বাংলা নিউজ > বায়োস্কোপ > ভারতীয় দর্শকদের মন জিততে ফিরছেন মাহিরা-ফাওয়াদ,সৌজন্যে জি থিয়েটারের ‘ইয়ার জুলাহে’

ভারতীয় দর্শকদের মন জিততে ফিরছেন মাহিরা-ফাওয়াদ,সৌজন্যে জি থিয়েটারের ‘ইয়ার জুলাহে’

আবারও ভারতীয় দর্শকদের মন জিততে প্রস্তুত হামসফর জুটি 

আগামী ১৫ মে থেকে জি থিয়েটারে শুরু হচ্ছে ১২ এপিসোডের সিরিজ ‘ইয়ার জুলাহে’।

২০১৯ সালে পুলওয়ামা হামলার পর ভারতে পাক শিল্পীদের কাজ করবার উপর সম্পূর্নরূপে নিষেধাজ্ঞা জারি হয়েছিল বলিউডে। অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন (AICWA)--এর তরফে জারি সেই প্রতিবন্ধকতা কি উঠে গেল? কারণ শুক্রবার সকলকে চমকে দিয়ে নিজেদের আসন্ন প্রোজেক্টের ঘোষণা সারল জি নেটওয়ার্ক। এই নেটওয়ার্কের আসন্ন সিরিজ ‘ইয়ার জুলাহে’-র হাত ধরেই ফের একবার ভারতীয় দর্শকদের মন জিততে ফের স্বমহিমায় হাজির হচ্ছেন শাহরুখ খানের রইস কো-স্টার মাহিরা খান। এই জনপ্রিয় পাক অভিনেত্রীর দেখা মিলবে জি থিয়েটারের ১২ ভাগে বিভক্ত সিরিজের প্রথম এপিসোডে। আগামী ১৫ মে, দুুপুর ২টো এবং রাত ৮টায় সম্প্রচারিত হবে ‘ইয়ার জুলাহে’।

‘ইয়ার জুলাহে’র প্রথম এপিসোডে জনপ্রিয় লেখক আহমেদ নদিম ওয়াসমি-র ‘গুড়িয়া’ গল্পটি পাঠ করবেন মাহিরা। অভিন্ন হৃদয় দুই বন্ধু মেহর ও বানোর গল্প গুড়িয়া। 

এই সিরিজে ভারত-পাকিস্তান দুই দেশের কিংবদন্তী সাহিত্যিকদের কাহিনি তুলে ধরা হবে। থাকবে, গুলজার, সাদাত হুসেন মান্টো, ইসমাত চুঘতাই, মুন্সী প্রেমচাঁদ, অমৃতা প্রীতম,বলবন্ত সিং-এর মতো কালজয়ী লেখকদের গল্প। মাহিরার পাশাপাশি এই সিরিজে গল্প পাঠ করবেন, ফাওয়াদ খান, সানিয়া সৈয়দ, ফয়জল কুরেশি,সামিয়া মুমতাজের মতো সীমান্ত পারের তারকারা। 

পরিচালক শরমাদ খুসাত জানিয়েছেন, ‘দাস্তানগোই’ (Dastangoi) প্রথাকে সমসাময়িকভাবে তুলে ধরা হয়েছে এই সিরিজে। এই পারসিক প্রথার মাধ্যমে আজ থেকে প্রায় পাঁচশো বছর আগে কাহিনি মঞ্চস্থ করা হত। এটি থিয়েটারের অতি প্রাচীন এক ঘরানা। 

ভারতীয় প্ল্যাটফর্মে পাক শিল্পীদের এই অনুষ্ঠান প্রসঙ্গে, নাম প্রকাশে অনিচ্ছুক কেন্দ্র সরকারের এক উচ্চ পদস্থ আধিকারিক জানিয়েছেন, পাকিস্তানি শিল্পীদের উপর ভারতে কাজ করা নিয়ে আনুষ্ঠানিকভাবে সরকারের পক্ষ থেকে কোনওদিনই কোনও নিষেধাজ্ঞা জারি করা হয়নি। তাই এই নিয়ে কোনও আইনি প্রতিবন্ধকতা নেই। 

উল্লেখ্য, মাহিরাকে শেষবার ভারতীয় স্ক্রিনে দেখা গিয়েছে রইস ছবিতে, অন্যদিকে করণ জোহরের ইয়ে দিল হ্যায় মুশকিল ছবিতে শেষ দেখা গিয়েছে ফাওয়াদ খানকে। এই জুটির জনপ্রিয় শো ‘হামসফর’-ও জি নেটওয়ার্কেই সম্প্রচারিত হয়েছিল। জিন্দেগি চ্যানেলের এই শো-য়ের জেরেই ভারতে রাতারাতি স্টারের তকমা পেয়েছিলেন সীমান্ত পারের এই দুই তারকা। 

বায়োস্কোপ খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? জ্যোতিষমতে রইল ২৫ মে রাশিফল ক্লাসেনকে দেখেও শিক্ষা নেননি স্যামসনরা, কোয়ালিফায়ারে রাজস্থানের হারের ৫টি কারণ মা চার বার বিয়ে করেছেন, বাবা বলিউডের নামী গায়ক, চিনতে পারছেন মাহিরার সঙ্গীকে? কামিন্সের নেতৃত্ব, জুনিয়রদের লড়াই, টিম গেম- যে ৫ কারণে IPL 2024-এর ফাইনালে SRH নাতনি পিঙ্কির জীবনে ঝড়, আচমকাই দুর্ঘটনার কবলে সাবিত্রী চট্টোপাধ্যায়, কী হয়েছে? দুসপ্তাহ ধরে বাস কম চলবে কলকাতার রাস্তায়, ভোটগণনা পর্যন্ত বড় ভোগান্তির আশঙ্কা! নব্বইয়ের ‘চন্দা রে…’ নস্টালজিয়া উস্কে ২৭ বছর ফিরছে কাজল-প্রভু দেবা জুটি! সাইক্লোন ‘রেমাল’-র চোখরাঙানি! কোন জেলায় কেমন বৃষ্টি হবে? রইল পূর্বাভাস বনকর্মী খুনে ৩ বাংলাদেশি চোরাশিকারি গ্রেফতার, মধু-হরিণের জন্য জলসীমা লঙ্ঘন IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.