বাংলা নিউজ > বায়োস্কোপ > Mandira Bedi: স্বামী রাজ কৌশলের মৃত্যুবার্ষিকীতে লঙ্গরের আয়োজন, মেঝেতে বসে খেলেন মন্দিরাও
স্বামীর মৃত্যুবার্ষিকীতে লঙ্গরের আয়োজন মন্দিরার।

Mandira Bedi: স্বামী রাজ কৌশলের মৃত্যুবার্ষিকীতে লঙ্গরের আয়োজন, মেঝেতে বসে খেলেন মন্দিরাও

  • গত বছর ৩০ জুন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান রাজ। স্বামীর মৃত্যুবার্ষিকীর তাঁর উদ্দেশে খোলা চিঠি লেখেন মন্দিরা। অনুভূতি ব্যক্ত করতে খুব বেশি শব্দ ব্যয় করতে হয়নি তাঁকে।

স্বামী রাজ কৌশলের মৃত্যুবার্ষিকীতে লঙ্গরের আয়োজন করেছিলেন অভিনেত্রী মন্দিরা বেদী। দুই সন্তান এবং অন্যান্যদের সঙ্গে তিনি নিজেও মন্দিরের মেঝেতে বসে লঙ্গরের খাবার খেয়েছেন। অনুরাগীদের সঙ্গে সেই ছবিও ভাগ করে নিয়েছেন ইনস্টাগ্রামে। রাজের নামে অখণ্ড পথে ভোগ এবং লঙ্গর। সকালে সন্তান এবং কর্মীদের সঙ্গে গুরুদ্বারে।' মন্দিরাকে ভালোবাসা জানিয়েছেন তাঁর ঘনিষ্ঠ বন্ধু অভিনেত্রী মৌনী রায়।

গত বছর ৩০ জুন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান রাজ। স্বামীর মৃত্যুবার্ষিকীর তাঁর উদ্দেশে খোলা চিঠি লেখেন মন্দিরা। অনুভূতি ব্যক্ত করতে খুব বেশি শব্দ ব্যয় করতে হয়নি তাঁকে। একটি মাত্র বাক্য লিখেছেন অভিনেত্রী- 'তোমাকে ছাড়া ৩৬৫ দিন কাটল রাজি।' স্বামীকে ভালোবেসে 'রাজি' বলে ডাকতেন মন্দিরা।

ভালোবেসে বিয়ে করেছিলেন রাজ-মন্দিরা। সম্পর্কের তিন বছরের মধ্যেই নতুন সংসার গোড়ার সিদ্ধান্ত। জীবনের প্রত্যেক চড়াই-উতরাইয়ে থেকেছেন একে অপরের পাশে। এমনকী প্রচলিত নিয়মকে বুড়ো আঙ্গুল দেখিয়ে স্বামীর শবদেহ কাঁধে তুলে নিয়েছিলেন মন্দিরা। প্রচুর কটাক্ষ ধেয়ে এসেছিল ঠিকই। কিন্তু মন্দিরা কবেই বা এ সবের পরোয়া করেছেন!

চলে গিয়েছেন রাজ। থেকে গিয়েছে তাঁর স্মৃতি। সেই স্মৃতিকে আঁকড়েই নতুন জীবন শুরু করেছেন মন্দিরা। দুই সন্তান এবং কাজ নিয়ে দিন কাটছে তাঁর।

বন্ধ করুন