বাংলা নিউজ > বায়োস্কোপ > মা অমলা শঙ্করের জন্মবার্ষিকী, মঞ্চে ফিরছেন মমতা শঙ্কর! আয়োজন বিশেষ অনুষ্ঠানের

মা অমলা শঙ্করের জন্মবার্ষিকী, মঞ্চে ফিরছেন মমতা শঙ্কর! আয়োজন বিশেষ অনুষ্ঠানের

মঞ্চে ফিরছেন মমতা শঙ্কর এবং তাঁর নাচের দল

উদয় শঙ্করের ঘরানায় আয়োজন বিশেষ অনুষ্ঠানের, মায়ের জন্মবার্ষিকীতে বিশেষ শ্রদ্ধা মমতা শঙ্করের।

ফের মঞ্চে ফিরছেন মমতা শঙ্কর। মা অমলা শঙ্করের জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষ শ্রদ্ধা শিল্পীর। করোনা মহামারীর জেরে স্থগিত ছিল অনেক কিছু। প্রায় দু'বছর পর নিজের নাচের দলকে সঙ্গে নিয়েই মঞ্চে ফিরছেন তিনি।

কিংবদন্তি নৃত্যশিল্পী অমলা শঙ্করের ১০৩ তম জন্মবার্ষিকী আগামী ২৭ জুন। দীর্ঘ দু'বছরের বিরতি কাটিয়ে এই বিশেষ দিনে মঞ্চে ফিরছেন মমতা শঙ্কর। মহড়া, তোড়জোর সবই প্রায় শেষ মুহূর্তের চলছে। আগামী ২৬ এবং ২৭ জুন মমতা শঙ্কর ডান্স কোম্পানির পক্ষ থেকে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। করোনা পরিস্থিতির পর এই প্রথম মঞ্চে নৃত্য পরিবেশ করবেন মমতা শঙ্কর। নৃত্যানুষ্ঠানের পাশাপাশি থাকছে বিশেষ কিছু পরিবেশনা।

মঞ্চে ফিরছেন মমতা শঙ্কর এবং তাঁর নাচের দল
মঞ্চে ফিরছেন মমতা শঙ্কর এবং তাঁর নাচের দল

২৬ জুন ইজেডসিসি (সল্টলেক) শুরুতে ছবিতে ফুল দিয়ে স্মরণ করবেন বিশিষ্ট জনেরা।  থাকছে 'করোনেশন অফ রামা', পরিচালনায় সৌরিতা শঙ্কর ঘোষ। পরে উদয় শঙ্কর পরিচালিত, অমলা শঙ্করের 'কল্পনা' ছবির নানা মুহূর্ত নিয়ে থাকছে এক অডিয়ো-ভিজুয়াল কোলাজ 'এভারগ্রিন মেমোরিজ'।

এদিনের সর্বশেষ নিবেদন নৃত্যনাট্য 'আজকের একলব্য'। গুরু-শিষ্য পরম্পরার নানা আঙ্গিক, টানাপোড়েন এই প্রযোজনার মূল কথা। পরিচালনায় মমতা শঙ্কর। মুখ্য ভূমিকায় রুদ্রপ্রসাদ রায় (একলব্য), বিধান রায় চৌধুরী (গুরু)। সঙ্গীত রবিন দাস, আলোকসম্পাতে রাতুল শঙ্কর ঘোষ। চিত্রনাট্য ও ভাষ্যে চন্দ্রদয় ঘোষ।

মঞ্চে ফিরছেন মমতা শঙ্কর এবং তাঁর নাচের দল
মঞ্চে ফিরছেন মমতা শঙ্কর এবং তাঁর নাচের দল

২৭ জুন, মধুসূদন মঞ্চে মমতা শঙ্কর ডান্স কোম্পানির সদস্য এবং মমতা শঙ্কর নিবেদন করবেন 'মিসিং ইউ', নৃত্য পরিচালনা অমলা শঙ্করের, সঙ্গীত আনন্দ শঙ্করের। থাকছে ‘এভারগ্রিন মেমোরিজ’ কল্পনা ছবি থেকে বিশেষ মুহূর্তের কোলাজ। সব শেষে ‘আজকের একলব্য’। দু'দিনই অনুষ্ঠান শুরু সন্ধ্যা ৬:৩০টা থেকে।

এ বিষয় মমতা শঙ্কর জানিয়েছেন, ‘মাঝে করোনাকালে দুবছর কোনো প্রোডাকশন স্টেজে করা সম্ভব হয়নি।আশা করি সবাই আসবেন।আমাদের যে ধারা, উদয় শঙ্করের ঘরানার সঙ্গে এই দুদিন সবার ভালো কাটবে এই আশা রাখি।’

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল 'কাঞ্চনের জীবন থেকে ২টো জিনিস চলে যাক'! কী চাইছেন শ্রীময়ী? উচ্চমাধ্যমিকের কমপিউটার অ্যাপ্লিকেশন প্রশ্ন কেমন হল? নম্বর কেমন উঠতে পারে প্যারিসে ইকুয়েস্ট্রিয়ানে ভারতের একমাত্র প্রতিনিধি কলকাতার ছেলেই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.