বাংলা নিউজ > বায়োস্কোপ > ভারতীয় শিশুদের টিকাকরণের সচেতনাতা প্রকল্পে ইউনিসেফের মুখ মানুষী চিল্লার
মানুষী চিল্লার (ছবি-ইনস্টাগ্রাম)
মানুষী চিল্লার (ছবি-ইনস্টাগ্রাম)

ভারতীয় শিশুদের টিকাকরণের সচেতনাতা প্রকল্পে ইউনিসেফের মুখ মানুষী চিল্লার

  • বিশ্ব টিকাকরণ সপ্তাহে ইউনিসেফের হয়ে ভারতীয় শিশুদের টিকাকরণ নিয়ে কাজ করতে চলেছেন মানুষী চিল্লার। 

বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় তিনি সকলকে পিছনে ফেলে এগিয়ে গিয়েছিলেন। ডেবিউ করতে চলেছেন বলিউডেও। ইউনিসেফের পক্ষ থেকে তাঁকেই বেছে নেওয়া হয়েছে ভারতীয় শিশুদের টিকাকরণের সচেতনা প্রকল্পের মুখ হিসেবে। বিশ্ব সুন্দরী মানুষীকে সোশ্যাল মিডিয়ায় প্রায়ই নানা সামাজিক সমস্যা নিয়ে মত প্রকাশ করতে দেখা যায়। তরুণীদের মেনস্ট্রুয়েশনে সময় হওয়া সমস্যা নিয়েও কাজ করেছেন তিনি। এবার বিশ্ব টিকাকরণ সপ্তাহে (এপ্রিল ২৪-৩০)  ইউনিসেফের হয়ে ভারতীয় শিশুদের টিকাকরণ নিয়ে কাজ করবেন প্রথম সারিতে উপস্থিত থেকে।  

এক সাক্ষাৎকারে মানুষী জানান, ‘টিকা শিশুদের পোলিও, পক্সের মতো রোগ থেকে দূরে রাখতে সাহায্য করে। আর তাই শিশুদের সুস্থ ভবিষ্যত সুনিশ্চিত করতে টিকাকরণ অত্যন্ত জরুরি। এরকম যেন না হয় কোভিডের ভয়ে অন্যান্য রোগের টিকা নেওয়া থেকে বঞ্চিত হয় ভারতীয় শিশুরা।’

প্রসঙ্গত, অক্ষয় কুমারের বিপরীতে ‘পৃথ্বীরাজ’ ছবি দিয়ে রুপোলি পর্দায় পা রাখতে চলেছেন মানুষী। পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। পৃথ্বীরাজ চৌহানের জীবনীকে কেন্দ্র করেই ছবির চিত্রনাট্য। ২০২১-এর  দিওয়ালিতে মুক্তি পাওয়ার কথা ছবিটির। 

১৭ বছর পর মানুষী চিল্লারের হাতে ধরে মিস ওয়ার্ল্ডের শিরোপা এসেছে ভারতে। সর্বশেষ ২০০০ সালে বিশ্বসুন্দরীর এই খেতাব অর্জন করেছিলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। সেই সময় মানুষী ছিলেন মেডিক্যাল কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী।

যশ রাজ ফিল্মসের ব্যানারে ছবির কাজ হাতে পাওয়ার পর মাসের পর মাস নিজেকে গ্রুমিং করেছিলেন মানুষী। এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে বি সম্পর্কে কথা বলতে গিয়ে জানিয়েছিলেন, ‘অক্ষয় কুমার অভিনীত ছবির অংশ হওয়ার আমার পক্ষে একটি বিশাল সম্মানের বিষয় এবং আমি ইন্ডাস্ট্রিতে অন্যতম সেরা এমন কারও কাছ থেকে শেখার সুযোগ পাব।’ ইন্ডাস্ট্রিতে দীপিকা পাড়ুকোনকেই নিজের আদর্শ মনে করেন প্রাক্তন বিশ্ব সুন্দরী।

বন্ধ করুন