বাংলা নিউজ > বায়োস্কোপ > ওয়ার্ক ফ্রম হোমে স্বাস্থ্য নিয়ে অনীহা! ফিটনেস সচেতন হওয়ার টিপস মালাইকা আরোরার
মালাইকা আরোরা (ছবি-@malaikaaroraofficial)
মালাইকা আরোরা (ছবি-@malaikaaroraofficial)

ওয়ার্ক ফ্রম হোমে স্বাস্থ্য নিয়ে অনীহা! ফিটনেস সচেতন হওয়ার টিপস মালাইকা আরোরার

  • নিজেকে ফিট রাখতে যোগাসনের মাধ্যমে স্বাস্থ্য সচেতনতার টিপস দিলেন অভিনেত্রী।

মুম্বই : ওয়ার্ক ফ্রম হোমে নিজের স্বাস্থ্যের দিকে নজর দিতে ভুলে যাচ্ছেন? সারাদিন কম্পিউটার, ল্যাপটপের সামনে? এবার শরীরের দিকে নজর রাখতে সকলে যোগব্যায়াম করার কথা বললেন অভিনেত্রী মালাইকা আরোরা। নিজেকে ফিট রাখতে যোগাসনের মাধ্যমে স্বাস্থ্য সচেতনতা তুলে ধরলেন অভিনেত্রী। ছবি পোস্ট করে ধনুরাসন ব্যায়াম কী নিয়মে করতে হবে, তা জানালেন তিনি।

ধনুরাসন করছেন, নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে সেই ছবি পোস্ট করেন মালাইকা। সকলকে ফিটনেস সম্পর্কিত বার্তা দিতে দেখা যায় তাঁকে। ছবি পোস্ট করে অভিনেত্রী আসনের নিয়মাবলী লিখেছেন। জানিয়েছেন, পিঠে অথবা ঘাড়ে ব্যথা থাকলে এই আসন করা যাবে না। আরও লিখেছেন, প্রথমে বুকের উপর ভর দিয়ে লম্বা হয়ে শুয়ে পড়তে হবে। হাত পিছন দিকে নিতে হবে নিতম্বের কাছে। পা দুটো হাঁটু থেকে ভাঁজ করে ধীরে ধীরে মাথার কাছে নিয়ে আসতে হবে। দু'হাত দিয়ে পায়ের গোড়ালি ধরতে হবে। পেট মাটিকে স্পর্শ করে থাকবে। মাথা এবং বুক উপরের দিকে তুলে রাখতে হবে। তলপেট দিয়ে ব্যালেন্স করতে হবে। ১০-১৫ সেকেন্ড এভাবে থাকতে হবে।  

প্রসঙ্গত, নিয়মমাফিক খাবারের পাশাপাশি নিয়মিত শরীরচর্চা, ঘুম ও বিশ্রাম অত্যন্ত জরুরি। তাই মালাইকা অরোরা প্রতিদিন পর্যাপ্ত ঘুমের পাশাপাশি নিয়মিত ওয়ার্কআউট করেন। নিয়মিত জিম এবং অন্যান্য ব্যায়ামের মাধ্যমে নিজেকে সতেজ রাখেন অভিনেত্রী।

বন্ধ করুন