বাংলা নিউজ > বায়োস্কোপ > ছোট্ট আলিয়াকে খুশি করতেই শাহরুখকে নিয়ে 'ডুপ্লিকেট' তৈরি করেছিলেন মহেশ ভাট!
ছোট্ট আলিয়ার সঙ্গে মহেশ। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
ছোট্ট আলিয়ার সঙ্গে মহেশ। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

ছোট্ট আলিয়াকে খুশি করতেই শাহরুখকে নিয়ে 'ডুপ্লিকেট' তৈরি করেছিলেন মহেশ ভাট!

  • বলিউডের একেবারের প্রথম সারির পরিচালকের তালিকায় আসবে মহেশ ভাটের নাম।

বলিউডের একেবারের প্রথম সারির পরিচালকের তালিকায় আসবে মহেশ ভাটের নাম। প্রচুর হিট ফিল্মও দিয়েছেন। মহেশ ভাট মানেই একটু অন্যধারার ছবি, যা ভাববে দর্শকককুলকে। সিনেমার ভাষায় 'রিয়েলিস্টিক'। নব্বইয়ের দশকে তাঁর পরিচালনায় মুক্তি পাওয়া 'সড়ক', 'স্যার', 'ক্রিমিন্যাল'-এর মতো ছবি দারুণ সাড়া ফেলেছিল ছবিপ্রেমী দর্শকদের মধ্যে। তা এই মহেশই নব্বইয়ের দশকের শেষের দিকে নিজের ছবির জঁর পুরোপুরি বদলে একটি টিপিক্যাল বলিউড মসলা কমেডি ছবি তৈরি করেছিলেন। ছবির নাম? 'ডুপ্লিকেট'। প্রধান চরিত্রে দেখা গেছিল শাহরুখ খান-কে।

 তা কেন হঠাৎ নিজের চেনা ছকের বাইরে অন্য রকমের ছবি তৈরি করলেন মহেশ?এক সাক্ষাৎকারে নিজেই এই জবাব দিয়েছিলেন মহেশ। জানিয়েছিলেন,মেয়ে আলিয়া ভাট-কে খুশি করার জন্যই এই ছবি তৈরি করেছিলেন তিনি।

সেই সময়ে লেহরেন-কে দেওয়া এক সাক্ষাতকারে মহেশ জানিয়েছিলেন স্রেফ নিজের ছোট্ট মেয়ে আলিয়াকে খুশি করার জন্যই 'ডুপ্লিকেট' ছবিটি তিনি তৈরি করেছেন। নিজের বক্তব্যের পিছনে পরিচালকের যুক্তি ছিল,'সাধারণত আমি যে ধরণের ছবি তৈরি করি তা বাচ্চাদের দেখার উপযুক্ত হয় না।তাই এই ছবি। আশা করি এই ছবি দেখে আমার মেয়ে খুশি হবে।' 

সেই সময়ে মাত্র বছর চারেক বয়স ছিল আলিয়ার। সে প্রসঙ্গে মহেশ আরও বলেছিলেন, 'সাধারণত, নিজের সন্তানদের মুগ্ধ করার সুযোগ সবসময় আসে না বাবা-মায়েদের। তাই তো 'ডুপ্লিকেট' তৈরি করছি। যদি তা দেখে কোনওভাবে আমার জন্য আলিয়া মুগ্ধ হয়।একটু খুশি হয়।'প্রসঙ্গত, ১৯৯৯ সালে মহেশ ভাট পরিচালিত 'সংঘর্ষ' ছবিতে অভিনয় করেছিলেন আলিয়া। প্রীতি জিন্টার ছোটবেলার চরিত্রে দেখা গেছিল 'গঙ্গুবাঈ'কে। এরপর ২০২০ সালে মহেশ ভাট পরিচালিত 'সড়ক ২'তে অন্যতম কেন্দ্রীয় চরিত্রে দেখাগেছিল আলিয়াকে।

বন্ধ করুন