২০০৩ সালে লুস ইওয়সেলফের জন্য অস্কার জিতেছিলেন এমিনেম (সৌজন্য-এএফপি ও এবিসি)
২০০৩ সালে লুস ইওয়সেলফের জন্য অস্কার জিতেছিলেন এমিনেম (সৌজন্য-এএফপি ও এবিসি)

১৮ বছর পর ঘুম ভাঙল এমিনেমের, অস্কারের মঞ্চে আচমকাই উঠে গাইলেন গান!

  • ২০০৩ সালে লুস ইয়োরসেলফ গানের জন্য অস্কার জিতেছিলেন এমিনেম। কিন্তু সেই বছর অস্কারের আসরে সামিল হননি এই মার্কিন ব়্যাপার। ১৮ বছর পর মঞ্চে উঠে গাইলেন এই গান।
  • এমিনেমের পারফরম্যান্স ঘিরে টুইটারে হই-চই পড়ে গিয়েছে।

অস্কারের ৯২তম এডিশনে বেশ কিছু পারফরম্যান্স মন ছুঁয়ে গেছে। তবে সবকিছুকে ছাপিয়ে গেল অস্কারের মঞ্চে এমিনেমের প্রদর্শন। যে পারফরম্যান্স এখন গোটা বিশ্বের চর্চার কেন্দ্রবিন্দুতে। ভাবছেন কেন? ১৮ বছর পর ঘুম ভাঙল এই মার্কিন ব়্যাপারের। ২০০৩ সালে লুস ইয়োরসেলফ গানের জন্য অস্কার জিতেছিলেন এমিনেম। কিন্তু সেই বছর বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় আসরে হাজির ছিলেন না তিনি। তাই এতদিন পর সুযোগ হাতছাড়া করলেন না। সকলকে অবাক করে দিয়ে মঞ্চে উঠে গেয়ে ফেললেন লুস ইয়োরসেলফ গানটি। এমিনেমের এই কাণ্ড অনেকেই হতবাক করেছে। তবে গোটা ডলবি থিয়েটারে উঠে দাঁড়িয়ে করতালির সঙ্গে বাহবাও দিয়েছে তাঁকে।


এদিন লিন-ম্যানুয়েল মিরান্ডা অস্কারের মঞ্চে একটি গানের মেডলির কথা ঘোষণা করেন।যেখানে অস্কার জয়ী বিভিন্ন ছবির গান যা দর্শকদের মন ছুঁয়েছে তা ধরা পড়েছে, সেই মেডলিতে জায়গা করে নিয়েছিল এ আর রহমানের জয় হো। এরপরই এমিনেম মঞ্চে উঠে লুস ইয়োরসেলফ গানটি শুরু করে দেন।

এই পারফরম্যান্স ঘিরে সবচেয়ে মজাদার কাণ্ড হল দ্য আইরিশ ম্যান পরিচালক মার্টিন স্কোরসেসের প্রতিক্রিয়া। মঞ্চে পারফরম্যান্স চলাকালীন প্রায় চোখ বুজে আসছিল তাঁর। সেই ক্লিপ এখন নেটদুনিয়ায় ভাইরাল। এমনিমের গানে ঘুমিয়ে গেছেন পরিচালক এমনটাই দাবি নেটিজনেদের।


মার্টিন স্কোরসেসের এই প্রতিক্রিয়া এখন ভাইরাল, সত্যি কি ঘুমোচ্ছিলেন তিনি? (সৌজন্যে-টুইটার)
মার্টিন স্কোরসেসের এই প্রতিক্রিয়া এখন ভাইরাল, সত্যি কি ঘুমোচ্ছিলেন তিনি? (সৌজন্যে-টুইটার)

আচমকা ১৮ বছর পর লুস ইয়োরসেলফ পারফর্ম করার পর টুইটারের বাসিন্দাদের অনেকেই এমিনেমকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন, কেউ আবার মজাদার মিমি শেয়ার করা থেকেও বিরত থাকেননি।



অন্যদিকে মার্শ্যাল মাথেরস ওরফে এমিনেম নিজের পারফরম্যান্স শেষে টুইট করে নিজের অনুভূতির কথা জানান। তিনি লেখেন,'দেখুন যদি আপনার হাতে আরও একটা সুযোগ.. একটা চান্স..ধন্যবাদ অ্যাকাডেমি আমাকে সুযোগ করে দেওয়ার জন্য। দুঃখিত আমার ১৮ বছর লেগে গেল ওখানে যেতে'। সঙ্গে ২০০৩ সালে নিজের অস্কার জয়ের মুহূর্তের ক্লিপটাও শেয়ার করেন তিনি।


১৮ বছরের আগেকার আক্ষেপ, ৯২তম অস্কারের আসরে সুদে-আসলে পুষিয়ে নিলেন এমিনেম।

বন্ধ করুন