বাংলা নিউজ > বায়োস্কোপ > শাহরুখ নিজের প্রতিভার যোগ্য বিচার করেনি! বিস্ফোরক দাবি ‘অন্তিম’ পরিচালকের
শাহরুখ খান নিয়ে মুখ খুললেন পরিচালক-অভিনেতা মহেশ মঞ্জেরেকর। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
শাহরুখ খান নিয়ে মুখ খুললেন পরিচালক-অভিনেতা মহেশ মঞ্জেরেকর। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

শাহরুখ নিজের প্রতিভার যোগ্য বিচার করেনি! বিস্ফোরক দাবি ‘অন্তিম’ পরিচালকের

  • শাহরুখ খানের যা অসামান্য প্রতিভা, সেই তুলনায় নিজের প্রতি সুযোগ বিচার একেবারেই করেননি তিনি, এক সাক্ষাৎকারে দ্বিরুক্তি না করে এই মন্তব্য করেছেন মহেশ মঞ্জেরেকর।

'শাহরুখের যা বিরাট প্রতিভা, তার যোগ্য বিচার করেনি ও নিজেই', দাবি পরিচালক-অভিনেতা মহেশ মঞ্জেরেকরের। সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে শাহরুখের প্রসঙ্গ উঠতেই কোনওরকমে দ্বিরুক্তি না করে এই মন্তব্য করেছেন মহেশ।

এক বহুল প্রচারিত সংবাদমাধ্যমকে দেওয়া ওই সাক্ষাৎকারে বলিউডের নয়া প্রজন্মের অভিনেতাদের প্রসঙ্গ ওঠাতে শাহরুখের নাম তোলেন মহেশ নিজেই। সোজাসাপ্টা বলে ওঠেন, ' আমি এখানে একজনের কথা বলতে চাই। শাহরুখ খান। ওঁর যা অসামান্য প্রতিভা, সেই তুলনায় নিজের প্রতি সুযোগ বিচার একেবারেই করেননি তিনি। তার একমাত্র কারণ পর্দায় নিজের ইমেজ ভাঙতে নারাজ তিনি।এখনও সিনেমায় নিজের 'লাভার বয়' ইমেজ ধরে রাখতে চাইছেন তিনি! নিজের 'কমফোর্ট জোন' থেকে যতক্ষণ না তিনি বেরিয়ে না আসবেন একজন অভিনেতা হিসেবে ততদিন তাঁর অভিনেতা হিসেবে সম্পূর্ণ বিকাশ হবে না'।

এখানেই শেষ নয়। একরাশ আক্ষেপের সুরে মহেশ আরও বলেন, 'আজকের দিনে দাঁড়িয়ে শাহরুখ যেসব চরিত্রে অভিনয় করছেন তা মানায় রণবীর সিং কিংবা রণবীর কাপুরকে। ওঁরাও নিজেদের সিনেমায় সেইসব চরিত্র করছেন। তাহলে লোকে কেন বলুন তো শাহরুখকে দেখবে? দর্শক তো এখন ওঁর থেকে এমন ছবিই চায় যা দেখে তাঁদের মনে হবে হ্যাঁ এই অভিনয়টা, এই চরিত্রটা পর্দায় ফুটিয়ে তুলতে একমাত্র শাহরুখই পারত। আমার দৃঢ় বিশ্বাস, একটু ছকভাঙা চরিত্রে অভিনয় করা উচিত ওঁর। এবং সেখানে অসামান্য পারফরমেন্স দেওয়ার মশলা মজুদ রয়েছে ওঁর!'

সেই সাক্ষাৎকারে রণবীর সিংয়ের অভিনয়ের দারুণ প্রশংসা করার পাশাপাশি 'বাস্তব' এর পরিচালকের দাবি, 'ওঁর অভিনয়ের ছাঁচ একরকম। রণবীরের সঙ্গে সঞ্জয় দত্তের বেশ মিল পাই আমি। আর রণবীর কাপুরের অভিনয় ক্ষমতার ব্যাপারে 'অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ' এর পরিচালকের মন্তব্য, 'অসামান্য অভিনেতা'।

বন্ধ করুন