিমধ্যেই বিতর্কিত শব্দের উপর ‘বিশেষ যত্ন’ নিয়েছে। আরও পড়ুন: আথিয়া-রাহুলকে মন ভরে আর্শীর্বাদ করলেন, মেয়েকে আদুরে আলিঙ্গন করা ছবি সুনীল-মানার

মধ্যপ্রদেশে শুরু থেকেই ‘পাঠান’ বিরোধী হাওয়া প্রবল। অন্যদিকে, মুক্তির প্রথম দিনে ‘জয় শ্রী রাম’ স্লোগান তুলে ইন্দোরের প্রেক্ষাগৃহে পাঠান-এর বেশকিছু স্ক্রিনিং আটকে দেয় হিন্দু সংগঠন বজরং দলের সদস্যরা। এর ফলে ইন্দোর এবং ভোপালের কিছু প্রেক্ষাগৃহে সকালের শো বাতিল করতে বাধ্য করেছিল। 

মধ্যপ্রদেশে 'পাঠান'-এর বিরুদ্ধে বিক্ষোভ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে মিশ্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আমি বিশ্বাস করি ছবিতে সমস্ত সংশোধন করা হয়েছে। সেন্সর বোর্ড সংশোধন করেছে। বিতর্কিত শব্দ মুছে ফেলা হয়েছে। সুতরাং, এখন আমি প্রতিবাদ করার কোনও মানে দেখতে পাই না’। ভারতীয় জনতা পার্টি (বিজেপি) মন্ত্রী বলেছেন যারা এখনও সিনেমার বিরুদ্ধে প্রতিবাদ করছেন তাঁদের পরামর্শ দেওয়া হবে।

উল্লেখ্য, বিগত এক মাস ধরেই শাহরুখ খানের সিনেমা পাঠান নিয়ে বয়কটের রব উঠেছিল। আপত্তি তোলা হয়েছে ‘বেশরম রং’ গানে দীপিকা পাডুকোনের গেরুয়া বিকিনি পরা নিয়ে। সমালোচকদের দাবি, এই পোশাক পরে ধর্মীয় মনোভাবকে আঘাত করা হয়েছে। বিষয়টি গড়িয়েছে আদালত অবধি। পাঠান বিতর্কে মুখ খোলেন মধ্যপ্রদেশের গৃহমন্ত্রী নরোত্তম মিশ্র। তিনি দাবি করেছিলেন, ‘বেশরম রং গান অত্যন্ত নোংরা মানসিকতাকে তুলে ধরেছে। এমনকী গানের নামটিও আপত্তিজনক। যদি গানের দৃশ্যে পরিবর্তন না আনা হয়, তবে মধ্য প্রদেশে এই সিনেমা মুক্তি পেতে দেওয়া হবে না’।

শুধু ইন্দোর নয়, পাঠান মুক্তির ঠিক এক দিন আগে পুণেতে বজরং দল ‘পাঠান’-এর বিরোধিতা করে প্রেক্ষাগৃহে ভাঙচুর চালায়। মঙ্গলবার শহরের এক প্রেক্ষাগৃহের সামনে থেকে খুলে ফেলা হল শাহরুখ-দীপিকার পোস্টার। পুণের রাহুল থিয়েটারের বাইরে ঘটে এই ঘটনা। অভিযোগ, রীতিমতো হুমকি দেওয়া হয় শাহরুখ ভক্তদের।

বায়োস্কোপ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.