বাড়ি > বায়োস্কোপ > নেটফ্লিক্সের ডকুমেন্ট্রির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ মেহুল চোকসি
দিল্লি হাইকোর্টের কাছে আর্জি মেহুল চোকসির 
দিল্লি হাইকোর্টের কাছে আর্জি মেহুল চোকসির 

নেটফ্লিক্সের ডকুমেন্ট্রির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ মেহুল চোকসি

  • পঞ্জাব ন্যাশান্যাল ব্যাঙ্কের আর্থিক প্রতারণা মামলার অন্যতম মূল অভিযুক্ত মেহুল চোকসির দাবি ‘ব্যাড বয় বিলেনিয়ারস’ ডকুমেন্ট্রি আগে দেখাতে হবে তাঁকে, তবেই সম্প্রচার। 

মঙ্গলবার সামনে এসেছে নেটফ্লিক্সের নতুন সিরিজ ‘ব্যাড বয় বিলেনিয়ারস’ এর ট্রেলার। চব্বিশ ঘন্টার মধ্যে নেটফ্লিক্সের এই শোয়ের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন এই শোয়ের অন্যতম কেন্দ্রবিন্দু মেহুল চোকসি।

চোকসির আইনজীবী বিজয় আগারওয়াল জানিয়েছেন এই ডকুমেন্ট্রির সম্প্রচারের উপর স্থগিতাদেশের দাবি জানাচ্ছেন না তাঁর মক্কেল। মেহুল চোকসির একমাত্র দাবি, মুক্তি পাওয়ার আগে এই ডকু-ড্রামার প্রিভিউ কপি দেখানো হোক মেহুল চোকসিকে। 

নেটফ্লিক্সের তরফে এদিন আদালতকে সিনিয়র আইনজীবী নীরজ কিষাণ কৌল জানান, ডকুমেন্ট্রিতে ২ মিনিট দীর্ঘ একটি অংশ রয়েছে নীরজ মোদীর উপর,যেখানে মেহুল চোকসির উল্লেখ রয়েছে। তিনি এও বলেন যে ওটিটি প্ল্যাটফর্মের কনটেন্টের উপর কোনওরকম বিধিনিষেধ নেই। 

দিলি হাইকোর্টে এই মামলার শুনানি শুক্রবার পর্যন্ত স্থগিত করা হয়েছে। নেটফ্লিক্সের তরফে প্রকাশিত পোস্টারে দেখা মিলেছে চোকসির ভাগ্না ঋণখেলাপির মামলায় পলাতক নীরব মোদী, সুব্রত রায় (সাহারা গ্রুপ), বিজয় মালিয়া এবং রামলিঙ্গ রাজু ( সত্যম কম্পিউটার সার্ভিসের প্রাক্তন চেয়ারম্যান ও সিইও)। 

নেটফ্লিক্সের তরফে জানানো হয়েছে, ‘এটা একটা তদন্তমূলক ডকুমেন্ট্রি সিরিজ যা লোভ, জালিয়াতি এবং দুর্নীতির বিষয় তুলে ধরবে যেখানে তুলে ধরা হয়েছে ভারতের এই কুখ্যাত চার পুঁজিপতি’।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে নীরব মোদীর বিরুদ্ধে ৬৪৯৮.২০ কোটি টাকা এবং মেহুল চোকসির বিরুদ্ধে ৭০৮০.৮৬ কোটি টাকা ঋণখেলাপির অভিযোগ রয়েছে। প্রিভেনসন অফ মানি লন্ডারিং আইনের আওয়তায় এঁদের বিরুদ্ধে মামলা দায়ের রয়েছে ইডির কাছে।  সিবিআই এই মামলার তদন্তভার হাতে তুলে নেওয়ার আগেই ২০১৮ সালে দেশ ছাড়েন দুজনেই।  মেহুল চোকসি বর্তমানে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের অন্তর্গত অ্যান্টিগাতে রয়েছেন। লন্ডনের জেলে বন্দি নীরব মোদি। তাঁকে ভারতে প্রত্যাপর্ণের প্রক্রিয়া চলছে। অন্যদিকে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে ভারতে না ফেরবার আবেদন করেছেন মেহুল চোকসি। অন্যদিকে গতকালই নীরব মোদীর স্ত্রী অ্যামি মোদীর বিরুদ্ধেও রেড কর্নার নোটিশ জারি করেছে ইন্টারপোল। 

বন্ধ করুন