বাংলা নিউজ > বায়োস্কোপ > ভারতে পাক শিল্পীদের উপর ‘ব্যান’ দুর্ভাগ্যজনক, বললেন শাহরুখের ‘রইস’ নায়িকা মাহিরা

ভারতে পাক শিল্পীদের উপর ‘ব্যান’ দুর্ভাগ্যজনক, বললেন শাহরুখের ‘রইস’ নায়িকা মাহিরা

মাহিরা খান (ছবি সৌজন্যে-ইনস্টাগ্রাম)

এদেশের প্ল্যাটফর্মে স্ট্রিম হবে এমন বহু ওয়েব সিরিজের অফার ভয়ে ফিরিয়ে দিয়েছেন অভিনেত্রী, স্বীকার করলেন মাহিরা খান। 

পুলওয়ামা হামলার পরবর্তী সময়ে ভারতে পাক শিল্পীদের কাজ করবার উপর সম্পূর্নরূপে নিষেধাজ্ঞা জারি হয়েছিল বলিউডে। অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন (AICWA)--এর তরফে জারি লিখিতভাবে এই প্রতিবন্ধকতা আরোপ করা হয়। ২০১৭ সালে শাহরুখ খানের নায়িকা হিসাবে বলিউডে পা রাখেন মাহিরা খান (Mahira Khan)। ‘রইস’ ছবিতে এই পাক সুন্দরী রীতিমতো নজর কেড়েছিলেন, পাশাপাশি ‘হামসফর’, ‘বিন রোয়ে’-র মতো হিট ড্রামার সুবাদে ভারতে আগে থেকেই জনপ্রিয় মহিরা। কিন্তু পুলওয়ামা হামলার পর এদেশে থমকে যায় পাক শিল্পীদের কেরিয়ার। সম্প্রতি এক সাক্ষাত্কারে এই গোটা বিষয় নিয়ে মুখ খুলেছেন। 

ফিল্ম কম্পানিয়ানকে মাহিরা খান জানিয়েছেন, ‘আমি একটাই কথা বলব, বিষয়টা দুর্ভাগ্যজনক। যদি আমি এটা নিয়ে চিন্তা করি… তবে আমাদের সকলেই জীবনে এগিয়ে চলতে হবে। আমাদের কাছে একটা সুযোগ না থাকলে আরও অনেক সুযোগ আসবে। অন্যকিছু করতে হবে, কিছুই থেমে থাকে না। তবে হ্যাঁ, উপমহাদেশের শিল্পীদের একসঙ্গে কাজ করবার সুযোগটা থমকে গিয়েছে। তবে হয়ত ভবিষ্যতে ফের একসঙ্গে কাজের সুযোগ আসবে, কে জানে? ’

সম্প্রতি জি নেটওয়ার্কের সিরিজ ‘ইয়ার জুলাহে’-র হাত ধরেই ফের একবার ভারতীয় দর্শকদের সামনে স্বমহিমায় হাজির হয়েছেন মাহিরা খান। এই জনপ্রিয় পাক অভিনেত্রীর দেখা মিলেছে জি থিয়েটারের ১২ ভাগে বিভক্ত সিরিজের প্রথম এপিসোডে। গত ১৫ মে সম্প্রচারিত হয়েছে ‘ইয়ার জুলাহে’। জনপ্রিয় লেখক আহমেদ নদিম ওয়াসমি-র ‘গুড়িয়া’ গল্পটি পাঠ করেছেন মাহিরা। অভিন্ন হৃদয় দুই বন্ধু মেহর ও বানোর গল্প গুড়িয়া।

মাহিরা আরও যোগ করেন, ‘আমার কাছে বহু ওয়েব সিরিজের অফার এসেছে এই সময়কালে। আমি জানি না কেউ আমার কথা বুঝবে কিনা, তবে সত্যি আমি ভীত ছিলাম। আমি ভয়ের জন্য আমি কাজ করিনি, মানে লোকে কী বলবে সেটা নিয়ে ভয় নয়, আমি বুঝতে পারিনি আমি সত্যি ওখানে (ভারতে) যেতে চাই কিনা। কিছু কিছু সিরিজের বিষয়বস্তু অসম্ভব ভালো ছিল। সেগুলো হাতছাড়া করতে শিল্পী হিসাবে খারাপ লেগেছিল’। 

২০১৭ সালে রইস মুক্তি পেলেও, বিক্ষোভের জেরে ছবির প্রচারে ভারতে আসেননি মাহিরা। উরি হামলার পর থেকেই বলিউডে পাক শিল্পীদের কাজ করা নিয়ে ক্ষোভ পুঞ্জীভূত হয়েছিল। পুলওয়ামা হামলার পর অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন প্রযোজক সংস্থা, মিউজিক কোম্পানিগুলোকে রীতিমতো চিঠি লিখে সচেতন করে। 

যদিও পাকিস্তানি শিল্পীদের উপর ভারতে কাজ করা নিয়ে আনুষ্ঠানিকভাবে ভারত সরকারের পক্ষ থেকে কোনওদিনই কোনও নিষেধাজ্ঞা জারি করা হয়নি। তাই এই নিয়ে কোনও আইনি প্রতিবন্ধকতা নেই।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

ছেলে-বউমার ডিভোর্সের খবর! রাহুল গান্ধী ঐশ্বর্যকে আক্রমণ করতেই টুইট অমিতাভের দক্ষিণবঙ্গ জুড়ে বইবে ঝোড়ো হাওয়া! বজ্রবিদ্যুৎ সহ হবে শিলাবৃষ্টি, জারি সতর্কতা সন্দেশখালিতে এবার সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়!‌ বিজেপির কর্মসূচির পরই কি তৃণমূল? খসবে এক পয়সাও! মশা তাড়াতে এই ৬ ঘরোয়া উপায় করবে কেল্লাফতে! মাঘ পূর্ণিমায় ঘটছে আশ্চর্য কাকতালীয় সংযোগ, করুন এই কাজ, জীবন ভরে উঠবে সম্পদে গিলরা চিনতেই পারলেন না IPL-এর আদিবাসী ক্রিকেটার রবিনের 'সিকিউরিটি গার্ড' পিতাকে কৃষক মৃত্যুর আবহে বড় সিদ্ধান্ত, এই ফসলের ন্যায্য পারিশ্রমিক মূল্য বাড়ালেন মোদী হঠাৎ ভেঙে যাওয়া সম্পর্ক আজ কাদের জীবনকে টলাতে পারে? কী বলছে আজকের প্রেম রাশিফল পা রাখবেন হলিউডে, মিশেল ও বারাক ওবামার মেয়ে মালিয়া বদলে ফেললেন নিজের নাম সিরিজে তফাৎ গড়া সেরা বোলার নেই, রাঁচিতে বুমরাহর অভাব ঢাকবেন কে? হদিশ দিলেন গিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.