বাংলা নিউজ > বায়োস্কোপ > Gadar 2 Villain: ‘সানি দেওল বাজারে আর চলে না’! গদর ২ থেকে সরে দাঁড়ানোর পরামর্শ পান মণীশ ওয়াধওয়া

Gadar 2 Villain: ‘সানি দেওল বাজারে আর চলে না’! গদর ২ থেকে সরে দাঁড়ানোর পরামর্শ পান মণীশ ওয়াধওয়া

এখন বলিউডের লাকি চার্ম মণীশ 

Gadar 2 Villain Manish Wadhwa: গদর ২-এর অফার রিজেক্ট করবার জন্য বলিউডের অন্দর থেকে পরামর্শ এসেছিল মণীশ ওয়াধওয়ার কাছে। ফ্লপে জর্জরিত সানি ও 'আউট অফ মার্কেট' অনিল শর্মার উপর ভরসা রাখেন ছোটপর্দার চাণক্য। 

মাত্র ১০ দিনেই দেশের বক্স অফিসে প্রায় সাড়ে তিনশো কোটি টাকার ব্যবসা হেঁকেছে গদর ২। চলতি বছরের সবচেয়ে ব্যবসা সফল ছবির তালিকায় ‘পাঠান’-এর পড়েই নাম সানির ছবির। সানি-আমিশা-উৎকর্ষদের পাশাপাশি এই ছবির অন্যতম মুখ মণীশ ওয়াধওয়া। পাকিস্তানি আর্মি অফিসারের চরিত্রে মণীশের পারফর্ম্যান্স নজর কেড়েছে সকলের। গদর ২-এর মূল ভিলেন তিনি। কিন্তু জানেন কি শুরুতে এই ছবির অংশ না হওয়ার জন্য বলিউডের অন্দর থেকে পরামর্শ পেয়েছিলেন মণীশ! 

‘পাঠান’ ছবিতেও পাক সেনা আধিকারিক কাদিরের চরিত্রে দেখা গিয়েছিল মণীশকে। আকাশছোঁয়া সাফল্যের পর গদর ২ নিয়ে কী চিন্তায় ছিলেন অভিনেতা? তাঁর কথায়, ‘অনেকেই আমাকে বলেছিল এই ছবির অংশ যাতে না হই, ভালো কিছুর জন্য অপেক্ষ করি’। তবে নিজের ষষ্ঠ ইন্দ্রিয়ের উপর ভরসা রেখেছিলেন ছোট পর্দার চাণক্য। বলিউড ঠিকানাকে তিনি বলেন, ‘২২ বছর পর গদর ২ আসছে। অনিল শর্মা মার্কেটে অ্যাক্টিভ নন। সানি দেওল সাম্প্রতিক কালে কিছুই করেনি, আমিশাও কিছুই করেননি… এ কথা শুনেছি'।

যদিও সানি দেওল সেই সব সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছেন অচিরেই। মাত্র ৮ দিনেই ৩০০ কোটির গণ্ডি পার করতে সফল হয় এই ছবি। দ্বিতীয় শনিবারও গদর ২-এর ব্যবসার পরিমাণ ছিল ৩২ কোটি টাকা, যা এক কথায় অনবদ্য। ছবির এমন ঐতিহাসিক সাফল্য চমকে দিয়েছে গদর ২-র ভিলেনকে। মণীশের কথায় শুরুর দিকে ভিলেনের চরিত্র নিয়ে খানিক ধন্দে ছিলেন সানি দেওল। হামিদ ইকবালের চরিত্রের জন্য চিরুনি তল্লাশি শুরু করেছিলেন সানি ও অনিল শর্মা। বেশকিছু দক্ষিণী অভিনেতার কথাও ভাবা হয়েছিল। তবে মনে ধরে কাউকেই। আসলে গদর  ছবিতে মূল ভিলেন হিসাবে ধরা দিয়েছিলেন অমরেশ পুরী। তাই নতুন ভিলেনকে নিয়ে বাড়তি চিন্তিত ছিলেন পরিচালক ও পর্দার তারা সিং। 

অবশেষে মণীশের সঙ্গে দেখা হওয়ার পর হামিদ ইকবালকে খুঁজে পান পরিচালক। ‘চাণক্য’ হিসাবেই অনিল শর্মার মনে গেঁথে ছিলেন তিনি। মণীশকে দেখা মাত্র পরিচালক বলেন, ‘আপনাকে চাণক্য হিসাবে দেখেছি। আপনার হিন্দি ভাষার উপর খুব ভালো দখল রয়েছে। আপনার কন্ঠস্বর এই চরিত্রের উপযুক্ত। আমি ঠিক এমনই কাউকে খুঁজছিলাম, তবে আপনাকে একবার সানি দেওলের সঙ্গে দেখা করতে হবে। ভিলেনকে নিয়ে উনি খুব চিন্তিত’।

অবশেষে সব চিন্তা ধূর হয় সানির। মণীশের উপরই ভরসা দেখান তিনি। যথাযথভাবে হামিদ ইকবালের চরিত্র ফুটিয়ে তুলে এখন বলিউডের এ-লিস্টার ভিলেনদের তালিকায় নাম লিখেছিলেন মণীশ ওয়াধওয়া। টেলিভিশনে ‘চন্দ্রগুপ্ত মৌর্য’ ধারাবাহিকে চাণক্যর চরিত্র করে সাড়া ফেলেছিলেন তিনি। পরবর্তীতে একাধিক টেলিভিশন সিরিয়ালে অভিনয় করেন মণীশ। ‘পদ্মাবত’, ‘মণিকর্ণিকা: দ্য ক্যুইন অফ ঝাঁসি’-এর মতো ছবিতেও দেখা মিলেছে তাঁর।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

সিআইডির হাত থেকে শেখ শাহজাহানকে পেল না CBI, কোথায় গেল বেতাজ বাদশা? এশিয়ান গেমসে ব্রোঞ্জ জয়ের জন্য কুর্নিশ জানানো হল ঐহিকা-সুতীর্থাকে ‘তুই কত ছোট ছিলিস তখন…’, শ্রেয়ার স্বপ্নপূরণ, বড় বয়সে প্রথমবার গাইলেন সোনুর সাথে বিশ্বজুড়ে T20 লিগ খেলার প্ল্যান! ক্রিকেটকে বিদায় ধোনির রাজ্যের প্লেয়ারের শ্যুটিংয়ে খাবার নিয়ে কাড়াকাড়ি মালাইকা-ফারহাদের, এত্ত খাবার! এরাঁ সত্যিই ডায়েট করেন? বিয়ের পর সময় পাননি! এতদিনে মধুচন্দ্রিমায় সন্দীপ্তা-সৌম্য, গেছেন কোথায়? রোড শো করে বারাসতে যেতে পারেন মোদী! রাস্তা থেকে বিমানের অংশ সরানোর নির্দেশ আগামিকাল ৬ মার্চের রাশিফলে লাকি কারা? জ্যোতিষমতে রইল মেষ থেকে মীনের ভাগ্যগণনা আধার কার্ড নিস্ক্রিয়! বিকল্প পরিচয়পত্রে ভোট দেওয়া যাবে, জানাল নির্বাচন কমিশন সুপ্রিম রায়ে এল স্বস্তি! কর্ণাটকের ডেপুটি সিএমের বিরুদ্ধে ইডির মামলা খারিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.