বাংলা নিউজ > বায়োস্কোপ > Pratap Pothen: ফ্ল্যাট থেকে উদ্ধার জনপ্রিয় অভিনেতার নিথর দেহ!
প্রয়াত অভিনেতা প্রতাপ পোদেন

Pratap Pothen: ফ্ল্যাট থেকে উদ্ধার জনপ্রিয় অভিনেতার নিথর দেহ!

  • চেন্নাইয়ের ফ্ল্যাট থেকে উদ্ধার জনপ্রিয় অভিনেতা প্রতাপ পোথেনের মরদেহ। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান শারীরিক অসুস্থতার জেরেই মৃত্যু হয়েছে। 

শুক্রবার সকালে চেন্নাইয়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হল জনপ্রিয় অভিনেতা তথা পরিচালক প্রতাম পোথেন (Pratap Pothen) নিথর দেহ। বয়স হয়েছিল ৭০ বছর। এই মালায়ালাম অভিনেতা দাপটের সঙ্গে কাজ করেছেন দক্ষিণী ইন্ডাস্ট্রিতে। ১০০টিরও বেশি মালায়ালি, তামিল ও তেলেগু ছবিতে কাজ করেছেন তিনি। অভিনেতার পাশাপাশি তিনি ছিলেন একাধারে স্ক্রিপ্ট রাইটার, পরিচালক ও প্রযোজক।

 প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান শারীরিক অসুস্থতার জেরেই মৃত্যু হয়েছে অভিনেতার। তবে ময়নাতদন্তের পরেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করে পুলিশ। 

মূলত মালায়ালাম ছবিতে অভিনয়ের জন্যই দর্শক মনে রাখবে তাঁকে। তাঁর সংলাপ উচ্চারণ শৈলি আগামী প্রজন্মের কাছে পাথেয় হয়ে থাকবে। ১৯৮৫ সালে ‘মীনদাম ওরু কাথাল কাথাই’ (Meendum Oru Kaathal Kathai) ছবিতে অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন প্রতাপ পোথেন। তাঁর কেরিয়ারে স্বীকৃতির সংখ্যা অজস্র। আশির দশকে একাধিক বার পেয়েছে শ্রেষ্ঠ অভিনেতার ফিল্মফেয়ার পুরস্কার। 

'টোয়েন্টি টু ফিমেল কোট্টায়াম', ইদুক্কি গোল্ড, 'এজরা','ব্যাঙ্গালোর ডে'জ'-এর মতো ছবিতে অভিনয়ের জন্য দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি চিরকৃতজ্ঞ এই অভিনেতার কাছে। তাঁর মৃত্যুতে শোকের ছায়া মালায়ালাম ফিল্ম ইন্ডাস্ট্রিতে। 

পেশাদার জীবনে ব্যপাক সফল এই অভিনেতার ব্যক্তিগত জীবন সুখের হয়নি। ১৯৮৫ সালে অভিনেত্রী রাধিকা সারাথকুমারকে বিয়ে করেছিলেন, তবে বছর ঘুরতে না ঘুরতেই বিচ্ছেদ হয়। এরপর আমালা সত্যানাথকে বিয়ে করেন প্রতাপ, তবে ২০১২ সালে ফের ডিভোর্স হয় তাঁর। 

 

বন্ধ করুন