বাংলা নিউজ > বায়োস্কোপ > বদলে যাচ্ছে মুখ! ‘চারু মজুমদার’ নওয়াজ নন মনোজ, 'জ্যোতি বসু'র চরিত্রে পরেশ রাওয়াল
মনোজ এবং পরেশ

বদলে যাচ্ছে মুখ! ‘চারু মজুমদার’ নওয়াজ নন মনোজ, 'জ্যোতি বসু'র চরিত্রে পরেশ রাওয়াল

  • ‘চারু মজুমদার’এর ঘনিষ্ঠ বন্ধু ‘কানু সান্যাল’এর চরিত্রে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী। 

পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়ের আসন্ন ওয়েব সিরিজ ‘সাদা আমি কালো আমি’। ১৯৬৭-র নকশালবাড়ি আন্দোলনের উপর ভিত্তির করে তৈরি হবে এই ওয়েব সিরিজ। তৎকালীন বিতর্কিত পুলিশ আধিকারিক রুণু গুহ নিয়োগীর লেখা ‘সাদা আমি কালো আমি’ বিতর্কিত গ্রন্থ অবলম্বনে তৈরি হবে এই ওয়েব সিরিজ। বাংলা, হিন্দি, ইংরেজি তিনটি ভাষায় তৈরি হওয়ার কথা রয়েছে এই সিরিজের।

পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায় জানিয়েছিলেন, নকশাল নেতা চারু মজুমদারের চরিত্রে অভিনয় করবেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। যদিও নওয়াজ নয়, এ বার সিরিজে চারু হিসেবে অভিনয় করতে চলেছেন মনোজ বাজপেয়ী। অভিনেতা বদল হচ্ছে আর এক গুরুত্বপূর্ণ চরিত্রেরও। চারুর সহযোগী বন্ধু কানু সান্যালের চরিত্রে প্রথমে ভাবা হয়েছিল শাশ্বত চট্টোপাধ্যায়কে। এখন শোনা যাচ্ছে, এই চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের শিল্পী চঞ্চল চৌধুরী।

কেন এই বদল? সূত্রের খবর, প্রতিটা পর্বের জন্য বিরাট অঙ্কের পরিশ্রমিক চাইছেন নওয়াজ। তারিখ নিয়ে সমস্যা হচ্ছে। প্রতি পর্বের জন্য দেড় কোটি টাকা পারিশ্রমিক হিসেবে দাবি করেছিলেন নওয়াজ। নির্মাতারা এই পারিশ্রমিক দিতে রাজিও হয়েছিলেন। কিন্তু এবার তিনি প্রায় দ্বিগুণ পরিশ্রমিক দাবি করায় নির্মাতা তা দিতে নারাজ। অন্য দিকে, মনোজ পুরোটা জানার পরেই সিরিজটি নিয়ে যথেষ্ট আগ্রহী। তাই মনোজকেই ‘চারু মজুমদার’ হিসেবে দেখা যাবে। ইতিমধ্যে মনোজের সঙ্গে প্রাথমিক স্তরের কথাবার্তা এগিয়েছে বলে জানা যাচ্ছে।

সিরিজে বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর চরিত্রে দু’জন অভিনেতার নাম শোনা যাচ্ছিল--- বোমান ইরানি ও পরেশ রাওয়াল। এখন জানা যাচ্ছে, জ্যোতি বসুর চরিত্রে দেখা যাবে পরেশ রাওয়ালকে। চারু মজুমদারের স্ত্রী লীলা মজুমদারের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অভিনেত্রী জয়া আহসানকে। রুণু গুহ নিয়োগীর চরিত্রে অভিনয় করছেন রণিত রায়।

প্রযোজনায় অরিন্দম চট্টোপাধ্যায়ের সিনেক্স। নতুন বছর পুজোর পরে শুরু হবে এই ওয়েব সিরিজের শ্যুটিং। সিরিজের গল্প লিখেছেন অরিজিৎ বিশ্বাস। যিনি এর আগে আয়ুষ্মান খুরানা-টাবু অভিনীত ‘অন্ধাধুন’ ছবির গল্প লিখেছিলেন। সিরিজের প্রথম পর্যায় স্বাধীনতা পরবর্তী সময় থেকে ১৯৭২ সাল পর্যন্ত তুলে ধরা হবে। উত্তাল নকশাল আন্দোলনের প্রেক্ষাপটেই তৈরি হবে এই ওয়েব সিরিজ। সিরিজের দ্বিতীয় সিজনে বাংলার বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মাওবাদী নেতা কিষেণজি ও প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের আদলেও চরিত্র থাকবে যতদূর জানা যাচ্ছে। 

 

 

বন্ধ করুন