বাংলা নিউজ > বায়োস্কোপ > কোভিড টিকা নিতে নারাজ মুসলিমদের একাংশ! সলমনের সাহায্য নেবে মহারাষ্ট্র সরকার
সলমন (ছবি ইনস্টাগ্রাম)
সলমন (ছবি ইনস্টাগ্রাম)

কোভিড টিকা নিতে নারাজ মুসলিমদের একাংশ! সলমনের সাহায্য নেবে মহারাষ্ট্র সরকার

  • মুসলিম জনগণের মন বদল করতে ভাইজানের দ্বারস্থ উদ্ধব সরকার। 

প্রায় দু-বছর ধরে করোনা অতিমারীর সঙ্গে লড়াই করছে গোটা বিশ্ব। ভারতে করোনার প্রকোপ সবচেয়ে বেশি দেখা গিয়েছে যে সকল রাজ্যে, তার মধ্যে সবার উপরে রয়েছে মহারাষ্ট্র। এখন সরকারের একমাত্র লক্ষ্য দেশবাসীকে করোনা টিকা দেওয়া, যাতে এই পরিস্থিতির সঙ্গে লড়াইয়ে একধাপ এগিয়ে থাকা যায়। কিন্তু মহারাষ্ট্রের মুসলিমদের একটা বড় অংশের মধ্যে করোনা টিকা নেওয়ার অনীহা দেখা যাচ্ছে বলে জানিয়েছেন সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে। 

তোপে জানান, ভ্যাকসিন প্রদানের ক্ষেত্রে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র, তবে রাজ্যের বেশ কিছু এলাকাতে টিকাকরণের হার একদম তলানিতে। উদ্ধব সরকারের এই মন্ত্রী জানান, ‘মুসলিম-প্রাধান্য রয়েছে সে সকল এলাকায় সেখানে টিকা নেওয়ার ক্ষেত্রে অনেকেই দ্বিধাগ্রস্থ। আমরা ঠিক করেছি সলমন খান, এবং অনান্য ধর্মীয় নেতাদের মাধ্যমে তাঁদের সিদ্ধান্তে বদল আনবার চেষ্টা করা হবে। চলচ্চিত্র অভিনেতা এবং ধর্মগুরুদের কথা সাধারণত মানুষ শোনে’। 

মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী জানান, এখনও পর্যন্ত রাজ্যে ১০.২৫ কোটি কোভিড টিকার ডোজ দেওয়া হয়েছে। করোনার প্রভাব এখন অনেকটাই নিয়ন্ত্রণে, তবে মন্ত্রী আবেদন রাখেন সকলে যেন করোনা সংক্রান্ত বিধিনিষেধ মেনে চলেন। মঙ্গলবার গোটা রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৮৬ জন, যার জেরে মহারাষ্ট্রে মোট কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৬, ২৫,৮২৭ জন। এবং করোনার জেরে প্রাণ হারিয়েছেন মোট ১৪০,৬৩৬ জন। 

বন্ধ করুন