বাংলা নিউজ > বায়োস্কোপ > ভারতে পাক শিল্পীদের উপর ‘ব্যান’ দুর্ভাগ্যজনক, বললেন শাহরুখের ‘রইস’ নায়িকা মাহিরা

ভারতে পাক শিল্পীদের উপর ‘ব্যান’ দুর্ভাগ্যজনক, বললেন শাহরুখের ‘রইস’ নায়িকা মাহিরা

মাহিরা খান (ছবি সৌজন্যে-ইনস্টাগ্রাম)

এদেশের প্ল্যাটফর্মে স্ট্রিম হবে এমন বহু ওয়েব সিরিজের অফার ভয়ে ফিরিয়ে দিয়েছেন অভিনেত্রী, স্বীকার করলেন মাহিরা খান। 

পুলওয়ামা হামলার পরবর্তী সময়ে ভারতে পাক শিল্পীদের কাজ করবার উপর সম্পূর্নরূপে নিষেধাজ্ঞা জারি হয়েছিল বলিউডে। অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন (AICWA)--এর তরফে জারি লিখিতভাবে এই প্রতিবন্ধকতা আরোপ করা হয়। ২০১৭ সালে শাহরুখ খানের নায়িকা হিসাবে বলিউডে পা রাখেন মাহিরা খান (Mahira Khan)। ‘রইস’ ছবিতে এই পাক সুন্দরী রীতিমতো নজর কেড়েছিলেন, পাশাপাশি ‘হামসফর’, ‘বিন রোয়ে’-র মতো হিট ড্রামার সুবাদে ভারতে আগে থেকেই জনপ্রিয় মহিরা। কিন্তু পুলওয়ামা হামলার পর এদেশে থমকে যায় পাক শিল্পীদের কেরিয়ার। সম্প্রতি এক সাক্ষাত্কারে এই গোটা বিষয় নিয়ে মুখ খুলেছেন। 

ফিল্ম কম্পানিয়ানকে মাহিরা খান জানিয়েছেন, ‘আমি একটাই কথা বলব, বিষয়টা দুর্ভাগ্যজনক। যদি আমি এটা নিয়ে চিন্তা করি… তবে আমাদের সকলেই জীবনে এগিয়ে চলতে হবে। আমাদের কাছে একটা সুযোগ না থাকলে আরও অনেক সুযোগ আসবে। অন্যকিছু করতে হবে, কিছুই থেমে থাকে না। তবে হ্যাঁ, উপমহাদেশের শিল্পীদের একসঙ্গে কাজ করবার সুযোগটা থমকে গিয়েছে। তবে হয়ত ভবিষ্যতে ফের একসঙ্গে কাজের সুযোগ আসবে, কে জানে? ’

সম্প্রতি জি নেটওয়ার্কের সিরিজ ‘ইয়ার জুলাহে’-র হাত ধরেই ফের একবার ভারতীয় দর্শকদের সামনে স্বমহিমায় হাজির হয়েছেন মাহিরা খান। এই জনপ্রিয় পাক অভিনেত্রীর দেখা মিলেছে জি থিয়েটারের ১২ ভাগে বিভক্ত সিরিজের প্রথম এপিসোডে। গত ১৫ মে সম্প্রচারিত হয়েছে ‘ইয়ার জুলাহে’। জনপ্রিয় লেখক আহমেদ নদিম ওয়াসমি-র ‘গুড়িয়া’ গল্পটি পাঠ করেছেন মাহিরা। অভিন্ন হৃদয় দুই বন্ধু মেহর ও বানোর গল্প গুড়িয়া।

মাহিরা আরও যোগ করেন, ‘আমার কাছে বহু ওয়েব সিরিজের অফার এসেছে এই সময়কালে। আমি জানি না কেউ আমার কথা বুঝবে কিনা, তবে সত্যি আমি ভীত ছিলাম। আমি ভয়ের জন্য আমি কাজ করিনি, মানে লোকে কী বলবে সেটা নিয়ে ভয় নয়, আমি বুঝতে পারিনি আমি সত্যি ওখানে (ভারতে) যেতে চাই কিনা। কিছু কিছু সিরিজের বিষয়বস্তু অসম্ভব ভালো ছিল। সেগুলো হাতছাড়া করতে শিল্পী হিসাবে খারাপ লেগেছিল’। 

২০১৭ সালে রইস মুক্তি পেলেও, বিক্ষোভের জেরে ছবির প্রচারে ভারতে আসেননি মাহিরা। উরি হামলার পর থেকেই বলিউডে পাক শিল্পীদের কাজ করা নিয়ে ক্ষোভ পুঞ্জীভূত হয়েছিল। পুলওয়ামা হামলার পর অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন প্রযোজক সংস্থা, মিউজিক কোম্পানিগুলোকে রীতিমতো চিঠি লিখে সচেতন করে। 

যদিও পাকিস্তানি শিল্পীদের উপর ভারতে কাজ করা নিয়ে আনুষ্ঠানিকভাবে ভারত সরকারের পক্ষ থেকে কোনওদিনই কোনও নিষেধাজ্ঞা জারি করা হয়নি। তাই এই নিয়ে কোনও আইনি প্রতিবন্ধকতা নেই।

বায়োস্কোপ খবর

Latest News

১৮৮ টেস্ট,৭০৪ উইকেট! অ্যান্ডারসন যুগের অবসানের দিনে ফিরে দেখা পাঁচটি বিরল রেকর্ড 'BJP যদি একই ভুল করে তাহলে লাভ কি…', কংগ্রেসের তুলনা টেনে কড়া বার্তা গডকরির ৩৮ বছরে প্রেমে ‘দাগা খান’ লোপামুদ্রা! ‘তখন তো জয়ের সাথে বিবাহিত’, ধন্দে নেটপাড়া লম্বা সময় লোনে কোনও ক্লাবে যুক্ত থাকাটা আমার ক্ষতি করছে- AIFF-এর দ্বারস্থ আনোয়ার ‘এতদিন ওর বিরুদ্ধে খেলেছি, এবার ওর কোচিংয়ে খেলব’! গম্ভীরকে স্বাগত জানালেন অক্ষর ধূসর মেঘের আড়াল থেকে উঁকি দিচ্ছে রোদ, আজও কি বৃষ্টিতে ভিজবে কলকাতা? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.