করোনা নিয়ে শাহরুখের বহুমুখী পদক্ষেপের প্রশংসায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
করোনা নিয়ে শাহরুখের বহুমুখী পদক্ষেপের প্রশংসায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

'তোমার মতো মানুষই তো ভারতবাসীর অনুপ্রেরণা', বাদশার প্রশংসায় 'মমতা দিদি'

  • করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়েছেন শাহরুখ খান। বাংলার মানুষের কথাও ভেবেছেন রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডার। স্বাস্থ্য কর্মীদের PPE কিট প্রদানের পাশাপাশি জানা গিয়েছে মুখ্যমন্ত্রীর করোনা রিলিফ ফান্ডে ২.৫ কোটির অনুদান দিচ্ছেন এসআরকে।

করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বাদশা। বৃহস্পতিবার রাতে করোনার বিরুদ্ধে লড়াইয়ে শাহরুখের বহুমুখী পদক্ষেপের কথা ঘোষণা করে তাঁর সংস্থা রেড চিলিস এন্টারটেনমেন্ট। দীর্ঘদিন ধরেই সমালোচকরা প্রশ্ন তুলছিল এই কঠিন পরিস্থিতিতে দেশের জন্য কী করছেন শাহরুখ? সব সমালোচনা ও বিতর্কের জবাব দিয়েছে রেড চিলিসের সেই প্রেস বিবৃতি। যেখানে দেখা গেছে একটা-দুটো নয় মোট সাতটি ফান্ডে অনুদান দিচ্ছেন কিং খান। আসলে শাহরুখের জন্মভূমি দিল্লি, কর্মভূমি মুম্বই, আর কলকাতার সঙ্গে তাঁর এক অদ্ভূত সম্পর্ক-তিনি তো বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাড়ার। তাই তিনি সবার কথা ভাবেন।

শাহরুখের এই মানবিক উদ্যোগের প্রশংসা করেছেন অনেকেই। এবার সেই তালিকায় যুক্ত হল আরও একটা নাম। বাদশার দিদি মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে শাহরুখের ব্যক্তিগত সম্পর্কের কথা কারুরই অজানা নয়, বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডরের সঙ্গে দিদি-ভাইয়ের সম্পর্ক বাদশার। করোনা মোকাবিলায় শাহরুখের পদক্ষেপের ভূয়সী প্রশংসা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার টুইটারের দেওয়ালে মুখ্যমন্ত্রী লেখেন, 'ধন্যবাদ শাহরুখ। তোমার অনুদান বহু দুঃস্থ মানুষকে এই কঠিন সময়ে সাহায্য করবে। এই ধরনের দয়ার অনুদান এ দেশের লক্ষ লক্ষ মানুষকে অনুপ্রেরণা দেবে, যাঁরা তোমার দিকে তাকিয়ে থাকে শ্রদ্ধা ও সম্মানের সঙ্গে, যাঁরা তোমাকে নিজেদের অনুপ্রেরণা ভাবে'।


প্রসঙ্গত আনুষ্ঠানিক প্রেস বিবৃতিতে শাহরুখ জানিয়েছে- মীর ফাউন্ডেশন, কলকাতা নাইট রাইডার্স,রেড চিলিস এন্টারটেনমেন্ট ও রেড চিলিস ভিএফএক্স-তাঁর চারটি সংস্থা করোনা মোকাবিলায় ময়দানে নেবে কাজ করবে। তিনি জানিয়েছেন, পশ্চিমবঙ্গ ও মহারাষ্ট্রের স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুরক্ষিত করতে ৫০,০০০ পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট বা পিপিই প্রদান করবেন শাহরুখ খান।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, রাজ্যের করোনা রিলিফ ফান্ডে ২.৫ কোটি টাকার অনুদান দিচ্ছেন শাহরুখ খান। শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে এ কথা জানিয়েছেন স্বয়ং শাহরুখ।


বন্ধ করুন