বাংলা নিউজ > বায়োস্কোপ > কন্যা সন্তানের জন্ম দিলেন মেগান ও হ্যারি, নতুন সদস্য এল ব্রিটিশ রাজপরিবারে
মেগান মার্কেল ও প্রিন্স হ্যারি।
মেগান মার্কেল ও প্রিন্স হ্যারি।

কন্যা সন্তানের জন্ম দিলেন মেগান ও হ্যারি, নতুন সদস্য এল ব্রিটিশ রাজপরিবারে

  • ব্রিটিশ রাজপরিবারের সিংহাসনের অষ্টম উত্তরাধিকারী ছোট্ট লিলিবেট ডায়ানা।

ফের মা হলেন মেগান মার্কেল। ৪ জুন ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারায় একটি হাসপাতালে জন্ম হয় এই ফুটফুটে রাজকন্যার। যার নাম রাখা হয়েছে লিলিবেট ‘লিলি’ ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসর। লিলিবেট রানি দ্বিতীয় এলিজাবেথের ডাকনাম। প্রিন্স হ্যারি মেয়ের মাঝের নাম রাখা রেখেছেন তাঁর মা অর্থাৎ প্রিন্সেস ডায়ানাকে স্মরণ করে। ব্রিটিশ রাজপরিবারের সিংহাসনের অষ্টম উত্তরাধিকারী ছোট্ট লিলিবেট।

হ্যারি ও মেগান তাঁদের ওয়েবসাইটের মাধ্যমে এক বার্তায় সকলকে ধন্যবাদ জানিয়ে ঘোষণা করেছেন, '৪ জুন আমাদের জন্য আশীর্বাদ হয়ে এসেছে আমাদের কন্যা লিলি। আমরা যা কল্পনা করেছিলাম, সে তারচেয়েও বেশি কিছু। গোটা বিশ্ব থেকে আমরা যে ভালোবাসা এবং আশীর্বাদ পেয়েছি, তার জন্য সবার কাছে কৃতজ্ঞতা।' যদিও এখনও সদ্যোজাতের কোনও ছবি এখনও প্রকাশ্যে আনা হয়নি।

মা ও মেয়ে দু'জনেই সুস্থ আছে বলে জানা গিয়েছে। জন্মের সময় লিলি-র ওজন হয়েছিল ৭ পাউন্ড ১১ আউন্স। ২০১৮ সালের ১৯ মে হ্যারি-মেগানের বিয়ে হয়েছিল। ঠিক তার পরের বছর ৬ মে তাঁদের প্রথম সন্তান আর্চির জন্ম হয়। ছেলের পর এবার মেয়ে হওয়ায় স্বভাবতই উচ্ছ্বসিত হ্যারি-মেগান। নতুন সদস্যের আগমনে খুশি রানি দ্বিতীয় এলিজাবেথও। 

বন্ধ করুন