বাংলা নিউজ > বায়োস্কোপ > কভি খুশি কভি গম-এর শ্যুটিংয়ে এই কীর্তি করেছিল শাহরুখ, মন ছুঁয়েছিল ‘ছোট করিনা'-র
'কভি খুশি কভি গম' ছবির একটি দৃশ্যে শাহরুখের সঙ্গে মালবিকা।
'কভি খুশি কভি গম' ছবির একটি দৃশ্যে শাহরুখের সঙ্গে মালবিকা।

কভি খুশি কভি গম-এর শ্যুটিংয়ে এই কীর্তি করেছিল শাহরুখ, মন ছুঁয়েছিল ‘ছোট করিনা'-র

  • 'কভি খুশি কভি গম' ছবিতে স্বল্প পরিসরেই নজর কেড়েছিলেন মালবিকা রাজ। করণ জোহরের ওই ছবিতে করিনা কাপুরের ছোটবেলার চরিত্রে দেখা গেছিল তাঁকে।এবার ওটিটি প্ল্যাটফর্মে 'স্ক্যোয়াড' ওয়েব সিরিজের মাধ্যমে পা রাখছেন তিনি।

'কভি খুশি কভি গম' ছবিতে স্বল্প পরিসরেই নজর কেড়েছিলেন মালবিকা রাজ। করণ জোহরের ওই ছবিতে করিনা কাপুরের ছোটবেলার চরিত্রে দেখা গেছিল তাঁকে। বর্তমানে জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভ অরিজিনালস-এ 'স্ক্যোয়াড' ওয়েব সিরিজের মাধ্যমে ফের একবার দর্শকদের সামনে হাজির হতে চলেছেন তিনি। সম্প্রতি, হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে এই ওয়েব সিরিজের কথা ছাড়াও 'কভি খুশি কভি গম'-এর স্মৃতি হাতড়ে নিজের অভিজ্ঞতার কথা শেয়ার করলেন মালবিকা। সঙ্গে জানালেন ওই ছবিতে শাহরুখের সঙ্গে কাটানো দারুণ এক মুহূর্তের কথাও।

কথার শুরুতেই মালবিকা জানালেন 'কভি খুশি কভি গম' করার পরপরই মডেলিংয়ের একগুচ্ছ প্রস্তাব পেয়ে গেছিলেন তিনি। এরপর ধীরে ধীরে মডেলিংয়ে ব্যস্ত হয়ে পড়েন তিনি। তবে তার মানে মোটেই এই নয় যে অভিনয়ের প্রতি তাঁর ভালোবাসা কমে গেছিল। একইসঙ্গে অভিনয়ের বিভিন্ন ওয়ার্কশপ, নাচ, সুস্পষ্ট বাচনভঙ্গির জন্য স্পেশ্যাল ক্লাস সবই চালিয়ে গেছিলেন তিনি। এরপর 'স্ক্যোয়াড' এর পরিচালক নীলেশ সহায়-এর কাছে মালবিকার কথা বলেন তাঁরই এক বন্ধু। খবর যায় মালবিকার কাছেও। অ্যাকশন ছবি বলেই আগ্রহী হন তিনিও। এরপর রীতিমতো অডিশন দিয়ে 'স্ক্যোয়াড' -এ নিজের জায়গা করে নেন এই বলি-অভিনেত্রী।

ফেরা যাক শাহরুখ এবং 'কভি খুশি কভি গম' ছবির প্রসঙ্গে। স্বল্প কথায় মালবিকা জানান ওই ছবির শ্যুটিংয়ের সময় তিনি এতটাই ছোট ছিলেন যে ঠিকমতো বুঝে উঠতে পারেননি ঠিক কত বড় মাপের তারকা অমিতাভ বচ্চন এবং শাহরুখ খান। সেসব বোঝার পর বেশ একটু জড়সড় হয়েই থাকতেন তিনি। তবে মুহূর্তেই তা বুঝতে পেরে মালবিকার মনের সেই ভয় কাটিয়ে দিয়েছিলেন শাহরুখ, অমিতাভ নিজেরাই। অভিনেত্রীর কথায়, 'এত বড় তারকা হয়েও ওঁরা কীরকম মাটির মানুষ, কত নম্র নিজের চোখে না দেখলে কেউ বিশ্বাস করবে না। গোটা সেটে এমন পরিবেশ তৈরি করে রাখতেন যে সবাই নিশ্চিন্তে, টেনশনহীনভাবে কাজ করতে পারেন। আমাদের মতো ছোট শিল্পীদের সঙ্গেও কী মোলায়েম ব্যবহার করতেন। বড়দের মতোই সমান সম্মান দিতেন আমাদেরও। সবাইকে সমান চোখে দেখতেন ওঁরা'।

এখানেই থামেননি করণের ছবির 'পু'। আরও বলেন, 'বিশেষ করে শাহরুখ স্যারের সঙ্গে কাটানো একটি মুহূর্ত আজও আমার স্মৃতিতে উজ্জ্বল। মন ছুঁয়ে গেছিল আমার! একবার সেটে সবাই খেতে বসেছেন একসঙ্গে, শাহরুখ স্যারও ছিলেন তাঁদের মধ্যে। আমার আসতে একটু দেরি হয়েছিল সেদিন। আমি ঢোকামাত্রই হাতে ধরা খাবারের প্লেট সরিয়ে আমার সঙ্গে দেখা করতে এলেন উনি। মানে সাধারণত কেউ এরকম করেন না আর সেখানে উনি শাহরুখ খান! এই কথা আজও ভাবলে ওঁর প্রতি আমার শ্রদ্ধা বেড়ে যায় অনেকটাই'।

বন্ধ করুন